বাংলা নিউজ > ময়দান > IND-W vs THI-W: দীপ্তিদের দাপটে ঝলসে গেল থাইল্যান্ড, ৭৪রানে বড় জয়, ফাইনালে ভারত
৭৪ রানে থাইল্যান্ডকে হারিয়ে ফাইনালে ভারত।

IND-W vs THI-W: দীপ্তিদের দাপটে ঝলসে গেল থাইল্যান্ড, ৭৪রানে বড় জয়, ফাইনালে ভারত

India vs Thailand Women's Asia Cup 2022 Semi-Final Live Score: এশিয়া কাপের শুরু থেকেই দাপুটে পারফরম্যান্স করেছে ভারতের মেয়েরা। গ্রুপ লিগ পর্বে পাকিস্তান ছাড়া প্রত্যেকটি দলকেই হারিয়েছে হরমনপ্রীত কাউরের দল। আর সেই দাপট ধরে রেখেই সেমিফাইনালে থাইল্যান্ডকে ৭৪ রানে হারিয়ে ফাইনালে পৌঁছে গেলেন হরমনপ্রীতরা।

প্রথম ইনিংসের সংক্ষিপ্ত স্কোর:

ভারত- ১৪৮/৬ (২০ ওভার)

ব্যাটিং: শেফালি বর্মা- ২৮ বলে ৪২ রান, হরমনপ্রীত কাউর- ৩০ বলে ৩৬ রান, জেমিমা রডরিগেজ- ২৬ বলে ২৭ রান, পূজা বস্ত্রকার- ১৩ বলে অপরাজিত ১৭ রান

বোলিং: সরনারিন টিপোচ- ৪ ওভারে ২৪ রান দিয়ে ৩ উইকেট

দ্বিতীয় ইনিংসের সংক্ষিপ্ত স্কোর:

থাইল্যান্ড- ৭৪/৯ (২০ ওভার)

ব্যাটিং: নারুয়েমল চাইওয়াই- ২১, নাতায়া বুচাথাম-২১

বোলিং: দীপ্তি শর্মা- ৪ ওভারে ৭ রান দিয়ে ৩ উইকেট, রাজেশ্বরী গায়কোয়াড়- ৪ ওভারে ১০ রান দিয়ে ২ উইকেট

13 Oct 2022, 11:54:14 AM IST

ফাইনালে কি মুখোমুখি হবে ভারত-পাকিস্তান?

মেয়েদের এশিয়া কাপের দ্বিতীয় সেমিফাইনালে পাকিস্তান-শ্রীলঙ্কা মুখোমুখি হবে, সেই ম্যাচে যদি শ্রীলঙ্কাকে হারাতে পারে পাকিস্তান, সে ক্ষেত্রে এশিয়া কাপের ফাইনালে ভারত-পাক মহারণ। যেটা ছেলেদের এশিয়া কাপে দেখতে চেয়েছিলেন ক্রিকেট প্রেমীরা, মেয়েদের এশিয়া কাপে পাকিস্তান ফাইনালে উঠলে, সেই আশা হয়তো ক্রিকেট প্রেমীদের পূরণ হবে।

13 Oct 2022, 11:40:36 AM IST

ম্যাচের সেরা শেফালি

ওপেন করতে নেমে ব্যাট হাতে ২৮ বলে ৪২ রানের দুরন্ত ইনিংস খেলেছিলেন শেফালি বর্মা। ভারতের হয়ে সর্বোচ্চ রান তাঁরই। বল হাতে আবার ২ ওভারে ৯ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন শেফালি। ব্যাট-বলে অলরাউন্ড পারফরম্যান্স করে ম্যাচের সেরার পুরস্কার পান তিনি।

13 Oct 2022, 11:30:19 AM IST

৭৪ রানে জয় ছিনিয়ে নিল ভারত

শেষ ওভারে বল করতে এসেছিলেন শেফালি। তিনি এই ওভারে আউটে করেন থিপাতচা পুথাওংকে। ৪ বল খেলে ২ রান করেন পুথাওং। তবে শেফালি বল করতে আসার আগেই ভারতের জয় নিশ্চিত হয়ে গিয়েছিল। তবে শেষ ওভারে ২ রান দিয়ে ১ উইকেট নিয়ে ভারতের জয়টাকে আরও মধুর করেছেন শেফালি।

