বাংলা নিউজ > ময়দান > IND vs SA 2nd T20: ভারতের সামনে ইতিহাস গড়ার হাতছানি, শ্রেয়স, সিরাজরা কি সুযোগ পাবেন প্রথম একাদশে?

IND vs SA 2nd T20: ভারতের সামনে ইতিহাস গড়ার হাতছানি, শ্রেয়স, সিরাজরা কি সুযোগ পাবেন প্রথম একাদশে?

ভারতীয় ক্রিকেট টিম।

তিরুবনন্তপুরম টি-টোয়েন্টি ম্যাচের প্লেয়িং ইলেভেন ছাড়া, দলে আর মাত্র দু'জন খেলোয়াড় রয়েছেন, যারা বিশ্বকাপ স্কোয়াডের অংশ। তারা হলেন যুজবেন্দ্র চাহাল এবং শ্রেয়স আইয়ার। শ্রেয়স আইয়ার অবশ্য মূল দলে নেই। স্ট্যান্ডবাই প্লেয়ার।

গুয়াহাটির বারসাপাড়া ক্রিকেট স্টেডিয়ামে ভারত-দক্ষিণ আফ্রিকার মধ্যে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে। ১-০-তে এগিয়ে থাকা টিম ইন্ডিয়া সিরিজ দখল করতে চাইবে। দুই দলের মধ্যে প্রথম ম্যাচটি তিরুবনন্তপুরমে খেলা হয়েছিল, যেখানে টিম ইন্ডিয়া সহজেই প্রোটিয়াদের ৮ উইকেটে পরাজিত করেছিল। এ দিকে দীপক চাহার এবং আর্শদীপ সিং-এর বোলিং নজর কেড়েছিল। ব্যাট হাতে আবার কেএল রাহুল এবং সূর্যকুমার যাদব হাফ সেঞ্চুরি করেছেন।

প্রথম টি-টোয়েন্টি ম্যাচে সহজ জয়ের পর, রোহিত শর্মা প্লেয়িং ইলেভেনে পরিবর্তনের কথা ভাববেন কি না, তা নিয়ে প্রশ্ন রয়েছে। সাধারণত জয়ী দলকে ভাঙতে চায় না কেউই। যতক্ষণ না সিরিজ হাতে চলে আসে। তাই যে দলটি প্রথম ম্যাচে সহজে জয়লাভ করেছে, সেই দলের প্লেয়িং ইলেভেন দিয়ে পরিবর্তনের কি খুব দরকার? তবে ভারতের কাছে এই সিরিজটি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অনুশীলন সিরিজের মতো। তাই এখানে টিম ইন্ডিয়া চাইবে, তাদের সমস্ত সব প্লেয়ারকে সুযোগ দেওয়া হোক, যাতে তারা ছন্দে থাকতে পারে।

আরও পড়ুন: যা পেয়েছি, তাতেই খুশি- T20 WC-এ ভারতের সম্ভাব্য একাদশ নিয়ে মুখ খুললেন দ্রাবিড়

তিরুবনন্তপুরম টি-টোয়েন্টি ম্যাচের প্লেয়িং ইলেভেন ছাড়া, দলে আর মাত্র দু'জন খেলোয়াড় রয়েছেন, যারা বিশ্বকাপ স্কোয়াডের অংশ। তারা হলেন যুজবেন্দ্র চাহাল এবং শ্রেয়স আইয়ার। শ্রেয়স আইয়ার অবশ্য মূল দলে নেই। স্ট্যান্ডবাই প্লেয়ার। তবে ভারতীয় দলের প্লেয়ারদের যে রকম চোট পাওয়ার ধারা চলছে, তাতে কখন শ্রেয়সকে প্রয়োজন হবে, তা কেউ জানে না। এমন পরিস্থিতিতে শ্রেয়সকে বিশ্বকাপের আগে অন্তত একটি বা দু'টি ম্যাচে খেলার সুযোগ দিতে চাইবেন রোহিতও। দলে তিনি এলে, শুধুমাত্র চার নম্বরে সূর্যকুমারের স্থলাভিষিক্ত হতে পারেন, কারণ তাঁর ভূমিকা একই। অন্যদিকে চাহাল কিছুদিন ধরে একটানা সিরিজ খেলছেন, তাই তার খেলার সম্ভাবনা কম।

আরও পড়ুন: এই বছর MI-এর হয়ে বুমরাহ খেলেছেন ১৪ ম্যাচ, জাতীয় দলের হয়ে মাত্র ৫টি T20

দলের অন্য তিন খেলোয়াড় উমেশ যাদব, মহম্মদ সিরাজ ও শাহবাজ আহমেদ ফর্মে রয়েছেন। বুমরাহের বদলি হিসেবে দলে নেওয়া হয়েছে সিরাজকে। বুমরাহও যদি বিশ্বকাপের বাইরে থাকেন, তা হলে সিরাজকেও অস্ট্রেলিয়ায় নিয়ে যাওয়া হতে পারে। এমন পরিস্থিতিতে রোহিত শর্মা কি এই খেলোয়াড়কেও সুযোগ দিতে পারেন?

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টির জন্য ভারতের সম্ভাব্য একাদশ:

রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব/শ্রেয়স আইয়ার, ঋষভ পন্ত, দীনেশ কার্তিক, অক্ষর প্যাটেল, আর অশ্বিন, হার্ষাল প্যাটেল, দীপক চাহার, আর্শদীপ সিং।

বন্ধ করুন