বাংলা নিউজ > ময়দান > IND vs AUS, WTC Final 2023: রাহানে-শার্দুল জুটি টপ অর্ডারকে বড় বার্তা দিয়েছে- রোহিত, কোহলিকে চিমটি সৌরভের

IND vs AUS, WTC Final 2023: রাহানে-শার্দুল জুটি টপ অর্ডারকে বড় বার্তা দিয়েছে- রোহিত, কোহলিকে চিমটি সৌরভের

শার্দুল ঠাকুর এবং অজিঙ্কা রাহানে।

রাহানে এবং শার্দুলের দুর্দান্ত পার্টনারশিপ নিয়ে আলোচনা করতে গিয়ে ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় কিছুটা রোহিত শর্মা, বিরাট কোহলিদের ঠুকে বলেছেন যে, এই জুটি ভারতীয় টপ-অর্ডারকে বার্তা দিয়েছে, কী ভাবে ধৈর্য ধরতে হবে এবং বিদেশী পরিস্থিতিতে সাহসী হতে হবে।

অজিঙ্কা রাহানে এবং শার্দুল ঠাকুর শরীরের একাধিক বার আঘাত সহ্য করেছেন। তাঁরা অনেক সময়ে ফিজিয়োকে ডেকেছে শুশ্রুষা করিয়েছেন। রাহানে তো আঙুলে গুরুতর চোট পেয়েছিলেন। তার পরেও হাল ছাড়েননি। ফোলা আঙুল নিয়েই লড়াই করে গিয়েছেন।

প্যাট কামিন্স এবং স্কট বোল্যান্ড যখন ভালো লেন্থ এড়িয়া থেকে বাউন্স করছিলেন, তখন অস্বস্তিতে পড়ে যাচ্ছিলেন রাহানে এবং শার্দুল। কিন্তু তার পরেও তাঁরা লড়াই চালিয়ে গিয়েছেন। দাঁতে দাঁত চেপে এক যোদ্ধার মতোই লড়াই করে গিয়েছেন দুই তারকা। তাদের এই লড়াকু মানসিকতাই সপ্তম উইকেটে ১০৯ রানের পার্টনারশিপ গড়ে ভারতকে ফলোয়ান বাঁচাতে সাহায্য করেছে।

রাহানে এবং শার্দুলের দুর্দান্ত পার্টনারশিপ নিয়ে আলোচনা করতে গিয়ে ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় কিছুটা রোহিত শর্মা, বিরাট কোহলিদের ঠুকে বলেছেন যে, এই জুটি ভারতীয় টপ-অর্ডারকে বার্তা দিয়েছে, কী ভাবে ধৈর্য ধরতে হবে এবং বিদেশী পরিস্থিতিতে সাহসী হতে হবে।

আরও পড়ুন: দলের জন্য আঙুলের চোটের স্ক্যান করাতে রাজি হননি- রাহানেকে নিয়ে আবেগপ্রবণ বার্তা লিখলেন স্ত্রী

স্টার স্পোর্টসে সৌরভ বলেছেন, ‘ওরা ড্রেসিংরুমে দেখিয়ে দিল যে, যদি ইচ্ছে, মনের জোর থাকে আর কিছুটা ভাগ্য সহায় থাকে, তবে এই উইকেটে রান করা যায়। রাহানেকে কৃতিত্ব, ও দুর্দান্ত খেলেছে। শার্দুল প্রথম দিকে আঘাত পেয়েছিলেন কিন্তু ও হাল ছাড়েনি। ও অতীতে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ায় ভালো ব্যাটিং করেছে। ভারতের কাছ থেকে এটা একটা ভালো লড়াই। এটা টপ অর্ডারের জন্য একটা বার্তা।

