বাংলা নিউজ > ময়দান > ধোঁয়াশা কাটিয়ে শীঘ্রই মিলবে সুরাহা, প্রোটিয়া সফর নিয়ে আশাবাদী ক্যাপ্টেন কোহলি
বিরাট কোহলি। ছবি- বিসিসিআই।
বিরাট কোহলি। ছবি- বিসিসিআই।

ধোঁয়াশা কাটিয়ে শীঘ্রই মিলবে সুরাহা, প্রোটিয়া সফর নিয়ে আশাবাদী ক্যাপ্টেন কোহলি

  • ৮ বা ৯ ডিসেম্বর ভারতীয় দলের দক্ষিণ আফ্রিকা সফরে রওনা হওয়ার কথা বলে শোনা যাচ্ছিল।

করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনে কাবু দক্ষিণ আফ্রিকা। এরই মাঝে ১৭ ডিসেম্বর থেকে তিনটি করে টেস্ট এবং ওয়ান ডের পাশাপাশি চারটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে প্রোটিয়া সফরে যাওয়ার কথা ভারতীয় দলের। সেই সিরিজ নিয়ে জটলা অব্যাহত। তবে আর দিন দু'য়েকের মধ্যেই সেই সমস্য়ার সমাধান হয়ে যাবে বলে আশাবাদী বিরাট কোহলি।

শুক্রবার (৩ ডিসেম্বর) থেকে শুরু নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট ম্যাচ শেষ হওয়ার পরেই ৮ বা ৯ ডিসেম্বর ভারতীয় দলের দক্ষিণ আফ্রিকা সফরে রওনা হওয়ার কথা শোনা যাচ্ছিল। তবে সাম্প্রতিক এক রিপোর্টে দাবি করা হয় দুই দেশের ক্রিকেট বোর্ডই এই সফর নিয়ে আলোচনা চালাচ্ছে এবং নির্ধারিত সময়ের এক সপ্তাহ পরে সেই সিরিজ শুরু হলেও হতে পারে। জল্পনা-কল্পনার মাঝেই কোহলি গোটা বিষয়টি নিয়ে আশাবাদী।

কিউয়িদের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে মাঠে নামার আগে সাংবাদিক সম্মেলনে ভারতীয় অধিনায়ক জানান, ‘আমরা সাধারণ সময়ে খেলছি না। তাই কোনো সফরের আগে, সেখানে কি হচ্ছে সেই বিষয়ে অবগত হতে অনেক পরিকল্পনা, অনেক প্রস্তুতি সারতে হয়।’ রোহিত শর্মা, জসপ্রীত বুমরাহের মতো বহু ক্রিকেটার যারা বর্তমানে ভারতীয় দলের জৈব বলয়ে নেই, তাঁরা সেই সফরে যোগ দেবেন, যার আগে দরকার নিভৃতবাসে সময় কাটানোর। সেই কারণেই দ্রুত এই পরিস্থিতির সুরাহা চান কোহলি।

তবে এক সবকিছুর মধ্যেও পরবর্তী ম্যাচ থেকে যেন ফোকাস না নড়ে যায়, সেই বিষয়ে সতর্ক কোহলি। এ বিষয়ে কোচ রাহুল দ্রাবিড় সকলের সঙ্গে কথাও বলেছেন বলে জানান তিনি। ‘রাহুল ভাই সকলের সঙ্গে কথা বলেছেন, কারণ এই টেস্ট ম্যাচ থেকে কোনোভাবেই আমাদের ফোকাস সরানো যাবে না। তবে পাশপাশি গোটা পরিস্থিতি নিয়েও আমাদের সামনে ছবি পরিস্কার হওয়ার দরকার। আমরা বোর্ডের সঙ্গেও কথা বলছি এবং আশাবাদী যে দিন দু'য়েকের মধ্যেই আমাদের সামনে সবটা পরিস্কার হয়ে যাবে।’ বলেন কোহলি।

বন্ধ করুন