বাংলা নিউজ > ময়দান > INDW vs SLW: দ্বিতীয় ওয়ান ডেতে ভাঙল না শেফালি-স্মৃতির জুটি, ভাঙল কেবল রেকর্ড
দ্বিতীয় ওয়ান ডেতে শ্রীলঙ্কার বিরুদ্ধে ব্যাটিংরত শেফালি বর্মা। ছবি- শ্রীলঙ্কা ক্রিকেট।

INDW vs SLW: দ্বিতীয় ওয়ান ডেতে ভাঙল না শেফালি-স্মৃতির জুটি, ভাঙল কেবল রেকর্ড

  • ম্যাচে স্মৃতি অপরাজিত ৯৪ ও শেফালি ৭১ রান করেন।

শ্রীলঙ্কায় টি-টোয়েন্টি সিরিজ আগেই জিতেছিল ভারতীয় মহিলা দল। এবার প্রথম ওয়ান ডের পর দ্বিতীয় ওয়ান ডেও জিতে নেয়, ওয়ান ডে সিরিজেও কব্জা জমাল হরমনপ্রীত কাউরের নেতৃ্ত্বাধীন দল। ভারত শুধু দ্বিতীয় ওয়ান ডে জিতলই না, বলা ভাল লঙ্কান ক্রিকেটারদের শিক্ষা দিল। 

টসে জিতে ম্যাচে প্রথমে শ্রীলঙ্কাকে ব্যাটিং করার আহ্বান জানায় ভারত। রেনুকা সিংয়ের চার উইকেটে ভর করে ১৭৩ রানেই দ্বীপরাষ্ট্রকে অলআউট করে দেয় ভারত। এরপর ব্যাট হাতে চলে স্মৃতি মন্ধনা ও শেফালি বর্মার দাপট। ১০ উইকেট অক্ষত রেখেই মাত্র ২৫.৪ ওভারে জয়ের জন্য নির্ধারিত লক্ষ্যে পৌঁছে যায় ভারত। মন্ধনা ৮৩ বলে ৯৪ রানে অপরাজিত থাকেন। শেফালির সংগ্রহ ৭১ বলে ৭১। এই পার্টনারশিপের জেরে জয়ের পাশাপাশি একাধিক নজিরও তৈরি হয়।

আরও পড়ুন:- IND vs SL: ব্যাটে-বলে কামাল দীপ্তির, পূজার ছক্কায় শ্রীলঙ্কাকে উড়িয়ে দিল হরমনের ভারত

আরও পড়ুন:- INDW vs SLW: মিতালির পর দ্বিতীয় ভারতীয় মহিলা হিসাবে ওয়ান ডেতে ৩০০০ রান করলেন হরমনপ্রীত

থিরুশ কামিনি-পুনম রাউত, মেগ ল্যানি-রেচল হাইন্সের পর, মাত্র তৃতীয় মহিলা জুটি হিসাবে টেস্টে, ওয়ান ডে এবং টি-টোয়েন্টি, তিন ফর্ম্য়াটেই শতাধিক রানের পার্টনারশিপ করার কৃতিত্ব গড়লেন শেফালি-স্মৃতি। শুধু তাই নয়, এটি ভারত-শ্রীলঙ্কা ম্যাচে যে কোনও উইকেটের জন্য এই ফর্ম্যাটে সর্বোচ্চ পার্টনারশিপও বটে। অতীতে বারবার ওপেনারদের দায়িত্ব নিয়ে খেলার বিষয়ে প্রশ্ন উঠছিল। এই পার্টনারশিপ সেই সকল প্রশ্নের উত্তর দিয়ে দিল। ৭ জুলাই বৃহস্পতিবার, এই সিরিজেরে শেষ ম্যাচ খেলতে মাঠে নামবে দুই দল। 

 

বন্ধ করুন