ভারতীয় বোলারদের দাপটে ১০০ রানও করতে পারেনি থাইল্যান্ড। নির্দিষ্ট ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৭৪ রান করে থাইল্যান্ড। থাইল্যান্ডের হয়ে সর্বোচ্চ রান নারুয়েমল চাইওয়াই এবং নাতায়া বুচাথামের। তাঁরা দু'জনেই ২১ করে রান করেছেন। বাকিরা কেউ দুই অঙ্কের ঘরেই পৌঁছতে পারেননি।

ভারতের হয় ৩ উইকেট নিয়েছেন দীপ্তি শর্মা। ২ উইকেট নিয়েছেন রাজেশ্বরী গায়কোয়াড়। ১টি করে উইকেট নিয়েছেন রেনুকা সিং, স্নেহ রানা এবং শেফালি বর্মা।

13 Oct 2022, 11:22:56 AM IST

১৯তম ওভারে পরপর ২ উইকেট রাজেশ্বরীর

এই ওভারের চতুর্থ এবং পঞ্চম বলে পরপর ২ উইকেট নেন রাজেশ্বরী। হ্যাটট্রিকের সুযোগ তৈরি হলেও, কাজে লাগাতে পারেননি রাজেশ্বরী গায়কোয়াড়। তিনি প্রথমে নারুয়েমল চাইওয়াইকে (৪১ বলে ২১) এলবিডব্লিউ করেন। পরের বলেই মায়াকে ফেরান রাজেশ্বরী। গোল্ডেন ডাক করে বোল্ড হন মায়া। ১৯ ওভারে ৮ উইকেট হারিয়ে ৭২ রান থাইল্যান্ডের।

13 Oct 2022, 11:19:18 AM IST

রোসেনান কানহকে ফেরালেন শেফালি

রোসেনান কানহ ৪ বলে ৫ রান করে সাজঘরে ফিরলেন। শেফালির বলে তাঁকে স্টাম্প করেন রিচা ঘোষ। ১৮ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ৭১ রান থাইল্যান্ডের।

13 Oct 2022, 11:16:54 AM IST

বুচাথামকে ফেরালেন স্নেহ রানা

ভারতের জয় আর সময়ের অপেক্ষা। এর মাঝেই থাইল্যান্ডকে বড় আঘাত করল স্নেহ রানা। তিনি এলবিডব্লিউ করেন বুচাথামকে। ২৯ বলে ২১ করে আউট হন বুচাথাম। ১৭ ওভার শেষে ৫ উইকেটে ৬৩ রান থাইল্যান্ডের। নতুন ব্যাটার রোসেনান কানহ নেমেছেন পরিবর্তে।

13 Oct 2022, 11:07:33 AM IST

১৫ ওভারে শেষ পর্যন্ত ৫০ করল থাইল্যান্ড

থাইল্যান্ড ১৫ ওভারে ৪ উইকেট হারিয়ে ৫০ করলেও, জয়ের পথ কঠিন করে ফেলেছে। ৩০ বলে তাদের দরকার ৯৯ রান। নিঃসন্দেহে কঠিন লড়াই। অলৌকিক কিছু না ঘটলে এই জায়গা থেকে হরমনপ্রীতদের হারানো অসম্ভব। ক্রিজে লড়াই চালাচ্ছেন নারুয়েমল চাইওয়াই (৩১ বলে ১৪ রান) এবং নাতায়া বুচাথাম (২১ বলে ১৫ রান)।

13 Oct 2022, 10:57:09 AM IST

১২ ওভার শেষে থাইল্যান্ডের সংগ্রহ ৪০/৪

১২ ওভার হয়ে গিয়েছে। এখনও ৫০ করতে পারেনি থাইল্যান্ড। এ দিকে তারা ৪ উইকেট হারিয়ে বসে রয়েছে। ১২ ওভার শেষে থাইল্যান্ডের সংগ্রহ ৪০/৪। ক্রিজে রয়েছেন নারুয়েমল চাইওয়াই (২০ বলে ১০ রান) এবং নাতায়া বুচাথাম (১৩ বলে ১০ রান)।

13 Oct 2022, 10:45:37 AM IST

১০ ওভার খেলা শেষে থাইল্যান্ডের সংগ্রহ ৩৩/৪

১০ ওভার খেলা হয়ে গিয়েছে। থাইল্যান্ড ৪ উইকেট হারিয়ে ৩৩ করেছে। ক্রিজে রয়েছেন নারুয়েমল চাইওয়াই (১২ বলে ৮ রান) এবং নাতায়া বুচাথাম (৭ বলে ৭ রান)। থাইল্যান্ডকে ম্যাচ জিততে হলে ৬০ বলে ১১৬ রান করতে হবে। ১১-এর উপর রানরেট রাখতে হবে। হাতে ৬ 