প্রসঙ্গত, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের ইতিহাসে রাহানে ভারতের হয়ে প্রথম ব্যাটসম্যান হিসেবে হাফ সেঞ্চুরি করেছেন। হাফ সেঞ্চুরির ইনিংসে রাহানে ৫ হাজার রানও পূর্ণ করেন। এই ফাইনাবে ভারতের হয়ে কামব্যাক ম্যান নিঃসন্দহে অজিঙ্কা রাহানে। তিনি ১২৯ বলে ৮৯ রানের দুরন্ত ইনিংস খেলেছেন। আর শার্দুল ঠাকুর ১০৯ বলে গুরুত্বপূর্ণ ৫১ রান করেন। এ ছাড়া দ্বিতীয় দিনে রবীন্দ্র জাদেজা ৫১ বলে ৪৮ রানের ঝড়ো ইনিংস খেলেছিলেন। ভারতের বাকি ব্যাটারদের অবস্থা অবশ্য তথৈবচ।

আরও পড়ুন: ওর ৫টি টেস্ট সেঞ্চুরিও রয়েছে- অশ্বিনকে বাদ দেওয়ায় রোহিতকে কচুকাটা করলেন স্টিভ

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে করা ৪৬৯ রানের জবাবে ভারত প্রথম ইনিংসে ১৭৩ রানে পিছিয়ে পড়ে। ভারতের টপ-অর্ডারে খেলা রোহিত শর্মা (১৫), শুভমন গিল (১৩), চেতেশ্বর পূজারা (১৪), বিরাট কোহলিরা (১৪) চূড়ান্ত ফ্লপ। জাদেজার পর ভারতকে অক্সিজেন দেন রাহানে আর শার্দুল। রাহানে-শার্দুল জুটি সপ্তম উইকেটে ১০৯ রান যোগ করে। যা ভারতকে ফলোয়ান বাঁচাতে সাহায্য করে। তবে তাঁদের লড়াইয়ে ফলোয়ান বাঁচলেও, প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া ১৭৩ রানের বিশাল লিড পায়। টিম ইন্ডিয়ার জন্য যেটা চাপের হয়ে গিয়েছে।

চতুর্থ দিন লাঞ্চের আগে ৬ উইকেট হারালেও ২০১ রান করে ফেলেছে অস্ট্রেলিয়া। অর্থাৎ তারা ৩৭৪ রানে এগিয়ে রয়েছে। বাকি চার উইকেট তাড়াতাড়ি ফেলতে না পারলে ভারতের কপালে দুঃখ আছে। শুধু উইকেট ফেললেই হবে না, নিজেদের দ্বিতীয় ইনিংসে রান তাড়া করতে নেমে ভারতের টপ অর্ডারকে উইকেটে টিকে থাকতে হবে। প্রথম ইনিংসের মতো হাল হলে, তবে প্রথম সংস্করণের মতো দ্বিতীয় সংস্করণের ফাইনালেও হেরে খালি হাতে ফিরতে হবে টিম ইন্ডিয়াকে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘পোর্শে’ কাণ্ডে নাবালক অভিযুক্তকে হেফাজতে পিৎজা, দাবি কং-র, মুখ খুললেন ফড়নবীশও কূর্ম জয়ন্তী কবে? কেন এত বিশেষ এই দিন, এই দিনের গুরুত্ব কী, জেনে নিন ছবির মেয়েটি বলিউডের মস্ত অভিনেত্রী, রয়েছে বাংলার যোগও, চিনতে পারছেন? KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের T20 World Cup-এর জন্য ভিভকে মেন্টর হিসেবে চাইছে PCB,রাজি হলেন উইন্ডিজ কিংবদন্তি? কাশ্মীর থেকে ৩৭০ ধারা রদের সিদ্ধান্ত বৈধই, একগুচ্ছ পিটিশন খারিজ সুপ্রিম কোর্টের সাইক্লোন 'রেমাল’ এর আছড়ে পড়ার সম্ভাবনা কতটা! ঘূর্ণাবর্তের অবস্থান কোথায়? স্বপ্নে শিবলিঙ্গ দেখা কীসের ইঙ্গিত দেয়? জানুন শাস্ত্রমত কী বলছে সবটাই মিথ্যে, প্রশান্ত ভার্মার ছবি থেকেই মোটে সরে দাঁড়াননি রণবীর! ব্যাপারটা কী? রাজকুমারের সঙ্গে বারাণসীতে গঙ্গা আরতি জাহ্নবীর! ফ্রেমবন্দি সেই বিশেষ মুহূর্ত

Latest IPL News

KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.