বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: কোহলি কি বার্মিংহ্যাম টেস্টে নেতৃত্ব দেবেন? খোলসা করলেন বিরাটের কোচ
বিরাট কোহলি এবং রোহিত শর্মা।

IND vs ENG: কোহলি কি বার্মিংহ্যাম টেস্টে নেতৃত্ব দেবেন? খোলসা করলেন বিরাটের কোচ

  • রাজকুমার শর্মা জানিয়েছেন, কোহলি তাঁর দীর্ঘ প্রতীক্ষিত ৭১তম সেঞ্চুরি করার জন্য ‘চাপের মধ্যে’ নেই। তাঁর মতে, কোহলি কখনও-ই রেকর্ডের পিছনে যান না। এবং ব্যক্তিগত মাইলস্টোন নিয়ে চিন্তা না করে, ভারতের জয়ে অবদান রাখাটাই ওর আসল লক্ষ্য।

ভারতের অধিনায়ক রোহিত শর্মা করোনায় আক্রান্ত। যে কারণে ১ জুলাই থেকে শুরু হতে চলা ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্টে তাঁর খেলা নিয়ে সংশয় রয়েছে। এখনও নিশ্চিত ভাবে কোনও সিদ্ধান্তই জানা যায়নি। রোহিত না খেলতে পারলে, শেষ টেস্টে ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি টিম ইন্ডিয়াকে নেতৃত্ব দিতে পারেন, বলে জল্পনা রয়েছে। গত বছর অনুষ্ঠিত এই সিরিজের প্রথম চারটি ম্যাচে কোহলিই দলকে নেতৃত্ব দিয়েছিলেন। তবে তাঁর ছোটবেলার কোচ রাজকুমার শর্মা জানিয়ে দিয়েছেন, কোহলি ভারতীয় দলের অধিনায়কত্ব আর করবেন না।

আরও পড়ুন: ‘বিরাট কবে শেষ শতরান করেছে?’ মনে করিয়েও বীরুর দাবি, কোহলির খারাপ দিন কেটে গিয়েছে

আরও পড়ুন: ৭১তম সেঞ্চুরি নিয়ে চাপ নেই, ফুরফুরে মেজাজে শপিংয়ে ব্যস্ত কোহলি

রাজকুমার শর্মা বলেছেন, ‘ওকে বরখাস্ত করা হয়নি বা অপসারণ করা হয়নি, ও নিজেই অধিনায়কত্ব ছেড়েছে। তাই, আমি মনে করি না, ওকে আবার নেতৃত্ব দিতে দেখব। নির্বাচক বা বিসিসিআই কী সিদ্ধান্ত নেবে, তা আমি নিশ্চিত নই। বিরাট একজন টিমম্যান এবং চায় ভারত ভালো করুক এবং দলে ও নিজের অবদান রাখতে চায়। আমি মনে করি, এটা ও খুব ভালো করছে।’

রাজকুমার শর্মা আরও জানিয়েছেন, তারকা ব্যাটার তাঁর দীর্ঘ প্রতীক্ষিত ৭১তম সেঞ্চুরি করার জন্য ‘চাপের মধ্যে’ নেই। তাঁর মতে, কোহলি কখনও-ই রেকর্ডের পিছনে যান না। এবং ব্যক্তিগত মাইলস্টোন নিয়ে চিন্তা না করে, ভারতের জয়ে অবদান রাখাটাই ওর আসল লক্ষ্য।

রাজকুমার শর্মার মতে, ‘ও মোটেও চাপের মধ্যে নেই। সেঞ্চুরি পাওয়ার চেয়ে দল এবং ভারতের জয়ে অবদান রাখাই ওর জন্য বেশি গুরুত্বপূর্ণ। ও কখনও-ই রেকর্ডের পিছনে যায় না। ও ওর ব্যক্তিগত মাইলস্টোন নিয়ে চিন্তিত নয়।’

বন্ধ করুন