বাংলা নিউজ > ময়দান > Ind vs Eng: সামনে থেকে দেখা হল না, প্রয়াত বাবাকে অর্ধশতরান উৎসর্গ ক্রুণালের
অর্ধশতরানের পর বাবাকে উৎসর্গ ক্রুণালের। (ছবি সৌজন্য রয়টার্স)
অর্ধশতরানের পর বাবাকে উৎসর্গ ক্রুণালের। (ছবি সৌজন্য রয়টার্স)

Ind vs Eng: সামনে থেকে দেখা হল না, প্রয়াত বাবাকে অর্ধশতরান উৎসর্গ ক্রুণালের

  • মাসকয়েক আগেই বাবাকে হারিয়েছেন ক্রুণাল।

শুভব্রত মুখার্জি

করোনারভাইরাসের দাপট বাড়ছে সারা ভারত জুড়েই। আর এমন আবহে দর্শকশূন্যভাবে পুণের বুকে হচ্ছে ভারত বনাম ইংল্যান্ডের একদিনের সিরিজ। বিরাট কোহলিদের সিরিজ জয়ের ব্যাপারে আশাবাদী 'কট্টর বিরোধী' প্রাক্তন ইংরেজ অধিনায়ক তথা ধারাভাষ্যকার মাইকেল ভন।

এমন অবস্থায় ইংল্যান্ডের বিরুদ্ধে পুণেতে প্রথম ম্যাচে প্রথমে ব্যাট করতে নামে ভারত। ওপেনার শিখর ধাওয়ানের অসাধারণ ৯৮ রানের ইনিংস এবং বিরাট কোহলির ৫৬ রানের ইনিংসে ভর করে ভারত বড় রানের লক্ষ্য নিয়ে এগোচ্ছিল। এমন সময়ে প্রথমে কোহলি, তারপর ধাওয়ান এবং হার্দিক পান্ডিয়ার উইকেট পরপর অল্প রানের ব্যবধানে হারিয়ে চাপে পড়ে গিয়েছিল ভারত। ৪০ ওভারে তখনও ভারতের ইনিংস পা রাখেনি। ফলে মনে হচ্ছিল হয়তো ৩০০ রানের গণ্ডিও পার করতে পারবেন না বিরাটরা। তবে এমন সময় সকল আশঙ্কা দূর করে দিয়ে কে এল রাহুলের সঙ্গে জুটি বেঁধে ভারতের জার্সিতে অভিষেক ম্যাচেই বিধ্বংসী ফর্মে খেলা শুরু করেন ক্রুণাল। ৩১ বলে ৫৮ রানের এক অনবদ্য অপরাজিত ইনিংস খেলেন তিনি। রাহুলের সঙ্গে ষষ্ঠ উইকেটে জুটি বেঁধে ১১২ রান করে ভারতের স্কোর পৌঁছে দেন ৩১৭ রানে।

আর একদিনের ক্রিকেটে অভিষেকে অসাধারণ ইনিংস খেলে ড্রেসিংরুমে ফেরার পথেই ভাই হার্দিককে জড়িয়ে কান্নায় ভেঙে পড়তে দেখা যায় ক্রুণালকে। তাঁর অসাধারণ এই ইনিংস তিনি তার স্বর্গীয় বাবার উদ্দেশ্যে উৎসর্গ করেন। বরোদার হয়ে বিজয় হাজার ট্রফিতে খেলতে যাওয়ার আগেই বায়ো-বাবলে থাকাকালীন নিজের বাবাকে হারিয়েছিলেন পান্ডিয়া ভাতৃদ্বয়। ফলে সেইসময় বায়ো-বাবল ছেড়ে ফিরে এসেছিলেন ক্রুণাল।

বন্ধ করুন