13 Oct 2022, 10:43:43 AM IST

অষ্টম ওভারে রেনুকা ফেরালেন চানিদা সুথিরুয়াংকে

এই ওভারের পঞ্চম বলে রেনুকা বোল্ড করেন চানিদা সুথিরুয়াংকে। ৭ বল খেলে ১ রান করে আউট হন তিনি। চার উইকেট হারিয়ে মারাত্মক চাপে থাইল্যান্ড। ক্রিজে এসেছে নতুন প্লেয়ার নাতায়া বুচাথাম। ৮ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ২২ রান থাইল্যান্ডের।

13 Oct 2022, 10:41:07 AM IST

টিপোচকে ফেরালেন দীপ্তি

সপ্তম ওভারের প্রথম বলেই দীপ্তি ফেরান টিপোচকে। এই ওভারে কোনও রান দেননি দীপ্তি। ক্রিজে এসেছেন নতুন ব্যাটার চানিদা সুথিরুয়াং। ৭ ওভার শেষে ৩ উইকেটে ১৮ রান থাইল্যান্ডের। 

13 Oct 2022, 10:39:27 AM IST

নাথাকান চানথামকেও ফেরালেন দীপ্তি

দ্বিতীয় উইকেট নিলেন দীপ্তি শর্মা। চানথামকে এ বার সাজঘরের পথ দেখালেন দীপ্তি। ১৪ বলে ৪ রান করে পূজা বস্ত্রকারের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন চানথাম। ক্রিজে এসেছেন নতুন ব্যাটার সরনারিন টিপোচ। ৫ ওভার শেষে ২ উইকেটে ১৬ রান থাইল্যান্ডের। টিপোচের সংগ্রহ ৯ বলে ৫ রান। চাইওয়াই ৩ বল খেলে ১ করেছেন।

13 Oct 2022, 10:27:14 AM IST

নানাপাতকে ফেরালেন দীপ্তি

নিজের দ্বিতীয় ওভারে বল করতে এসে দুরন্ত ছন্দে দীপ্তি ফেরালেন নানাপাতকে। ৯ বলে ৫ করে আউট হলেন নানাপাত। ক্রিজে এলেন নতুন ব্যাটার নারুয়েমল চাইওয়াই। ৩ ওভার শেষে ১ উইকেটে ৭ রান থাইল্যান্ডের।

13 Oct 2022, 10:22:04 AM IST

দ্বিতীয় ওভার শেষে উইকেট না হারিয়ে ৫ রান থাইল্যান্ডের

এই ওভারে রাজেশ্বরীকে একটি চার মারেন নানাপাত। ২ ওভার শেষে কোনও উইকেট না হারিয়ে ৫ রান থাইল্যান্ডের। নানাপাতের স্কোর ৮ বলে ৫ রান। চানথাম এই ওভারে কোনও বল খেলেননি।

13 Oct 2022, 10:19:03 AM IST

প্রথম ওভারে দীপ্তি দিলেন মাত্র ১ রান

প্রথম ওভারে থাইল্যান্ড করল মাত্র ১ রান। ২ বল খেলে নানাপাত কঞ্চারয়েঙ্কাই ১ রান করেছেন। নাথাকান চানথাম ৪ বল খেললেও রানের খাতা খোলেনি।

13 Oct 2022, 10:15:14 AM IST

থাইল্যান্ডের রান তাড়া করা শুরু

নানাপাত কঞ্চারয়েঙ্কাই এবং নাথাকান চানথাম ওপেন করতে নেমেছেন। ভারতের দীপ্তি শর্মা বল হাতে ওপেন করেছেন।

13 Oct 2022, 10:12:55 AM IST

প্রথম ইনিংসের সংক্ষিপ্ত স্কোর

ভারত- ১৪৮/৬ (২০ ওভার)

শেফালি বর্মা- ২৮ বলে ৪২ রান, হরমনপ্রীত কাউর- ৩০ বলে ৩৬ রান, জেমিমা রডরিগেজ- ২৬ বলে ২৭ রান, পূজা বস্ত্রকার- ১৩ বলে অপরাজিত ১৭ রান

