বাংলা নিউজ > ময়দান > অস্ট্রেলিয়ায় বিশ্বের কঠিনতম ম্যারাথনে সফল ভারতীয় যুবক, সময় কত লাগল? দেখুন Video

অস্ট্রেলিয়ায় বিশ্বের কঠিনতম ম্যারাথনে সফল ভারতীয় যুবক, সময় কত লাগল? দেখুন Video

বিশ্বের কঠিনতম ম্যারাথনে সফল ভারতীয় যুবক সুকি

সুকি এই ম্যারাথনের একটি ভিডিয়ো সোশ্য়াল মিডিয়ায় শেয়ার করেছেন। সেখানে তিনি জানিয়েছেন, এই ম্যারাথনে একাধিক চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়। সব চ্যালেঞ্জকে মোকাবিলা করেছেন তিনি।

বৃন্দা জৈন

বিশ্বের অন্যতম কঠিন ম্যারাথন শেষ করলেন এক ভারতীয়। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হয়েছে এই ম্যারাথন। ৩৫০ কিমি ম্যারাথনটি তিনি ১০২ ঘণ্টা ২৭ মিনিটে শেষ করেছেন। ২০২৩ সালের ৮ ফেব্রুয়ারি থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত এই ম্যারাথন অনুষ্ঠিত হয়েছিল। Delirious W.E.S.T-এর সরকারি ওয়েবসাইট অনুসারে এই ম্যারাথনকে গোটা বিশ্বের ১০টি কঠিন ম্যারাথনের মধ্য়ে অন্যতম বলে গণ্য করা হয়।

সুকি এই ম্যারাথনের একটি ভিডিয়ো সোশ্য়াল মিডিয়ায় শেয়ার করেছেন। সেখানে তিনি জানিয়েছেন, এই ম্যারাথনে একাধিক চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়। এই ম্য়ারাথন শেষ করার একাধিক ছবি তিনি শেয়ার করেছেন। তিনি লিখেছেন, সবথেকে কঠিন জিনিস আমি আমার জীবনে করলাম। কোনোদিন হয়তে এই সময়টাকে ভুলতে পারব না। বাকি জীবনটাতে এটা আমার সঙ্গেই থেকে যাবে। এই ভয়াবহ জঙ্গলের মধ্যে দিয়ে যদি আপনি ৩৫০কিমি যেতে পারেন তবে সবকিছুই সম্ভব। জীবনের উদ্দেশ্যটা বুঝতে পারবেন এই ভিডিয়োটা দেখলে।

 

ইনস্টাগ্রাম ভিডিয়োটি গত ১২ ফেব্রুয়ারি শেয়ার করা হয়েছিল। বহু মানুষ এরপর থেকে লাইক ও কমেন্ট করছেন। নানা ধরনের চমকপ্রদ মন্তব্য আসছে এই ভিডিয়োতে। সেখানে একটি ভিডিয়োতে দেখা যাচ্ছে, আপনার জন্য় খুব গর্ব বোধ করছি। অপরজন লিখেছেন এই ম্যারাথনে সফল হওয়ার জন্য় অভিনন্দন জানাচ্ছি। আপনি এটা করে দেখিয়েছেন। অপরজন লিখেছেন ওহ মাই গড! আপনি এটা করেছেন। সুপার অ্যামেজিং।

ভারতীয় ওই ব্যক্তি বিশ্বের কঠীনতম ম্যারাথনে অংশ নিয়েছিলেন। লড়াইটা একেবারেই সহজ ছিল না। একের পর এক চ্যালেঞ্জ। সবকটা চ্যালেঞ্জ তিনি পেরিয়েছেন। একেবারে দাঁতে দাঁত চেপে লড়াই। সেই লড়াইতে সফল হয়েছেন তিনি। তাঁর এই সাফল্য দেখে অনেকেরই মনে হচ্ছে জেদ ও পরিশ্রম করার সদিচ্ছা থাকলে এই পৃথিবীতে কিছুই অসম্ভব নয়। অত্যন্ত কঠিন পথ পেরিয়ে এই কথাটাই যেন আরও একবার দেখিয়ে দিলেন সুকি। ইউ টিউবে তিনি এই সংক্রান্ত ভিডিয়ো পোস্ট করেছেন। তা নিয়েও হইচই নেট দুনিয়ায়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘পলাতক’ ঘোষণা হতেই আদালতে প্রাক্তন সাংসদ, শর্ত সাপেক্ষে জামিন পেলেন জয়া প্রদা মহাশিবরাত্রিতে করুন এই ব্যবস্থা, আপনার ইচ্ছাপূরণ হবে শীঘ্রই মহাশিবরাত্রি বয়ে আনতে চলেছে অপার সুখ, আগামী ১ মাস খুশির জোয়ারে ভাসবে এই ৩ রাশি সবে জন্মানো সন্তান ও বউকে দেখতে না গিয়ে মোদীকে নিতে এলেন BJP নেতা! বকা দিলেন PM রামচরণকে ‘ইডলি’ ডাক শাহরুখের! ‘রেসিস্ট’ তকমা দিয়ে কিং খানকে তুলোধনা নেটপাড়ার পাকিস্তান সফরে যাবেন না গ্রিন! ভারতের বিরুদ্ধে গেমপ্ল্যান তৈরি করছে অস্ট্রেলিয়া ইজরায়েলে আছড়ে পড়া মিসাইলে নিহত ১ ভারতীয়, আহত ২, হামলার নেপথ্যে কারা? অর্ধেক টুর্নামেন্ট শেষে WPL-এর কমলা টুপি রয়েছে মন্ধনার মাথায়, দৌড়ে রয়েছেন কারা? তামিলনাড়ু হারতেই ক্যাপ্টেনের ওপর দায় চাপালেন কোচ, এসব কী চলছে, সরব কার্তিক অর্জুন সিংয়ের টিকিট ঠেকাতে পথে নামল সোমনাথ শ্যাম, ব্যারাকপুর জুড়ে তোলপাড়

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.