বাংলা নিউজ > ময়দান > IND vs WI: ৫০০তম আন্তর্জাতিক ম্যাচেও একটা রানের জন্য বিরাটের তাগিদ দেখে অবাক ইয়ান বিশপ

IND vs WI: ৫০০তম আন্তর্জাতিক ম্যাচেও একটা রানের জন্য বিরাটের তাগিদ দেখে অবাক ইয়ান বিশপ

একটা রানের জন্য বিরাট কোহলির তাগিদ দেখে অবাক ইয়ান বিশপ (ছবি-এপি)

চলতি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্টে এই বয়সেও ক্রিজে পৌঁছাতে বিরাট কোহলির প্রাণপণ ঝাঁপ নজর কেড়েছে ইয়ান বিশপের। প্রাক্তন ক্যারিবিয়ান পেসার ভূয়সি প্রশংসা করেছেন বিরাটের। পাশাপাশি তরুণ ক্যারিবিয়ান ক্রিকেটারদেরকেও বিরাটকে দেখে শেখার উপদেশ দিয়েছেন।

শুভব্রত মুখার্জি: বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটার বিরাট কোহলি।ক্রিকেটের তিন ফর্ম্যাটেই এখনও পর্যন্ত দাপটের সঙ্গে ব্যাটিং করছেন তিনি। মাঝে বছর তিনেক একটু খারাপ সময়ের মধ্যে দিয়ে যেতে হয়েছে তাঁকে। সেই সময়ে ব্যাটে রান খরা চললেও সেই সময়টা তিনি কাটিয়ে উঠেছেন। বিরাট কোহলির একদিকে যেমন রয়েছে রানের জন্য চরম ক্ষিধে, তেমনি অন্যদিকে রয়েছে শরীরচর্চা অর্থাৎ ফিটনেসের উপর জোর দেওয়া। যা এই বয়সেও বিরাট তাঁর খেলার শীর্ষে রাখতে সাহায্য করেছে। চলতি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্টে এই বয়সেও ক্রিজে পৌঁছাতে বিরাটের প্রাণপণ ঝাঁপ নজর কেড়েছে ইয়ান বিশপের। প্রাক্তন ক্যারিবিয়ান পেসার ভূয়সি প্রশংসা করেছেন বিরাটের। পাশাপাশি তরুণ ক্যারিবিয়ান ক্রিকেটারদেরকেও বিরাটকে দেখে শেখার উপদেশ দিয়েছেন।

কোহলির পরিশ্রম করার মানসিকতাকে কুর্নিশ জানিয়েছেন বিশপ। ধারাভাষ্য দেওয়ার সময়ে একটি রান নিতে গিয়ে ক্রিজে পৌঁছাতে বিরাটের দেওয়া ঝাঁপ দেখে নিজেকে আর সামলাতে পারেননি তিনি। ঘটনাটি দ্বিতীয় টেস্টের প্রথম দিনের ঘটনা। ইনিংসের ৭২তম ওভারে ঘটে ঘটনাটি। বিরাট কোহলি , রবীন্দ্র জাদেজার সঙ্গে জুটি বেঁধে ব্যাট করছিলেন। সেই সময়ে একটি দুই রান নেওয়ার সিদ্ধান্ত নেয় এই জুটি। প্রথমে দেখে মনে হয়েছিল সহজেই তারা দ্বিতীয় রানটি সম্পন্ন করে ফেলবে। তবে থার্ডম্যান অঞ্চল থেকে ফিল্ডার একটি বুলেট থ্রো করেন। নিজের উইকেট বাঁচাতে প্রাণপন ঝাঁপ দেন বিরাট। এই বয়সে বিরাটের দলের প্রতি এই নিষ্ঠা দেখে অভিভূত হয়ে যান বিশপ।

নিজের ক্যারিয়ারে প্রায় সবকিছু অর্জন করার পরে বিরাটের সাফল্যের প্রতি এই ক্ষিধে দেখে অনেক কিছু শেখার আছে বলে তাঁর মত। ধারাভাষ্যকারদের বক্সে বসেই বিশপকে বলতে শোনা যায়, ‘অসাধারণ! সত্যি সত্যি অসাধারণ (বিরাটের ডাইভ দিয়ে রান সম্পন্ন করা)! এই ধরনের নিষ্ঠা সবাই তার নিজের ব্যাটিং এবং ব্যাটসম্যানশিপের সঙ্গে যুক্ত থাকতে দেখতে চায়। এটাই টেস্ট ম্যাচের আসল মজা। ওয়ানডে ক্রিকেটে মাঝেমধ্যে তাগিদ বশত আমরা ক্রিকেটারদের এটা করতে দেখি। এখানে এমন একজনকে আমরা দেখছি যিনি ৫০০ আন্তর্জাতিক ম্যাচ খেলে ফেলেছেন। তারপরেও সে টেস্ট ম্যাচে একটা রানের কতটা গুরুত্ব তা বোঝেন। ডাইভ মেরেছে নিশ্চিত করেছে যাতে সে রানটা সম্পন্ন করতে পারে। এটা থেকেই বোঝা যায় এই ইনিংসে বড় রান করতে কতটা সে মুখিয়ে রয়েছে। আমি আশা করব ক্যারিবিয়ান ক্রিকেটের নবীন প্রতিভারা তা তিনি পুরুষ হোন বা মহিলা এটা দেখে কিছু শিখবেন, শেখার চেষ্টা করবেন। অসাধারণ একটা উদাহরণ। এইভাবে রান নিয়ে নিজের ইনিংসকে ধীরে ধীরে একটা বড় ইনিংসে পরিণত করা যায় তা বিরাট দেখিয়ে দিয়েছে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

হার্দিক বিচ্ছেদের গুঞ্জন মিথ্যে? দেওরের পোস্টে নাতাশার মন্তব্য বাড়াচ্ছে জল্পনা ফিটনেস কোচ হতে মোটা মাইনের চাকরি চেয়েছিলেন, আজ IIT পাস এই মেয়ে সকলেরই অনুপ্রেরণা 'নন্দীগ্রামে ফের গুন্ডামি, ছাড়ব না, রাজনৈতিক বদলা নেবই,' ফুঁসছেন মমতা বারাণসীর ঘাটে নৌকা বিহারে আদৃতের পর্দার 'বোনুয়া' 'নিপা' প্রথম ৫ দফায় কোন আসনে মোট কত ভোট পড়ল? অবশেষে জানাল কমিশন! 'হাওয়া পালটাল নাকি?' ‘ওঁদের বিয়েতে নিমন্ত্রণ পাইনি, আদৃত ভালো থাকুক’, উচ্ছেবাবুর জন্মদিনে সৌমিতৃষা! দুয়ারে দুর্যোগ! আশঙ্কা ঘূর্ণিঝড় আছড়ে পড়ার, আগে-পরে কী কী করবেন এবং করবেন না ভোটষষ্ঠীতে ধরনায় বসলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়, প্রাক্তন বিচারপতি সরাসরি পথে ‘মমতা বন্দ্যোপাধ্য়ায়ের ‘লুঙ্গি ব্রিগেড’ পুরো শক্তি নিয়ে…’ ভিডিয়ো পোস্ট বিজেপির 'এরকম করবেন না', নির্বাচনের প্রসঙ্গ উঠতেই ক্ষেপে লাল রাঘব-পরিণীতি

Latest IPL News

ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.