বাংলা নিউজ > ময়দান > IND vs WI: শুধু এবার নয়, শেষ ৯টি টেস্ট সিরিজেই উইন্ডিজকে কাঁদিয়ে ছেড়েছে ভারত

IND vs WI: শুধু এবার নয়, শেষ ৯টি টেস্ট সিরিজেই উইন্ডিজকে কাঁদিয়ে ছেড়েছে ভারত

ভারত-ওয়েস্ট ইন্ডিজের শেষ ম্যাচ বৃষ্টিতে ভেসে গেল।

প্রথম টেস্টে ১-০ এগিয়ে থাকার সুবাদে দ্বিতীয় টেস্টে অ্যাডভান্টেজে ছিল ভারত। তবে বৃষ্টিই হয়ে উঠল আসল ভিলেন। বৃষ্টির জেরে বারবার খেলা বন্ধ হল। পঞ্চম দিনে মাঠে নামার অবস্থাও ছিল না। যার ফলে ড্র হয়ে যায় দ্বিতীয় টেস্ট। তবে সিরিজ কিন্তু জিতে গেল টিম ইন্ডিয়াই।

অ্যাশেজের চতুর্থ টেস্টে ইংল্যান্ডের জয়ের আশায় জল ঢেলেছে বৃষ্টি। ঠিক একই ঘটনা ঘটল ভারতের সঙ্গেও। বৃষ্টির জেরে পঞ্চম দিনের একটি বলও খেলা হল না। যার নিটফল, ক্যারিবিয়ানদের হোয়াইটওয়াশ করার স্বপ্নভঙ্গ হল ভারতের। তবে সিরিজ জিতলেন রোহিত শর্মারাই।

প্রথম টেস্টে ১-০ এগিয়ে থাকার সুবাদে দ্বিতীয় টেস্টে অ্যাডভান্টেজে ছিল ভারত। তবে বৃষ্টিই হয়ে উঠল আসল ভিলেন। বৃষ্টির জেরে বারবার খেলা বন্ধ হল। পঞ্চম দিনে মাঠে নামার অবস্থাও ছিল না। যার ফলে ড্র হয়ে যায় দ্বিতীয় টেস্ট। এবার সিরিজ নিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষ ৯টি টেস্ট সিরিজেই ওয়েস্ট ইন্ডিজকে ল্যাজেগোবরে করে ছেড়েছে ভারত। পরিসংখ্যান অনুযায়ী, শেষ ৯টি টেস্ট সিরিজে ভারতের কাছে জিততে পারেনি ক্যারিবিয়ান ব্রিগেড। যা উইন্ডিজের কাছে অত্যন্ত লজ্জার নজির।

আরও পড়ুন: শুধু রোহিত নয়, বিরাটেরও স্নেহের পাত্র ইশান! তরুণ ব্যাটারের কথায় জানা গেল পুরো কাহিনি

প্রথম টেস্টে ভারত ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করেছে। তবে দ্বিতীয় টেস্টে কিছুটা লড়াই করার চেষ্টা করেছেন ব্রেথওয়েটরা। কিন্তু বৃষ্টি না হলে হয়তো ভারত এই টেস্টেও জয় ছিনিয়ে নিতে পারত। ম্যাচের পঞ্চম দিনে ভারতের লক্ষ্য ছিল দ্রুত উইন্ডিজের ৮ উইকেট তুলে নেওয়া। অন্য দিকে ওয়েস্ট ইন্ডিজকে করতে হত ২৮৯ রান। কিন্তু একটি বলও হল না ত্রিনিদাদের কুইন্স পার্ক ওভালে।

তৃতীয় দিন থেকেই বৃষ্টি শুরু হয়। চতুর্থ দিনে তার পরিমাণ বাড়ে। তৃতীয় ও চতুর্থ ইনিংসে বৃষ্টিতে প্রায় ৩০ ওভার করে খেলা নষ্ট হয়েছে। আর সোমবার ম্যাচের পঞ্চম দিন পুরোটাই বৃষ্টিতে ধুইয়ে গেল। ড্র করেই সন্তুষ্ট থাকতে হল দু’দলকে। পরিস্থিতি অনুযায়ী ভারতের জেতার সুযোগ ছিল বেশি। তাই বেশি হতাশ রোহিত শর্মারা। পয়েন্ট ভাগাভাগিতেই সন্তুষ্ট থাকতে হল তাঁদের। তবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবলে এটা ভারতের কাছে বড় ধাক্কা হয়ে গেল।

