বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: ছিটকে গেলেন অক্ষর, টেস্ট স্কোয়াডে ঢুকে পড়লেন দুই স্ট্যান্ড-বাই নদিম ও চাহার
প্রথম টেস্ট থেকে ছিটকে গেলেন অক্ষর। ছবি- বিসিসিআই।
প্রথম টেস্ট থেকে ছিটকে গেলেন অক্ষর। ছবি- বিসিসিআই।

IND vs ENG: ছিটকে গেলেন অক্ষর, টেস্ট স্কোয়াডে ঢুকে পড়লেন দুই স্ট্যান্ড-বাই নদিম ও চাহার

  • ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরুর আগেই ধাক্কা ভারতীয় শিবিরে।

রবীন্দ্র জাদেজার আদর্শ পরিবর্ত হতে পারতেন কিনা, সেটা জানার আপাতত উপায় নেই। তবে জাদেজার জায়গায় অল-রাউন্ডার হিসেবে চিপকে ভারতের প্রথম একাদশে ঢুকে পারতেন অক্ষর প্যাটেল। চেন্নাইয়ে ভারত-ইংল্যান্ড প্রথম টেস্টে দীর্ঘতম ফর্ম্যাটে অভিষেক হতে পারত বাঁ-হাতি স্পিনারের, যাঁর ব্যাটের হাতটাও নেহাত মন্দ নয়। তবে প্রথম টেস্ট শুরুর আগেই চোট পেয়ে স্কোয়াড থেকে ছিটকে গেলেন অক্ষর।

চেন্নাই টেস্ট শুরুর ঠিক আগে বিসিসিআইয়ের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয়, প্রথম টেস্টের স্কোয়াড থেকে ছিটকে গেলেন অক্ষর। আরও জানানো হয় যে, বৃহস্পতিবার অপশনাল প্র্যাকটিসের সময় অক্ষর বাঁ-হাঁটুকে ব্যথা অনুভব করেন। বিস্তারিত রিপোর্ট হাতে আসেনি। তবে বিসিসিআইয়ের মেডিক্যাল টিমের নজরদারিতে থাকছেন অক্ষর।

অক্ষর ছিটকে যাওয়ায় জাতীয় নির্বাচকরা দুই স্পিনার শাহবাজ নদিম ও রাহুল চাহারকে টেস্ট স্কোয়াডে ঢুকিয়ে দেন। নদিম ও চাহার স্ট্যান্ড-বাই হিসেবে টেস্ট স্কোয়াডের সঙ্গেই অনুশীলন করছেন।

নদিম প্রথম টেস্টে মাঠে নামার সুযোগও পেয়ে যান। চিপকের পিচের সম্ভাব্য গতিপ্রকৃতি আঁচ করেই তিন স্পিনারে দল সাজানোর সিদ্ধান্ত নেয় ভারতীয় টিম ম্যানেজমেন্ট। দুই স্থানীয় স্পিনার অশ্বিন ও ওয়াশিংটনের সঙ্গে তৃতীয় স্পিনারের ভূমিকা পালন করবেন শাহবাজ।

বন্ধ করুন