বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: হেডিংলেতে ফের ব্যর্থ বিরাট, গড়লেন অনভিপ্রেত নজিরের অর্ধশতক
হেডিংলেতে আউট হয়ে সাজঘরে ফিরছেন হতাশ বিরাট কোহলি। ছবি- পিটিআই।
হেডিংলেতে আউট হয়ে সাজঘরে ফিরছেন হতাশ বিরাট কোহলি। ছবি- পিটিআই।

IND vs ENG: হেডিংলেতে ফের ব্যর্থ বিরাট, গড়লেন অনভিপ্রেত নজিরের অর্ধশতক

  • ফের জেমস অ্যান্ডারসনের বলে আউট হন ভারতীয় অধিনায়ক।

ভারত ও ইংল্যান্ড সিরিজ হওয়া মানেই জেমস অ্যান্ডারসন ও বিরাট কোহলির মুখোমুখি লড়াই। দুই মহাতারকার লড়াইয়ের সাক্ষী থাকতে মুখিয়ে ছিলেন আপামর ক্রিকেট সমর্থক। এখনও অবধি সেই লড়াইয়ে এগিয়ে রয়েছেন জেমস অ্যান্ডারসনই। 

হেডিংলে টেস্ট শুরু আগেই নাসের হুসেন দাবি করেছিলেন ২০১৪ সালের মতো চতুর্থ স্টাম্পের ভূত ফের তাড়া করছে বিরাট কোহলিকে। লিডসে তার কথারই হাতেনাতে প্রমাণ মিলল। আবারও একবার  চতুর্থ স্টাম্পের বলেই মাত্র সাত রানে আউট হয়ে সাজঘরে ফেরেন ভারতীয় অধিনায়ক। বোলার সেই জেমস অ্যান্ডারসন।

লর্ডস টেস্টে ভারতীয় দলের দুরন্ত জয়েও ব্যাটসম্যান বিরাট কোহলি আহামরি কিছুই করতে পারেননি। প্রথম ইনিংসে কিছু রান করলেও অর্ধশতরান হাতছাড়া করেন বিরাট। হেডিংলেতেও ফের ব্যর্থ তিনি। অল্প রানে সাজঘরে ফেরার সঙ্গে সঙ্গে এই ইনিংসেই এক অনভিপ্রেত নজির গড়লেন কোহলি।  

অবিশ্বাস্য মনে হলেও এই নিয়ে নাগাড়ে ৫০টি আন্তর্জাতিক ইনিংসে শতরান করতে ব্যর্থ হলেন বিরাট। বর্তমান ক্রিকেটারদের মধ্যে শতরানের বিচারে কোহলির আশেপাশে কোন ব্যাটসম্যান আসেন না। কোহলি নিজের জন্য যে উচ্চ স্তর সেট করেন, তাতে নিশ্চয়ই এই নজির এক বিরাট ক্ষতের সৃষ্টি করবে। ভারতীয় সমর্থকেরা আশা করবেন ব্যর্থতার কালো মেঘ সরিয়ে, ফের দ্রুতই গর্জে উঠবে কোহলির ব্যাট।

বন্ধ করুন