বাংলা নিউজ > ময়দান > FIH Junior Hockey World Cup: দুই গোলে পিছিয়ে থেকেও প্রবল প্রতিপক্ষ ডাচদের হারিয়ে হকিতে যুব বিশ্বকাপের সেমিতে ভারত

FIH Junior Hockey World Cup: দুই গোলে পিছিয়ে থেকেও প্রবল প্রতিপক্ষ ডাচদের হারিয়ে হকিতে যুব বিশ্বকাপের সেমিতে ভারত

ডাচ বধ করার পর ভারতীয় যুব হকি দল। ছবি-এক্স

দুর্দান্ত প্রত্যাবর্তন ভারতের। ২ গোলে পিছিয়ে থেকেও কামব্যাক করে পুরুষদের যুব হকি বিশ্বকাপের সেমিফাইনালে জায়গা করে নিল টিম ইন্ডিয়া। 

পুরুষদের যুব হকি বিশ্বকাপে বড়সড় সাফল্য পেল ভারতীয় পুরুষ হকি দল। অ্যাওয়ে ম্যাচে কোয়ার্টার ফাইনালে পরাজিত করল হকি বিশ্বের প্রভাবশালী দল নেদারল্যান্ডসকে। একটি রুদ্ধশ্বাস ম্যাচ জয় দিয়ে শেষ করল সিআর কুমারের ছেলেরা। এই জয় তাদের নিয়ে গেল টুর্নামেন্টের সেমিফাইনালে। ডাচ বাহিনীদের বিরুদ্ধে আক্রমণ-পালটা আক্রমণের একটি উত্তেজনায় ভরা ম্যাচ তারা শেষ করল ৪-৩ ফলাফলে। ২ গোলে পিছিয়ে থেকেও শেষ মুহূর্তে কামব্যাক করে জয়। পাশাপাশি, এদিন টুর্নামেন্ট থেকে ছিটকে গেল ডেলমির ছেলেরা। ম্যাচের শুরুতে লাগাতার আক্রমণ করেও সুযোগ কাজে লাগাতে পারলোনা তারা। ট্যাকটিকল খেলেও দাঁড়াতে পারল না উত্তম সিংদের সামনে।

সোমবার মালয়েশিয়ায় কোয়ার্টার ফাইনালে ভারত মুখোমুখি হয় ডাচ বাহিনীদের। প্রথম থেকে আক্রমণ করেও শেষে ম্যাচ জিততে না পারার জেরে হতাশা নিয়ে মাঠ ছাড়ে ডাচ সমর্থকরা। ম্যাচের শুরুরদিকে লাগাতার আক্রমণ আসে থিয়েরী ব্রিনকমেনদের থেকে। যদিও এরপর থেকে ম্যাচে এগিয়ে যায় ভারত। দুই অর্ধেই দেখা যায় জমজমাটি অ্যাটাকিং-কাউন্টার অ্যাটাকিং খেলা। খেলাটি শেষ হয় ৪-৩ গোলে। প্রথমদিকে দুই গোলে এগিয়ে যায় নেদারল্যান্ডস। এরপরই ঘুরতে শুরু করে ম্যাচের চাকা। দ্রুত নেদারল্যান্ডসের জালে বল জড়িয়ে ম্যাচে ফেরে ভারত। প্রথম গোলটি হয় ৩৪ মিনিটের মাথায় এবং দ্বিতীয়টি হয় ৩৫ মিনিটে।

এরপর ফের লিড নিয়ে নেদারল্যান্ড। ৪৪ মিনিটের মাথায় গোল করেন হট্টেন্সিয়াস। এরপর পুরো ম্যাচ নিয়ন্ত্রণে চলে আসে টিম ইন্ডিয়ার বাকি দুটি গোল আসে ৫২ মিনিট ও ৫৭ মিনিটে। গোল দুটি করেন অধিনায়ক উত্তম সিং এবং সৌরভ। ম্যাচের সেরা হন রোহিত। প্রতিযোগিতার পরবর্তী ম্যাচটি হবে আজ, অর্থাৎ ১২ ডিসেম্বর ২০২৩। এদিন খেলা হবে দুটি ম্যাচ। প্রথমটিতে ফ্রান্স মুখোমুখি হবে অস্ট্রেলিয়ার এবং দ্বিতীয়টিতে স্পেন মুখোমুখি হবে পাকিস্তানের। এবার দেখার বিষয়, কার বিরুদ্ধে ভারত খেলবে সেমিফাইনালে।

