বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: প্রথমবার মাঠে নামতে পারেন অশ্বিন, দু'টি বদল করে জয়ের লক্ষ্যে ভারত, দেখে নিন ওভাল টেস্টের সম্ভাব্য একাদশ
ভারতীয় ক্রিকেট দল। ছবি- বিসিসিআই।
ভারতীয় ক্রিকেট দল। ছবি- বিসিসিআই।

IND vs ENG: প্রথমবার মাঠে নামতে পারেন অশ্বিন, দু'টি বদল করে জয়ের লক্ষ্যে ভারত, দেখে নিন ওভাল টেস্টের সম্ভাব্য একাদশ

  • তৃতীয় টেস্টে ফিল্ডিংয়ের সময় হাঁটুতে চোট পেয়েছিলেন রবীন্দ্র জাদেজা, তাই এই ম্যাচে তাঁর খেলার সম্ভাবনা কম।

লর্ডসের দুরন্ত জয়ের পর লিডসে ইনিংসে ম্য়াচ হেরে ধরাশায়ী হতে হয়েছে ভারতকে। ওভালে চতুর্থ টেস্টে প্রত্যাবর্তন ঘটিয়ে সিরিজে পুনরায় লিড নেওয়ারর লক্ষ্যেই মাঠে নামবে টিম ইন্ডিয়া। অধিনায়ক বিরাট কোহলি আগেই জানিয়ে দিয়েছেন অতিরিক্ত ব্যাটসম্যান খেলানোর খুব একটা পক্ষে নন তিনি। তবে এই ম্যাচে দলে দু'টি বদল দেখা যেতে পারে।

ভারতীয় ব্যাটিং নিয়ে একাধিক প্রশ্ন উঠলেও এই ম্যাচেও হেডিংলের প্রথম ছয়জন ব্যাটসম্যানকে নিয়েই মাঠে নামার সম্ভাবনা ভারতের। তবে দলে ব্যাটিং গভীরতা বাড়াতে পারে দুই পরিবর্তনের ফলে। তৃতীয় টেস্টে ফিল্ডিংয়ের সময় হাঁটুতে চোট পেয়েছিলেন রবীন্দ্র জাদেজা, তাই এই ম্যাচে তাঁর খেলার সম্ভাবনা কম। তাঁর বদলে অবশেষে শিঁকে ছিড়তে পাড়তে পারে রবিচন্দ্রন অশ্বিনের ভাগ্যে।

বোলারদের পরিমিত বিশ্রাম দিতে বোলিং বিভাগে অদলবদলের ইঙ্গিত দিয়েছিলেন বিরাট। সেইমতো ইশান্ত শর্মার বদলে দলে আসতে পারেন শার্দুল ঠাকুর। লর্ডসে শার্দুল বল হাতে বেশ প্রভাবিত করেছিলেন। পাশাপাশি তিনি ব্যাটিংকেও অতিরিক্ত শক্তি প্রদান করবেন। তাই মুম্বইকরকে ওভালে দেখা যেতে পারেই। তিনি ছাড়া মহম্মদ সিরাজ, মহম্মদ শামি ও জসপ্রীত বুমরাহ দলে জায়গা পাবেন বলে ধরে নেওয়াই যায়। 

তবে শার্দুল সুযোগ পেলেও আরেক মুম্বইকর সূর্যকুমার যাদবের অভিষেক ঘটার আশা খুবই ক্ষীণ। ফর্মে ফিরেছেন চেতেশ্বর পূজারা। তাই তিনি তো খেলবেনই, পাশপাশি সহ-অধিনায়ক অজিঙ্কা রাহানেকেও দলে আরেকবার নিজের দক্ষতা প্রমাণ করার সুযোগ দিতে পারে ভারতীয় ম্যানেজমেন্ট। বিভিন্ন মহলে সমালোচনা সত্ত্বেও ঋষভ পন্তকেই উইকেটের পিছনে দেখা যাবে এবং ভারতের হয়ে যথারীতি ওপেনিংয়ের দায়িত্ব থাকবে লোকেশ রাহুল ও রোহিত শর্মার কাঁধে।

ভারতের সম্ভাব্য প্রথম একাদশ:-

রোহিত শর্মা, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি (ক্যাপ্টেন), অজিঙ্কা রাহানে, ঋষভ পন্ত (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, শার্দুল ঠাকুর, মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ

বন্ধ করুন