বাংলা নিউজ > ময়দান > গোহারান হারল ভারত তবুও ১২ কোটি মানুষ দেখলেন WTC 2023 Final, ভাঙল সর্বকালের রেকর্ড

গোহারান হারল ভারত তবুও ১২ কোটি মানুষ দেখলেন WTC 2023 Final, ভাঙল সর্বকালের রেকর্ড

IND vs AUS ম্যাচ দেখলেন রেকর্ড সংখ্যক দর্শক (ছবি:এপি)

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (WTC) ফাইনাল একটি টেস্ট ম্যাচের বিচারে ভারতে সর্বোচ্চ টেলিভিশন দর্শক রেকর্ড করেছে। আইসিসি অনুসারে, ভারত ১২৩.৬ মিলিয়ন দর্শক এই ম্যাচটি দেখেছেন। ৭ জুন থেকে ১১ জুনের মধ্যে লন্ডনের কেনিংটন ওভালে খেলা WTC ফাইনাল ম্যাচের জন্য ১৪.৪ বিলিয়ন মিনিট দেখা হয়েছে।

WTC ফাইনাল ভারতে সবচেয়ে বেশি দেখা টেস্ট ম্যাচ হয়ে উঠেছে। শুক্রবার আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (ICC) একটি তথ্য প্রকাশ করেছে, সেই তথ্য অনুসারে ভারত এবং অস্ট্রেলিয়ার মধ্যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (WTC) ফাইনাল একটি টেস্ট ম্যাচের বিচারে ভারতে সর্বোচ্চ টেলিভিশন দর্শক রেকর্ড করেছে। আইসিসি অনুসারে, ভারত ১২৩.৬ মিলিয়ন দর্শক এই ম্যাচটি দেখেছেন। 

৭ জুন থেকে ১১ জুনের মধ্যে লন্ডনের কেনিংটন ওভালে খেলা WTC ফাইনাল ম্যাচের জন্য ১৪.৪ বিলিয়ন মিনিট দেখা হয়েছে। এটি এখনও পর্যন্ত ভারতের সবচেয়ে বেশি দেখা টেস্ট ম্যাচ হয়ে উঠেছে। রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারত ৪৪৪ রান তাড়া করতে নেমে ২০৯ রানে গুটিয়ে যায় ফাইনাল ম্যাচটি হেরে যায়। সেই কারণ প্যাট কামিন্সের অস্ট্রেলিয়া টেস্টের গদা নিজেদের হাতে তুলে নেয়। তবে ভারত এই ম্যাচে হারলেও দর্শকদের বিচারে সবাই পিছনে ফেলে দিয়েছে ভারত।

ইংল্যান্ডের ওভালে ৭ থেকে ১১ জুনের মধ্যে টেস্ট চ্যাম্পিয়নশিপ 2021-23 টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে ভারত ও অস্ট্রেলিয়া মুখোমুখি হয়েছিল। দিনের শেষে, অস্ট্রেলিয়া ২০৯ রানে ম্যাচ জিতে টেস্ট বিশ্ব চ্যাম্পিয়নশিপ জিতত। এদিকে, বিএআরসির তথ্য অনুযায়ী, এই শেষ ম্যাচটি হয়ে উঠেছে সবচেয়ে সফল টেস্ট ম্যাচ। এর আগে অন্য কোনও টেস্টে এমন দর্শক পাওয়া যায়নি। বার্কের তথ্য অনুসারে, টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে চূড়ান্ত লড়াইটি প্রায় ১২৪ মিলিয়ন দর্শকদের আকর্ষণ করেছিল। এই সংখ্যাটা ২০২১ সালে ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচের দর্শক সংখ্যা থেকে ৩২ শতাংশ বেশি।

এছাড়াও, BARC ডেটার উপর ভিত্তি করে, সম্প্রচারকারী স্টার স্পোর্টস বলেছে যে লাইভ টেলিকাস্টের জন্য ১৪.৪ বিলিয়ন মিনিট দেখার সময় রেকর্ড করা হয়েছে। এদিকে গত কয়েক বছরে ক্রিকেট ম্যাচের দর্শক বাড়ছে বলে মনে করা হচ্ছে, সেটা যে ঠিক তা এদিনের বার্ক রিপোর্টেই প্রমাণিত। আসন্ন এশিয়া কাপ ও বিশ্বকাপ খোদ সম্প্রচারকারীরা আরও বেশি দর্শক পাওয়ার আশা করছে। সেই কারণে উভয় ইভেন্টই হটস্টার ব্যবহারকারীদের জন্য বিনামূল্যে করে দিয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রবিতে ঝড় হবে ৪০ কিমিতে, সোমে বাড়বে বেগ, বুধ পর্যন্ত কোথায় কোথায় বৃষ্টি চলবে? সন্তান হওয়ার পর অবসাদে ভুগছেন ইলিয়ানা! নিজেকে ঠিক রাখতে কী করছেন? 'শীঘ্রই শুরু করছি...' গানের পর এবার নাচের স্কুল খুলছেন ইমন! বিজেপির ১৯৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুসলিম আবদুল সালাম! লড়ছেন কোন কেন্দ্রে? সিলেবাসের বাইরের অঙ্কের প্রশ্ন? প্রমাণ করতে পারলে ২৫ নম্বর, আশ্বাস ওই রাজ্যে জন্মদিন কাটতে না কাটতেই প্রেমে পড়লেন সৌমিতৃষা? কাকে মন দিয়ে বসলেন 'মিঠাই'? ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার, বিজেপির প্রার্থী তালিকা দেখে আর কী লিখলেন দেবাংশু?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.