আরও পড়ুন: প্রথম ৩ দিন যা খেলেছি, তাতে জিততাম- বৃষ্টিতে ম্যাচ ড্র, হজম করতে পারছেন না স্টোকস

২০২৩-২৫ সালের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত এই সিরিজে প্রথম টেস্ট জিতে ভারত পুরো ১২ পয়েন্ট পেয়েছিল। কিন্তু দ্বিতীয় টেস্ট ড্র হওয়ায় দু’দলই ৪ পয়েন্ট করে পেল। ফলে ভারতের পয়েন্ট হল ১৬। অন্য দিকে ওয়েস্ট ইন্ডিজের পয়েন্ট ৪।

তবে পঞ্চম দিন খেলা হলে জেতার মতো জায়গায় ছিল ভারত। চতুর্থ দিন প্রথমে মাত্র ৭.৪ ওভারে ওয়েস্ট ইন্ডিজ়ের প্রথম ইনিংস শেষ করে দেন ভারতীয় পেসাররা। পরে ২৪ ওভারে খুব দ্রুত ১৮১ রান করে ডিক্লেয়ার করে ভারত। কিন্তু তার পরেও বৃষ্টির কাছে জিততে পারলেন না রোহিতেরা।

পঞ্চম দিন খেলার আগে থেকেই বৃষ্টি পড়ছিল। ফলে হোটেল থেকে দেরিতে মাঠে যায় দু’দল। তত ক্ষণে খেলা শুরুর সময় পেরিয়ে গিয়েছে। বৃষ্টির জন্য মধ্যাহ্নভোজের বিরতি নির্ধারিত সময়ের আগে নিয়ে নেওয়া নয়। একটা সময় বৃষ্টি থেমেছিল। কিন্তু মাঠে জল জমে থাকায় খেলা শুরু হতে দেরি হয়। মাঠকর্মীরা অনেক চেষ্টা করেন। কিন্তু খেলা শুরুর আগে আবার বৃষ্টি শুরু হয়। শুধু তাই নয়, বাজ পড়তে থাকে। ফলে ক্রিকেটারদের সুরক্ষার দিকও দেখতে হচ্ছিল আম্পায়ারদের। ফলে দু’দলের অধিনায়কের সঙ্গে কথা বলে খেলা ড্র ঘোষণা করেন আম্পায়ারেরা। প্রথম টেস্ট ইনিংস ও ১৪১ রানে জিতেছিল ভারত। সেই সুবাদে ১-০ ব্যবধানে সিরিজ় জিতলেন রোহিতেরা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দেশের সেরা কোম্পানিতে ১ বছরের ইন্টার্নশিপ করিয়ে দেবে সরকার, মিলবে ৬৬,০০০ টাকা! মুম্বইতে পুরস্কৃত শুভশ্রী, এবার কি বরের পর বলিউডে পাড়ি দিচ্ছেন ‘ইন্দুবালা’? কৃষি খাতে বরাদ্দ ১.৫২ লক্ষ কোটি টাকা, চাষীদের জন্য় কী থাকল বাজেটে ‘‌এটা কুর্সি বাঁচাও বাজেট’‌, নির্মলাকে কটাক্ষ কল্যাণের, তোপ অখিলেশেরও আপনি কী মঙ্গল দোষে পীড়িত? তাহলে শ্রাবণের মঙ্গলবার করুন এই কাজ, দূর হবে সব কষ্ট সুস্মিতার দত্তক মেয়ে রেনে ‘ব্যাড নিউজ’-এ ইন্টার্ন, এ কেমন ব্যবহার পেয়েছেন সেটে! বব উলমারের মৃত্যুর পরে আমাদের… বড় তথ্য ফাঁস করলেন প্রাক্তন পাক তারকা ইউনিস খান জোট ধর্ম মেনে অন্ধ্র-বিহারের জন্য বিপুল বরাদ্দ নির্মলার! বিহার - অন্ধ্রের জন্য কল্পতরু সীতারমণ, বাংলাকে বঞ্চনা করা হয়েছে, অভিযোগ অভিষেকের উত্তর পূর্বে ইন্ডিয়া পোস্টের পেমেন্ট ব্যাঙ্কের ১০০ শাখা স্থাপনের বার্তা নির্মলার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.