বাংলা নিউজ > ময়দান > IND vs PAK Super 4: অ্যাডভান্টেজ ইন্ডিয়া! চোটে কাবু পাক পেসার ছিটকে গেলেন ভারত-পাকিস্তান ম্যাচ থেকে
ছিটকে গেলেন দাহানি। ছবি- এএফপি (AFP)

IND vs PAK Super 4: অ্যাডভান্টেজ ইন্ডিয়া! চোটে কাবু পাক পেসার ছিটকে গেলেন ভারত-পাকিস্তান ম্যাচ থেকে

  • এশিয়া কাপের প্রাথমিক স্কোয়াডে থাকা পাকিস্তানের তিনজন পেসার চোট পেয়ে বসলেন।

চোটের জন্য দলের সেরা বোলার শাহিন আফ্রিদিকে এশিয়া কাপে পায়নি পাকিস্তান। পরে চোট পেয়ে স্কোয়াড থেকে ছিটকে যান মহম্মদ ওয়াসিম জুনিয়র। এবার ভারতের বিরুদ্ধে সুপার ফোরের ম্যাচের আগে ফের ধাক্কা লাগল পাকিস্তান শিবিরে। এবার চোটের জন্য ভারতের বিরুদ্ধে সুপার ফোরের মহা গুরুত্বপূর্ণ ম্যাচ থেকে ছিটকে গেলেন শাহনওয়াজ দাহানি।

আফ্রিদিদের অনুপস্থিতিতে পেস বোলিং বিভাগে দাহানির উপর অনেকটাই নির্ভর করছিল পাকিস্তান। শাহনওয়াজ ছিটকে যাওয়ায় পাকিস্তানের শক্তি নিঃসন্দেহে কমল।

হংকংয়ের বিরুদ্ধে গ্রুপ ম্যাচের সময় চোট পেয়েছিলেন দাহানি। সেই ম্যাচে ২ ওভার বল করে ১টি মেডেন-সহ ৭ রানের বিনিময়ে ১টি উইকেট নেন তিনি। তার আগে ভারতের বিরুদ্ধে গ্রুপের প্রথম ম্যাচে উইকেট না পেলেও মন্দ বোলিং করেননি তিনি। ৪ ওভারে মাত্র ২৯ রান খরচ করেন ২৪ বছর বয়সী ডানহাতি পেসার।

আরও পড়ুন:- IND vs PAK Supr 4: পাকিস্তানের বিরুদ্ধে ভারতের ভাইস ক্যাপ্টেনকেই বাদ দেওয়ার নিদান দিলেন প্রাক্তন তারকা

কেরিয়ারে মোটে ৪টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলা শাহনওয়াজের ব্যাটের হাতটাও মন্দ নয়। ভারতের বিরুদ্ধে স্লগ ওভারে জোড়া ছক্কায় ১৬ রানের কার্যকরী যোগদান রেখেছিলেন দাহানি। শনিবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে বিজ্ঞপ্তি জারি করে দাহানির রবিবারের ম্যাচ থেকে ছিটকে যাওয়ার কথা জানানো হয়।

উল্লেখ্য, চোটের জন্য এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছেন ভারতের তারকা অল-রাউন্ডার রবীন্দ্র জাদেজা। সেদিক থেকে দু'দলই শক্তি খোয়াল বলা চলে। অর্থাৎ, হিসাব এখনও ৫০-৫০'এর সমতায় দাঁড়িয়ে।

আরও পড়ুন:- IND vs PAK Super 4: হার্দিক ফিরলে পন্তের কী হবে? রোহিতদের সিদ্ধান্তে সমর্থকদের চোখ ফের ছানাবড়া হতে পারে

শাহনওয়াজের বদলে ভারতের বিরুদ্ধে হাই-প্রোফাইল ম্যাচে পাকিস্তানের প্রথম একাদশে ঢুকে পড়তে পারেন অভিজ্ঞ পেসার হাসান আলি, যিনি মহম্মদ ওয়াসিমের বদলি হিসেবে যোগ দেন পাকিস্তানের এশিয়া কাপ স্কোয়াডে।

বন্ধ করুন