সরনারিন টিপোচ- ৪ ওভারে ২৪ রান দিয়ে ৩ উইকেট

13 Oct 2022, 10:08:55 AM IST

শেষ ওভারেও পড়ল উইকেট, হল মাত্র ৬ রান

বুচাথাম শেষ ওভারে বল করতে এসে ভারতকে ছটকা দেন। তিনি মাত্র ৬ রান দেওয়ার পাশাপাশি ১ উইকেটও নেন। ২০তম ওভারের শেষ বলে দীপ্তি শর্মাকে ফেরান বুচাথাম। ৫ বলে ৩ করে রোসেনান কানহর হাতে ক্যাচ দেন দীপ্তি।

থাইল্যান্ডের বোলারদের আটোসাঁটো বোলিংয়ে ভারত ১৫০ রানের গণ্ডিই টপকাতে পারলেন না। নির্দিষ্ট ২০ ওভার শেষে ৬ উইকেটে ১৪৮ করেছে ভারত।

13 Oct 2022, 09:55:00 AM IST

১৯তম ওভারে এল ১০ রান

পূজা এই ওভারের শেষ বলে পুথাওং-কে লম্বা ছয় মারেন। যার ফলে তাও ১০ রান এল ১৯তম ওভারে। ওভার শেষে ৫ উইকেটে ১৪২ রান ভারতের। ১০ বলে ১২ করেছেন পূজা। দীপ্তি ২ বল খেলে ২ রান করেছেন।

13 Oct 2022, 09:52:31 AM IST

আউট হলেন হরমনপ্রীত

ডেথ ওভারে, যেখানে পিটিয়ে বড় রানের লক্ষ্যে পৌঁছানোর কথা, সেখানে ফের ধাক্কা খেল ভারত। ১৮ তম ওভারের শেষ বলে আউট হলেন ভারত অধিনায়ক। হরমনকেও ফেরালেন টিপোচ। ৩০ বলে ৩৬ করে নাথাকান চানথামের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেন হরমনপ্রীত। তাঁর পরিবর্তে ক্রিজে এসেছেন নতুন ব্যাটার দীপ্তি শর্মা। ১৮ ওভার শেষে ৫ উইকেটে ১৩২ রান ভারতের। ৬ বল খেলে ৪ রান করেছেন পূজা।

13 Oct 2022, 09:46:44 AM IST

রিচাকে ফেরালেন টিপোচ

ভারতকে কিন্তু বেশ চাপে রেখেছে থাইল্যান্ড। একেই নির্দিষ্ট ব্যবধানে উইকেট ফেলছে ভারতের। সেই সঙ্গে ভালো বল করে রানের গতিও নিয়ন্ত্রণ করছে থাইল্যান্ড। ১৬তম ওভারে রিচার উইকেট হারানোটাও বড় ধাক্কা ভারতের কাছে। ৫ বল খেলে মাত্র ২ রান করে টিপোচের বলে এলবিডব্লিউ হন রিচা। তাঁর বদলে ক্রিজে এসেছেন পূজা বস্ত্রকার। ১৬ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১২১ রান ভারতের। ২২ বলে ২৯ করে ক্রিজে আছেন হরমন। ২ বল খেললেও রানের খাতা খোলেননি পূজা।

13 Oct 2022, 09:39:03 AM IST

১৫ ওভার শেষে ৩ উইকেটে ১১৭ রান

বুচাথামের এই ওভারে প্রথম চার বলে কোনও রানই হয়নি। শেষ ২ বলে ২টি চার হাঁকান ভারত অধিনায়ক। যার সুবাদে ১৫ ওভার শেষে ৩ উইকেটে ১১৭ রান ভারতের। ২২ বলে ২৯ করেছেন হরমন। এই ওভারে কোনও বল খেলেননি রিচা। 

13 Oct 2022, 09:37:06 AM IST

জেমিমাকে ফেরালেন থিপাতচা পুথাওং 

১৪তম ওভারেই জেমিমাকে ফিরিয়ে ভারতের রানের গতিতে ধাক্কা দিলেন থিপাতচা পুথাওং। ওভারের পঞ্চম বলটি ঠিক করে খেলতেই পারেননি জেমিমা। সোজা লং অনে রোসেনান কানহর কাছে বল গেলে ক্যাচ নিতে মিস করেননি তিনি। ২৬ বলে ২৭ করে ক্রিজে ফেরেন জেমিমা। তাঁর পরিবর্তে ক্রিজে এসেছেন রিচা ঘোষ।

