বাংলা নিউজ > ময়দান > IND vs NZ: দীর্ঘ ৫ বছর পর ওয়াংখেড়েতে ফিরছে টেস্ট ক্রিকেট, দেখুন এই মাঠে ভারতের হার-জিতের পরিসংখ্যান

IND vs NZ: দীর্ঘ ৫ বছর পর ওয়াংখেড়েতে ফিরছে টেস্ট ক্রিকেট, দেখুন এই মাঠে ভারতের হার-জিতের পরিসংখ্যান

ওয়াংখেড়ে স্টেডিয়াম। ছবি- বিসিসিআই।

নিউজিল্যান্ড এই স্টেডিয়ামে শেষবার টেস্ট খেলে ১৯৮৮ সালে।

শুভব্রত মুখার্জি

দীর্ঘ ৫ বছর পরে মুম্বইয়ের ওয়াংখেড়েতে ফিরছে টেস্ট ক্রিকেট। ভারত বনাম নিউজিল্যান্ড সিরিজের দ্বিতীয় টেস্টে মুখোমুখি হবে দুই দল। উল্লেখ্য, শেষ বার ওয়াংখেড়েতে ভারত ২০১৬ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে খেলেছিল। ২০১৬ সালের ৮-১২ ডিসেম্বর হওয়া এই ম্যাচে ভারত এক ইনিংস এবং ৩৬ রানে জিতেছিল।

কানপুরে নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের প্রথম টেস্ট ড্র হয়েছে। ফলে ঘরের মাটিতে দুই টেস্টের সিরিজের শেষ ম্যাচ জিতে সিরিজ পকেটে পুরতে মুখিয়ে থাকবেন কোহলিরা, তা বলাই যায়। ফলে ২০১১ সালের বিশ্বকাপ ফাইনাল অনুষ্ঠিত হওয়া এই মাঠে ৫ বছর পরে হতে চলা টেস্টে যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের সাক্ষী থাকতে চলেছেন সমর্থকরা তা আর বলার অপেক্ষা রাখে না।

ওয়াংখেড়েতে ভারত ২৫টি টেস্ট খেলেছে। যার মধ্যে ১১টিতে তারা জয়ের মুখ দেখেছে। পাশাপাশি ৭টি ম্যাচে হারতে হয়েছে ভারতকে। ১৯৭৫ সালের জানুয়ারি মাসে ওয়েস্ট ইন্ডিজ দলের বিরুদ্ধে এই মাঠে ভারত তাদের প্রথম টেস্ট ম্যাচ খেলেছিল। সেই টেস্টে ভারত ২০১ রানে হেরেছিল।

১৯৭৬ সালে ভারত প্রথমবার এই মাঠে টেস্ট জেতে। সেবার তারা ১৬২ রানে হারিয়েছিল নিউজিল্যান্ড দলকে। গাভাসকর ১১৯ রানের একটি অনবদ্য ইনিংস খেলেছিলেন। সফরকারী নিউজিল্যান্ড এই স্টেডিয়ামে শেষবার ১৯৮৮ সালে একটি টেস্ট খেলেছিল। যে টেস্টে ১৩৬ রানে জিতেছিল কিউয়িরা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর USA-র কাছেও T20I-তে হারল বাংলাদেশ! প্রাক্তন ভারতীয়দের ঝড়ে লজ্জায় ডুবলেন শাকিবরা পরিচালনার পর ফের অভিনয়ে ফিরলেন মানসী, কোন ছবিতে দেখা যাবে? স্টার্কের আগ্রাসন, শ্রেয়সের ডাকাবুকো নেতৃত্ব, SRH-এর ভুলচুক, ৫ কারণে ফাইনালে KKR ‘ওঁরা বলেছিলেন গুরুত্ব পাচ্ছেন না, BJPতেই বা কী পাচ্ছেন?’দলত্যাগীদের নিয়ে খাড়গে ১৩.৪ ওভারে খেল খতম, অতীতে কোয়ালিফায়ার ১ জিতে ফাইনালে উঠলেই চ্যাম্পিয়ন হয়েছে KKR ফর্ম্যালিটির জন্য ব্যাট করেছি! ভাবিনি যে ১৫৯-তে SRH অল-আউট হবে, ফুটছেন বেঙ্কটেশ ‘পোর্শে’ কাণ্ডে নাবালক অভিযুক্তকে হেফাজতে পিৎজা, দাবি কং-র, মুখ খুললেন ফড়নবীশও

Latest IPL News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.