উল্লেখ্য, 'পুরুষদের এফআইএইচ জুনিয়র হকি বিশ্বকাপের এই মরশুম শুরু হয়েছে ৫ই ডিসেম্বর। এবং এই টুর্নামেন্ট চলবে ১৬ ডিসেম্বর পর্যন্ত। মোট ১৬টি দল অংশগ্রহণ করেছে এই টুর্নামেন্টে। এখনও পর্যন্ত খেলা হয়েছে ২৯টি ম্যাচ এবং গোল হয়েছে মোট ১৭৭টি। সর্বোচ্চ গোলদাতার তালিকায় এই মুহূর্তে শীর্ষস্থানে রয়েছেন হুগো। তাঁর মোট গোলের সংখ্যা ৭। এবার দেখার বিষয় শেষ পর্যন্ত এই ট্রফি কার দখলে যায়? ভারত কি চ্যাম্পিয়ন হতে পারবে? তা সময় বলবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

গরমকালে নিজেকে সুস্থ রাখতে খান লিচু, পালিয়ে যাবে সমস্ত রোগ ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা কেক নিয়ে হোলি, শ্যাম্পেনে স্নান, ট্রফি নিয়ে নাচ- KKR টিম হোটেলে যেন মায়াবী রাত রাহাকে সঙ্গে নিয়ে তড়িঘড়ি রবিবার ইতালিতে পাড়ি দিলেন রণবীর-আলিয়া, কী এমন ঘটল? সাত সকালে পথে রাজ্যপাল, টাস্ক ফোর্স নিয়ে ঘূর্ণিঝড় আক্রান্ত এলাকা পরিদর্শন ‘কৌশাম্বি আমার চেয়ে অনেক সিনিয়র’, বয়সে ছোট বউয়ের থেকে কোন মামলায় পিছিয়ে আদৃত? 'গডস প্ল্যান বেবি', IPL জিতে রিঙ্কুকে নকল SRK-র! ১ মাস আগে চাঙ্গা করেন সেভাবেই ‘রায় বাড়িতে বাসন মাজে…’! কাজের লোককে ‘ক্লাসলেস’ বলা ইন্দ্রনীলকে কটাক্ষ ঝিলমের কোলেস্টেরল থেকে উচ্চ রক্তচাপ— ছোট এলাচেই থাকবে নিয়ন্ত্রণে! হৃদরোগেরও কমবে ঝুঁকি আজ কাদের মধ্যে সম্পর্ক দৃঢ় হবে? কী বলছে আজকের প্রেম রাশিফল

Latest IPL News

ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা কেক নিয়ে হোলি, শ্যাম্পেনে স্নান, ট্রফি নিয়ে নাচ- KKR টিম হোটেলে যেন মায়াবী রাত 'গডস প্ল্যান বেবি', IPL জিতে রিঙ্কুকে নকল SRK-র! ১ মাস আগে চাঙ্গা করেন সেভাবেই ৩টি IPL ফাইনাল খেলে ৩ বারই হার, কোহলির দলে নাম লিখিয়েও বিরল নজির রাহুল ত্রিপাঠীর অনেকেই মস্করা করেছিল আমার প্রাইস ট্যাগ নিয়ে- অকপট ফাইনালের সেরা স্টার্ক KKR-র ম্যাচ দেখতে গিয়েছিল ছেলে, আনতে গিয়ে মৃত্যু প্রৌঢ়ের, সকালে ব্যাহত মেট্রো ট্রফি জিতল KKR, পানীয়র গ্লাস হাতে নাচতে নাচতে কলকাতাকে অভিনন্দন গেইলের- ভিডিয়ো আমাদের দাঁড়াতেই দেয়নি KKR- হারের কারণ বলতে গিয়ে স্বীকারোক্তি SRH অধিনায়কের IPL Final: প্রথমে বল করার সুযোগ ভাগ্য খুলে দিয়েছে- টিম গেমের জয়গান গাইলেন শ্রেয়স IPL 2024 Final-এ SRH-এর লজ্জার হারের পর চোখের জল আটকাতে পারলেন না কাব্য- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.