১৪ ওভার শেষে ভারতের সংগ্রহ ৩ উইকেটে ১০৯ রান। হরমনপ্রীত কাউর ১৬ বলে ২১ করে অপরাজিত রয়েছেন। ১ বল খেললেও রানের খাতা খোলেননি রিচা।

13 Oct 2022, 09:30:33 AM IST

১০০ পারল করল ভারত

১২ এবং ১৩তম ওভারে ৮ করে রান এসেছে। যার নিট ফল, ১৩ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ ১০৫ রান। ২২ বলে ২৪ রান জেমিমার। হরমনপ্রীত ১৫ বলে ২০ করেছেন।

13 Oct 2022, 09:25:55 AM IST

১১তম ওভার ভারতের জন্য লাভজনক

এই ওভারে তিনটি চার মারেন হরমন এবং জেমিমা। যার নিটফল, ১১তম ওভারে এল ১৬ রান। ২টি চারের হাত ধরে জেমিমা করে ফেললেন ১৭ বলে ১৭ রান। একটি চার মেরেছেন হরমনপ্রীত। ৮ বলে ১১ করেছেন তিনি। ১১ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ৮৯ রান ভারতের।

13 Oct 2022, 09:19:45 AM IST

১০ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ৭৩ রান

দশম ওভারটাও ভালো গেল থাইল্যান্ডের। চাইওয়াই এই ওভারে ফিরিয়েছেন শেফালিকে। পাশাপাশি এই ওভারে তিনি মাত্র ৬ রান দিয়েছেন। সব মিলিয়ে ভারতের সংগ্রহ ১০ ওভার শেষে ২ উইকেটে ৭৩ রান। ৫ বলে ৬ রান হরমনের। ১৩ বলে ৭ রান জেমিমার।

13 Oct 2022, 09:13:25 AM IST

শেফালি বর্মা ৪২ করে আউট হলেন

সরনারিন টিপোচ প্রথম ওভারে বল করতে এসেই ভারতকে বড় ধাক্কা দিলেন। নিজের প্রথম বলে হাত সেট হয়ে যাওয়া শেফালিকে আউট করে টিম ইন্ডিয়াকে চাপে ফেললেন তিনি। ২৮ বলে ৪২ করে চাইওয়াই-এর হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেন শেফালি। পরিবর্তে ক্রিজে এসেছেন হরমনপ্রীত কাউর।

13 Oct 2022, 09:05:15 AM IST

স্মৃতির উইকেট পড়ার পর ভারতের রানের গতি ধাক্কা খেয়েছে

সপ্তম ওভারের ওনিচা কামচোমফুও মাত্র ৪ রান দিলেন। স্মৃতির উইকেট পড়ায় হঠাৎ করেই ধাক্কা খেয়েছে ভারতের রানের গতি। জেমিমার ৯ বল খেলে ফেলেছেন। করেছেন ৩ রান। ১৯ বলে ৩০ করে লড়াই চালাচ্ছেন শেফালি। ৭ ওভার শেষে ১ উইকেটে ৫১ রান ভারতের।

13 Oct 2022, 09:02:21 AM IST

৬ ওভারের সমাপ্তিতে ভারতের সংগ্রহ ৪৭/১

ষষ্ঠ ওভারে দুরন্ত বল করলেন থিপাতচা পুথাওং। দিলেন মাত্র ১ রান। এটা কিন্তু ভারতের জন্য ধাক্কা। ৬ ওভার শেষে ১ উইকেটে ৪৭ রান ভারতের। শেফালি ১৭ বলে ২৭ করে অপরাজিত রয়েছেন। জেমিমা ৫ বলে ২ করেছেন।

13 Oct 2022, 08:57:32 AM IST

স্মৃতিকে ফেরালেন মায়া

পঞ্চম ওভারে বল করতে আসেন পানিতা মায়া। তাঁর দ্বিতীয় বলে চার মেরেছিলেন স্মৃতি। কিন্তু পরের বলেই ফের মারতে গিয়েই আউট হন তিনি। লো ফুল টসে মিড অনের দিকে স্ট্রেট খেলতে গিয়েই ওনিচা কামচোমফুকে ক্যাচ দেন মান্ধানা। ১৪ বলে ১৩ করে প্যাভিলিয়নে ফেরেন তারকা ব্যাটার। মান্ধানার পরিবর্তে ক্রিজে এলেন নতুন ব্যাটার জেমিমা রডরিগেজ।

