বাংলা নিউজ > ময়দান > WTC-এর জন্য ৪ পয়েন্ট করে ভাগ করে নিল ভারত-ইংল্যান্ড, এতে একেবারেই খুশি নন কোহলি
ম্যাচ ভেস্তে যাওয়ায় হতাশ বিরাট কোহলিরা।
ম্যাচ ভেস্তে যাওয়ায় হতাশ বিরাট কোহলিরা।

WTC-এর জন্য ৪ পয়েন্ট করে ভাগ করে নিল ভারত-ইংল্যান্ড, এতে একেবারেই খুশি নন কোহলি

  • বিরাট কোহলির মতে, পঞ্চম দিনের খেলা হলে প্রথম টেস্টটা ভারত সহজেই জিততে পারত। কিন্তু বৃষ্টির জন্য সবটাই ভেস্তে গেলে। আসলে পঞ্চম দিন ১৫৭ রান করলেই ভারত জিতে যেত। হাতে ৯ উইকেট ছিল।

ভারত-ইংল্যান্ড প্রথম টেস্ট বৃষ্টির জন্য ভেস্তে গিয়েছে। যার জেরে ম্যাচটি ড্র হয়ে গিয়েছে। এবং এতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য দুই দলই নিজেদের মধ্যে ৪ পয়েন্ট করে ভাগ করে নিয়েছে। আর এতেই চূড়ান্ত হতাশ বিরাট কোহলি।

তাঁর মতে, পঞ্চম দিনের খেলা হলে প্রথম টেস্টটা ভারত সহজেই জিততে পারত। কিন্তু বৃষ্টির জন্য সবটাই ভেস্তে গেলে। আসলে পঞ্চম দিন ১৫৭ রান করলেই ভারত জিতে যেত। হাতে ৯ উইকেট ছিল। 

ইংল্যান্ড দ্বিতীয় ইনিংসে ৩০৩ রান করেছিল। ভারত প্রথম ইনিংসে ৯৫ রানে এগিয়ে থাকার সুবাদে ভারতের জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ২০৯ রানের। চতুর্থ দিনের শেষে ১ উইকেট হারিয়ে ভারত ৫২ রান করেছিল। যার ফলে পঞ্চম দিনে আর মাত্র ১৫৭ রান করলেই জিতে যেত ভারত। কিন্তু গোটা দিন ধরে অঝোর বৃষ্টি বিরাট কোহলিদের সব পরিকল্পনা এলোমেলো করে দিয়েছে।

হতাশ ভারত অধিনায়ক তাই বলছিলেন, ‘আমরা বৃষ্টিটা তৃতীয় এবং চতুর্থ দিনে আশা করেছিলাম। কিন্তু পঞ্চম দিনেই বৃষ্টিটা হল। খেলতে পারলেই আমরা খুশি হতাশ। কিন্তু এটা খুবই হতাশার। আমরা শুরুটা যে ভাবে শক্ত হাতে করতে চেয়েছিলাম, সে রকমই করেছিলাম। পঞ্চম দিনে আমাদের জেতার আশা ছিল, সেটা জানতাম।’

কোহলি আরও বলেছেন, ‘আমরা এই ম্যাচে এগিয়েই ছিলাম। এই ম্যাচটা জিতলে সেটা কিন্তু গুরুত্বপূর্ণ পয়েন্ট হত। কিন্তু পঞ্চম দিনে আমরা খেলতেই পারলাম না, এটা খুবই হতাশার। চতুর্থ দিন পঞ্চাশের উপর রান করাটা প্লাস পয়েন্ট ছিল। আমরা কিন্তু নিজেদের বাঁচানোর জন্য লড়াই করছিলাম না। আমরা এই সিরিজে এগিয়ে যাওয়ার জন্য লড়াই করছিলাম।’

বন্ধ করুন