বাংলা নিউজ > ময়দান > SLvsIND: ফের দ্রাবিড়ের তত্ত্বাবধানে মাঠে নামতে মুখিয়ে রয়েছেন কৃষ্ণাপ্পা গৌতম
আইপিএলে কৃষ্ণাপ্পা গৌতম। ছবি- পিটিআই।
আইপিএলে কৃষ্ণাপ্পা গৌতম। ছবি- পিটিআই।

SLvsIND: ফের দ্রাবিড়ের তত্ত্বাবধানে মাঠে নামতে মুখিয়ে রয়েছেন কৃষ্ণাপ্পা গৌতম

  • ভারতীয় ‘এ’ দলের হয়ে অতীতেও রাহুল দ্রাবিড়ের কোচিংয়ে খেলেছেন গৌতম। 

আসন্ন শ্রীলঙ্কা সফরের জন্য বেশ কিছু নতুন মুখের ভারতীয় দলে প্রবেশ করার অনুমান আগে থেকেই ছিল। সেই অনুযায়ী পাঁচজন নতুন সদস্য এবং দুইবার সুযোগ পেয়েও ফিটনেসের কারণে ছিটকে যাওয়া বরুণ চক্রবর্তীকে আবারও দলে সুযোগ দেওয়া হয়। 

পাঁচজন নতুন ক্রিকেটারের মধ্যে অন্যতম হলেন কর্নাটকের কৃষ্ণাপ্পা গৌতম। সময়টা দারুণ যাচ্ছে এই অলরাউন্ডারের। এবারের আইপিএল মরশুমে ৯.২৫ কোটি টাকার বিপুল অর্থের বদলে চেন্নাই সুপার কিংস দলে সামিল হয়েছেন গৌতম। বল হাতে স্পিনের পাশাপাশি ব্যাট হাতেও লম্বা শট খেলতে সিদ্ধহস্ত তিনি। দীর্ঘদিন ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক পারফর্ম করে জাতীয় দলে সুযোগ পাওয়া, গৌতমের কাছে অনেকটা স্বপ্নের মতোই।

পিটিআইকে দেওয়া এক সাম্প্রতিক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘বহু বছর ধরে আপনি একটা স্বপ্ন দেখার পর তা যখন বাস্তবে পরিণত হয়, তার অনুভূতিটাই আলাদা। আমি কতটা খুশি তা ভাষায় প্রকাশ করতে পারব না।’

রবিচন্দ্রন অশ্বিনের ভক্ত হলেও নিজের পরিশ্রমের আলাদা রকমের ক্যারাম বল করার দক্ষতা অর্জন করেছেন গৌতম। শীর্ষ স্তরে খেলার জন্য নিজের পরিশ্রমেই নিজেকে একাধিক দক্ষতা অর্জন করতে হয় বলে মনে করেন তিনি। অতীতে ভারতীয় ‘এ’ দলের রাহুল দ্রাবিড়ের অধীনে বেশ কয়েকটি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে গৌতমের। সেই অভিজ্ঞতা তাঁকে আসন্ন সিরিজের প্রস্তুতিতে মদত করবে বলেই মনে করছেন ৩২ বছর বয়সী অলরাউন্ডার।

‘কেউ যদি ভারতীয় এ দলের হয়ে খেলে, তাহলে রাহুল স্যার (দ্রাবিড়) কোচ হিসাবে কেমন এবং খেলোয়াড়দের কাছ থেকে তাঁর কী কী দাবি থাকে, সেই সম্পর্কে তাঁর সুস্পষ্ট ধারণা থাকবে। সুতরাং, ওনার অধীনে খেলার অভিজ্ঞতা থাকলে তা আপনাকে আসন্ন সফরের জন্য় প্রস্তুতি সারতে একটু সাহায্যই করবে। এই পুরোটাই আমার কাছে একটা দারুণ অভিজ্ঞতা হতে চলেছে।’ বলে জানান এই অলরাউন্ডার।

বন্ধ করুন