বাংলা নিউজ > ময়দান > Ind vs Eng: বেল বাজিয়ে স্বাধীনতা দিবসের দিন লর্ডসে বড় সম্মান পেলেন দীপ্তি শর্মা
লর্ডসের বেল বাজালেন দীপ্তি শর্মা।
লর্ডসের বেল বাজালেন দীপ্তি শর্মা।

Ind vs Eng: বেল বাজিয়ে স্বাধীনতা দিবসের দিন লর্ডসে বড় সম্মান পেলেন দীপ্তি শর্মা

  • এর আগে বহু ব্রিটিশ মহিলা ক্রিকেটার লর্ডসে বহু বার বেল বাজিয়েছেন। কিন্তু এই প্রথম ভারতের কোনও মহিলা ক্রিকেটার এই সম্মান পেলেন। লর্ডস টেস্টের তৃতীয় দিন বেল বাজিয়েছিলেন ভারতের প্রাক্তন উইকেটকিপার ফারুক ইঞ্জিনিয়ার। আর চতুর্থ দিন এই সম্মান পেলেন দীপ্তি।

স্বাধীনতা দিবসের দিনই বড় সম্মান পেলেন ভারতের মহিলা দলের ক্রিকেটার দীপ্তি শর্মা। ভারতের প্রথম মহিলা ক্রিকেটার হিসেবে ক্রিকেটের মক্কা লর্ডসে খেলা শুরুর আগে বেল বাজালেন তিনি। ভারত-ইংল্যান্ড দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনের খেলা শুরুর আগে বেল বাজান দীপ্তি।

এর আগে বহু ব্রিটিশ মহিলা ক্রিকেটার লর্ডসে বহু বার বেল বাজিয়েছেন। কিন্তু এই প্রথম ভারতের কোনও মহিলা ক্রিকেটার এই সম্মান পেলেন। লর্ডস টেস্টের তৃতীয় দিন বেল বাজিয়েছিলেন ভারতের প্রাক্তন উইকেটকিপার ফারুক ইঞ্জিনিয়ার। আর চতুর্থ দিন এই সম্মান পেলেন দীপ্তি। বিসিসিআই দীপ্তির বেল বাজানোর ছবি শেয়ার করে লিখেছেন, ‘টিম ইন্ডিয়ার অলরাউন্ডার দীপ্তি শর্মা চতুর্থ দিনের খেলা শুরুর আগে বেল বাজালেন।’

লর্ডসে এই সম্মান পেয়ে উচ্ছ্বসিত দীপ্তি নিজেও। তিনি বলেছেন, ‘আমার সত্যি খুব ভাল লেগেছে। এই দিনটা আমার জীবনের অত্যন্ত একটা গুরুত্বপূর্ণ। লর্ডসে খেলা প্রত্যেক ক্রিকেটারের স্বপ্ন থাকে। আর বেল বাজানোর আনন্দটা আলাদা। সেই সুযোগ পেয়ে ভাল লাগছে। তার মধ্যে আবার আজ (রবিবার) স্বাধীনতা দিবস। তাই এই দিনটা বিশেষ ভাবে মনে থাকবে।’

২০০৭ সালে প্রথম বার লর্ডসে এই বেল বাজানোর নিয়ম চালু হয়েছিল। প্রথম বার বেল বাজিয়েছিলেন স্যর ভিভিয়ান রিচার্ডস। এর পরেই ভারতের দুই কিংবদন্তি ক্রিকেটার নবাব মনসুর আলি খান পতৌদি এবং সুনীল গাভাস্কর এই সম্মান পান। এর পরে ভারতের একাধিক ক্রিকেটার যেমন, দিলীপ বেঙ্গসরকর, রাহুল দ্রাবিড়, কপিল দেব, সৌরভ গঙ্গোপাধ্যায়রাও এই বলে বাজানোর সম্মান পান। সেই তালিকায় এ বার ঢুকে পড়লেন দীপ্তি শর্মাও। ভারতের এই অলরাউন্ডার এই মুহূর্তে ইংল্যান্ডে ‘দ্য হান্ড্রেড’ খেলতে ব্যস্ত।

বন্ধ করুন