বাংলা নিউজ > ময়দান > IND vs WI, 3rd ODI: ফের নেই রোহিত-বিরাট, সিরিজ জিতবে তো ভারত? টসে আজব উত্তর দিলেন হার্দিক

IND vs WI, 3rd ODI: ফের নেই রোহিত-বিরাট, সিরিজ জিতবে তো ভারত? টসে আজব উত্তর দিলেন হার্দিক

তৃতীয় ওডিআই-এ দলকে নেতৃত্ব দেবেন হার্দিক পান্ডিয়া।

সিরিজের দ্বিতীয় ম্যাচেও কোহলি আর রোহিত খেলেননি। সেই ম্যাচেও হার্দিকই দলকে নেতৃত্ব দিয়েছিলেন। এবং ম্যাচটি ভারত হেরেছিল। এই ম্য়াচটি তাই সিরিজ নির্ধারক হয়ে উঠেছে। অথচ দুই সিনিয়রকে বাদ দিয়ে পরীক্ষানিরীর পথেই হেঁটেছে টিম ম্যানেজমেন্ট।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় তথা সিরিজ নির্ধারক ওডিআই-এ বিরাট কোহলি যে খেলবেন না, বোঝাই গিয়েছিল। তবে রোহিত শর্মাকে নিয়ে জল্পনা ছিল। কিন্তু তিনিও খেলছেন না। দলকে ফের নেতৃত্ব দেবেন হার্দিক পান্ডিয়া। মেগা ম্যাচে আরও একবার তরুণ ক্রিকেটারদের নিয়েই পরীক্ষানিরীক্ষা চালাচ্ছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

সিরিজের দ্বিতীয় ম্যাচেও কোহলি আর রোহিত খেলেননি। সেই ম্যাচেও হার্দিকই দলকে নেতৃত্ব দিয়েছিলেন। এবং ম্যাচটি ভারত হেরেছিল। এই ম্য়াচটি তাই সিরিজ নির্ধারক হয়ে উঠেছে। মঙ্গলবার তৃতীয় ওডিআই-এ আরও একবার টস হারলেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক হার্দিক পান্ডিয়া। ওয়েস্ট ইন্ডিজ প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে। অর্থাৎ ভারতকে ব্য়াট করতে হবে।

আরও পড়ুন: আমারও কুসংস্কার রয়েছে- খেলতে নেমে তাই কী করেন রিঙ্কু? জানালেন KKR তারকা

টসের পর হার্দিকের কাছে জানতে চাওয়া হয়েছিল যে, ‘ভারত এক দশকেরও বেশি সময় ধরে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিপাক্ষিক ওডিআই সিরিজ হারেনি। এই ট্রেন্ড অধিনায়ক হিসেবে নিশ্চয়ই ভাঙতে চাইবেন না?’ জবাবে অবাক করার মতো কথা বলেন হার্দিক। তিনি ম্যাচ শুরুর আগেই যেন হেরে বসে থাকলেন। বললেন, ‘হারলে বিষয়টা একেবারে অনন্য হবে।’ ম্যাচের আগে দলের অধিনায়কের এমন উত্তর সম্ভবত কারও কাছেই প্রত্যাশিত নয়।

এদিকে চ্যালেঞ্জিং ম্যাচে দুই সিনিয়র- রোহিত এবং কোহলিকে বসিয়ে রাখা নিঃসন্দেহ ভারতীয় টিম ম্যানেজমেন্টের সাহসী সিদ্ধান্ত। যদিও টিম ইন্ডিয়া এই ম্যাচের প্রথম একাদশে একজোড়া রদবদল করে। বাদ পড়েন উমরান মালিক এবং অক্ষর প্যাটেল। দলে ঢুকেছেন রুতুরাজ গায়কোয়াড় ও জয়দেব উনাদকাট।

আরও পড়ুন: অ্যাশেজ শেষে কি রীতি অনুযায়ী বিয়ার পান করেননি দুই দলের প্লেয়াররা? বিতর্কের মুখে সাফাই স্টোকসের

দ্বিতীয় ম্যাচে প্রথমে বোলিং করেই সাফল্য পেয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। তাই এই ম্যাচেও তারা সেই ধারা ধরে রাখল। ভারতও প্রথম ম্যাচে রান তাড়া করেই জিতেছিল। সতেজ উইকেটের সুবিধা যাতে বোলাররা পান, সেই কারণেই প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। তৃতীয় ম্যাচে উইন্ডিজ দলে কোনও পরিবর্তন করেনি। যাইহোক ভারত কি পারবে, তৃতীয় ম্যাচে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে জিতে, ওডিআই সিরিজ জয়ের ধারা ধরে রাখতে?

ভারতের প্রথম একাদশ: শুভমন গিল, ইশান কিষান (উইকেটকিপার), রুতুরাজ গায়কোয়াড়, সঞ্জু স্যামসন, হার্দিক পান্ডিয়া (ক্যাপ্টেন), সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, জয়দেব উনাদকাট এবং মুকেশ কুমার।

ওয়েস্ট ইন্ডিজের প্রথম একাদশ: শাই হোপ (ক্যাপ্টেন ও উইকেটকিপার), কাইল মায়ের্স, ব্র্যান্ডন কিং, আলিক আথানাজে, শিমরন হেতমায়ের, কেসি কার্টি, রোমারিও শেফার্ড, ইয়ানিক কারিয়া, আলজারি জোসেফ, জয়ডেন সিলস এবং গুডাকেশ মোতি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রাজনৈতিক টানাপোড়েনের জেরে বেহাল অবস্থা পানিহাটি পুরসভার, থমকে একাধিক কাজ ‘এই শহরে আর থাকব না’! ফেডারেশনের সঙ্গে ঝামেলা, সাসপেশন, কলকাত ছাড়ছেন পারোমিতা? রিপোর্ট: চুরি করা ইনস্টা পোস্ট, অতীত নিয়ে মিথ্যে বলে বোকা বানাচ্ছেন জয় শেট্টি? দুর্গাপুরের কারখানায় দুর্ঘটনা, উত্তপ্ত তরল লোহা ছিটকে দগ্ধ কর্মী ভারতের ভোট নিয়ে বিতর্কিত মন্তব্য রাষ্ট্রসংঘের অন্যতম কর্তার, কড়া জবাব দিল দেশ আচমকা ভেঙে পড়ল শপিং মলের ছাদের একাংশ! দিল্লিতে চাঞ্চল্য শাহরুখের লাগেজের মধ্যে এই হলুদ ব্যাগটির দাম কত! জানলে চমকে উঠবেন 'বাদশাহি এন্ট্রি!', টেস্ট খেলতে ধরমশালায় হেলিকপ্টারে করে এলেন রোহিত সাধ্য়ের মধ্য়ে নার্সিংহোমে চিকিৎসা! কেন্দ্রকে সুপ্রিম নির্দেশ, টেনশন কমবে আমজনতার প্রথম ম্যাচেই পুরনো দলের মুখোমুখি হার্দিক! GT-কে নিয়ে কী ভাবছেন MI অধিনায়ক?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.