বাংলা নিউজ > ময়দান > INDW vs SLW: শেফালি-স্মৃতির নজির গড়া পার্টনারশিপে স্বস্তি ফিরে পেলেন হরমনপ্রীত
শ্রীলঙ্কার বিরুদ্ধে অপরাজিত ওপেনিং পার্টনারশিপে ম্যাচ জেতান শেফালি-স্মৃতি। ছবি- শ্রীলঙ্কা ক্রিকেট।

INDW vs SLW: শেফালি-স্মৃতির নজির গড়া পার্টনারশিপে স্বস্তি ফিরে পেলেন হরমনপ্রীত

  • দ্বিতীয় ওয়ান ডেতে শেফালি-স্মৃতি রেকর্ড ১৭৪ রানের ওপেনিং পার্টনারশিপ দেন।

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ জয়ের পর, চলতি ওয়ান ডে সিরিজে দ্বিতীয় ম্যাচও জিতে নিয়েছে ভারতীয় মহিলা দল। তিন ম্যাচের সিরিজে প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ পকেটে পুরেছে হরমনপ্রীত কাউরের নেতৃত্বাধীন দল। দ্বিতীয় ওয়ান ডেতে ১০ উইকেটে শ্রীলঙ্কাকে দুরমুশ করে ভারত।

বেশ কয়েকটি ম্যাচে রান না পাওয়ার পর, দ্বিতীয় ওয়ান ডেতে চলেছে ভারতীয় ওপেনার স্মৃতি মন্ধনা ও শেফালি বর্মার ব্যাট। ১৭৪ রান তাড়া করতে নেমে ওপেনারদের দাপুটে ইনিংসেই ২৪ ওভার দুই বল বাকি থাকতে ম্যাচ জেতে ভারত। স্মৃতি ৯৪ ও শেফালি ৭১ রানে অপারজিত থাকেন। দুই ওপেনার মিলে গড়ে ফেলেন একাধিক রেকর্ডও। স্মৃতি-শেফালির ১৭৪ রানের পার্টনারশিপ যে কোনও উইকেটে শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের সর্বোচ্চ রানের পার্টনারশিপ। শেফালি ও স্মৃতি, মাত্র তৃতীয় ব্যাটার হিসাবে মহিলাদের ক্রিকেটে তিন ফর্ম্যাটেই শতরানের পার্টনারশিপ দেন। এছাড়া কোনও উইকেট না হারিয়ে মহিলাদের ক্রিকেটে ১৭৪ রানই সফলভাবে তাড়া করা সবচেয়ে বড় টোটাল।

আরও পড়ুন:- INDW vs SLW: দ্বিতীয় ওয়ান ডেতে ভাঙল না শেফালি-স্মৃতির জুটি, ভাঙল কেবল রেকর্ড

আরও পড়ুন:- INDW vs SLW: শট মেরে গা এলিয়ে ঘুরছিলেন, যস্তিকার বুদ্ধিতে রানআউট লঙ্কার তারকা- ভিডিয়ো

ওপেনারদের ফর্মে ফেরায় দলের ক্যাপ্টেন হরমনপ্রীত কাউরের স্বস্তিও ফিরেছে। ম্য়াচ শেষে তিনি বলেন, ‘আমরা বহুদিন ধরেই বড় পার্টনারশিপ গড়ার বিষয় নিয়ে কথা বলে আসছি। অবশেষে আজ সেটা সম্ভব হয়েছে। আমরা আজ যেভাবে ব্যাট করেছি, তাতে আমি খুবই খুশি। বাইরে থেকে বসে ওদের ব্য়াটিং দেখতে দারুণ লাগছিল।’ ম্যাচে অবশ্য চার উইকেট নিয়ে ভারতের জয়ের ভিত গড়েন রেণুকা সিং। দলের বোলারদের পারফরম্যান্সেও মুগ্ধ ক্যাপ্টেন। ‘আমাদের যখনই প্রয়োজন, ঠিক তখনই বোলাররা উইকেট নিতে সক্ষম হচ্ছেন। এটা আমায় ভীষণ খুশি করেছে এবং এটি ইতিবাচক দিক।’ দাবি হরমনপ্রীতের।

বন্ধ করুন