বাংলা নিউজ > ময়দান > ২০৩৬ অলিম্পিক গেমসের আয়োজক হওয়ার জন্য ভারতের বিড, সমর্থন জানিয়ে সবরকম সাহায্যের আশ্বাস ফ্রান্সের

২০৩৬ অলিম্পিক গেমসের আয়োজক হওয়ার জন্য ভারতের বিড, সমর্থন জানিয়ে সবরকম সাহায্যের আশ্বাস ফ্রান্সের

২০৩৬ অলিম্পিক গেমসে বিডের জন্য ভারতকে সমর্থন জানিয়ে সবরকম সাহায্যের আশ্বাস দিল ফ্রান্স

২০৩৬ সালে অলিম্পিক গেমস আয়োজনের জন্য যে ভারত সর্বোতভাবে ঝাঁপাবে তা আগেই কেন্দ্র সরকারের তরফে স্পষ্ট করে দেওয়া হয়েছে। সম্ভাব্য আয়োজক হিসেবে গুজরাটকেই বেছে নেওয়া হয়েছে। সেই লক্ষ্যে শুরু হয়েছে কাজও। গুজরাটে বেশ কিছু নতুন স্টেডিয়াম গড়ার জন্য বরাদ্দ হয়েছে অর্থও।

শুভব্রত মুখার্জি:- ২০৩৬ সালে অলিম্পিক গেমস আয়োজনের জন্য যে ভারত সর্বোতভাবে ঝাঁপাবে তা আগেই কেন্দ্র সরকারের তরফে স্পষ্ট করে দেওয়া হয়েছে। সম্ভাব্য আয়োজক হিসেবে গুজরাটকেই বেছে নেওয়া হয়েছে। সেই লক্ষ্যে শুরু হয়েছে কাজও। গুজরাটে বেশ কিছু নতুন স্টেডিয়াম গড়ার জন্য বরাদ্দ হয়েছে অর্থও। ভারত কোনদিক থেকেই আয়োজক দেশের বিডার হওয়ার জন্য যে আয়োজন তাতে খামতি রাখতে চাইছে না। আর ভারতের এই উদ্যোগে এবার তারা তাদের পাশে পেয়ে গিয়েছে ফ্রান্সকে। ২০৩৬ অলিম্পিক গেমসে ভারতের আয়োজক হওয়ার দাবিকে সমর্থন জানিয়ে সবরকমভাবে পাশে থাকার আশ্বাস দিয়েছে ফ্রান্স।

অলিম্পিক গেমস আয়োজনের যে অভিজ্ঞতা, কীভাবে সফলভাবে আয়োজন সম্ভব সমস্ত বিষয়ে ভারতের সঙ্গে শেয়ার করে তাদেরকে প্রস্তুত হতে সাহায্য করা হবে। এমনটাই আশ্বাস দিয়েছেন ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাঁক্রন। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে এমনটাই জানিয়েছেন ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাঁক্রন। পাশাপাশি ফ্রান্সের অ্যাথলিটদের জন্য থাকা পরিকাঠামো, অনুশীলনের সুযোগ এবার সবকিছু তিনি ভারতীয় অ্যাথলিটদের জন্য ও খুলে দেওয়ার আশ্বাস দিয়েছেন। উল্লেখ্য ২০৩৬ সালে অলিম্পিক্স এবং প্যারালিম্পিক্সের আয়োজক হওয়ার ভারতের যে বিড তাতে প্রথম বিদেশি রাষ্ট্রপ্রধান হিসেবে সমর্থনের কথা জানিয়েছেন তিনি।

তিনি বলেছেন, ‘ক্রীড়াজগতে দুই দেশের বন্ধন সুদৃঢ় করতে আমরা মুখিয়ে রয়েছি। এটা করতে পারলে আমরা খুবই আনন্দিত হব। ভবিষ্যতে ভারতে অলিম্পিক গেমস আয়োজনের যে ইচ্ছা রয়েছে আমরা তাকে আন্তরিকভাবে সমর্থন করি।’ শুক্রবার এমানুয়েল ম্যাঁক্রনের সম্মানার্থে রাষ্ট্রপতি ভবনে একটি অনুষ্ঠানের আয়োজন করেছিলেন দ্রৌপদী মুর্মু। সেখানেই এমন কথা বলেছেন এমানুয়েল ম্যাঁক্রন। গত বছর ১৪ অক্টোবর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রথমবার ২০৩৬ সালের অলিম্পিক গেমস ভারতে আয়োজনের কথা অফিসিয়ালি বলেছিলেন। ১৪০ কোটি ভারতবাসীর স্বপ্ন হিসেবেও আখ্যা দিয়েছিলেন এই অলিম্পিক গেমস আয়োজন। কেন্দ্র এবং গুজরাটের রাজ্য সরকার মিলে মোট ৬০০০ কোটি টাকা বিষয়টিতে বরাদ্দ করা হয়েছে। একাধিক প্রোজেক্টের উদ্যোগ নেওয়া হয়েছে। আমদাবাদ এবং গান্ধীনগর যৌথভাবে এই গেমস আয়োজনের চিন্তাভাবনা করছে। ভারতে প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়েছেন এমানুয়েল ম্যাঁক্রন। সেখানে মোদির সঙ্গে একপ্রস্ত বৈঠক ও হয়েছে তাঁর এই বিষয়টি নিয়ে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

NBU-এর গবেষিকা ছাত্রীর মৃত্যুতে অধ্যাপকের শাস্তির দাবি, ধর্নায় বসল ABVP রাজভবনে শ্লীলতাহানিকাণ্ডে পুলিশি তদন্তে স্থগিতাদেশ দিল হাইকোর্ট বাংলাদেশের MP খুনে ৮ দিনের পুলিশি হেফাজতে রহস্যময়ী শিলাস্তি সহ ৩ তৃণমূলকে ভোট দিলে ঘরে ঢুকবে ‘শাহজাহানের বাপ’, খেজুরিতে পড়ল পোস্টার ৩০ বছরে প্রথম, কানের প্রতিযোগিতা বিভাগে অংশ নিল কোনও ভারতীয় ছবি ‘অল উই ইমাজিন’ ‘যাদবপুরের মানুষ আপনাকে বেছে নেবে,’ চিঠি দিয়ে মোদীর শুভেচ্ছা অনির্বাণ গাঙ্গুলিকে বাংলায় চোর ধরতে এসে এলোপাথাড়ি গুলি চালাল বিহার পুলিশ, বুলেটে আহত ১ বেপরোয়া পোর্শে গাড়ি মেরেছিল ২জনকে, চালকের ঘাড়ে দায় চাপাতে চাইছে ধনীর ছেলে? NCA-তে লক্ষ্মণের মেয়াদ শেষ হচ্ছে সেপ্টেম্বরে, তারপর কী হবে? এক্কেবারে শেষ মুহূর্তে ঘোষিত হল পাকিস্তানের বিশ্বকাপ দল, হাসান আলি বাদ

Latest IPL News

পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.