৫ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ৪৬ করেছে ভারত। শেফালি বর্মা এই ওভারের শেষ বলে আরও একটি চার হাঁকিয়ে ১৫ বলে ২৮ করে ফেলেছেন। জেমিমা ১ বল খেলে ১ রান করেছেন।

13 Oct 2022, 08:49:53 AM IST

নিজের খোলস ছাড়ছেন শেফালি

চতুর্থ ওভারে ফের জোড়া চার হাঁকালেন শেফালি বর্মা। চানিদা সুথিরুয়াংকে ওভারের শেষ দুই বলে চার মারেন তিনি। ১৩ বলে ২২ করে ফেললেন শেফালি। স্মৃতি ৯ করে অপরাজিত রয়েছেন। ৪ ওভার শেষে ৩৪ রান ভারতের।

13 Oct 2022, 08:45:34 AM IST

হাত খুলছে ভারতের দুই ওপেনার

তৃতীয় ওভারে মোট তিনটি বাউন্ডারির হাত ধরে হল মোট ১৩ রান। নাতায়া বুচাথামকে ২টি বাউন্ডারি মারেন শেফালি এবং একটি বাউন্ডারি মারেন স্মৃতি। ৩ ওভার শেষে কোনও উইকেট না হারিয়ে ২৪ রান ভারতের। ৮ বলে ৮ করে অপরাজিত রয়েছেন স্মৃতি। শেফালির সংগ্রহ ১০ বলে অপরাজিত ১৩।

13 Oct 2022, 08:42:33 AM IST

দ্বিতীয় ওভারে এল প্রথম বাউন্ডারি

স্মৃতি মান্ধানা এই ওভারে একটি বাউন্ডারি মারেন। ২ ওভার শেষে ভারতের রান কোনও উইকেট না হারিয়ে ১১। শেফালির সংগ্রহ ৪ এবং স্মৃতি করেছেন ৪ রান।

13 Oct 2022, 08:41:04 AM IST

প্রথম ওভারে হল মাত্র ৪ রান

শেফালি বর্মাই প্রথম ওভারের ছয় বল খেলেছেন। করেছেন ৪ রান। স্মৃতি এখনও একটি বলও খেলেননি।

13 Oct 2022, 08:39:20 AM IST

খেলা শুরু

শেফালি বর্মা এবং স্মৃতি মান্ধানা ওপেন করেছেন। বল হাতে ইনিংস শুরু করেছেন থাইল্যান্ডের নাতায়া বুচাথাম।

13 Oct 2022, 08:22:21 AM IST

থাইল্যান্ডের প্রথম একাদশ

নানাপাত কঞ্চারয়েঙ্কাই (উইকেটকিপার), নাথাকান চানথাম, নারুয়েমল চাইওয়াই (অধিনায়ক), চানিদা সুথিরুয়াং, রোসেনান কানহ, পানিতা মায়া, সরনারিন টিপোচ, নাতায়া বুচাথাম, ওনিচা কামচোমফু, থিপাতচা পুথাওং ও নানথিতা বুনসুখাম।

13 Oct 2022, 08:16:07 AM IST

ভারতের প্রথম একাদশ

স্মৃতি মান্ধানা, শেফালি বর্মা, জেমিমা রডরিগেজ, হরমনপ্রীত কাউর (অধিনায়ক), রিচা ঘোষ (উইকেটকিপার), পূজা বস্ত্রকার, দীপ্তি শর্মা, স্নেহ রানা, রাধা যাদব, রেনুকা ঠাকুর, রাজেশ্বরী গায়কোয়াড়।

ভারতীয় দলে তিনটি পরিবর্তন: এস মেঘনা, মেঘনা সিং এবং কিরণ নভগিরের জায়গায় দলে ঢুকেছেন হরমনপ্রীত কাউর, রেনুকা ঠাকুর, রাধা যাদব।

13 Oct 2022, 08:07:11 AM IST

টসে জিতল থাইল্যান্ড

টসে জিতল থাইল্যান্ড। তারা ফিল্ডিং নিয়েছে। স্বভাবতই প্রথমে ব্যাট করতে নামবেন হরমনপ্রীত কাউররা। প্রসঙ্গত, থাইল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে হরমনকে বিশ্রাম দেওয়া হলেও, সেমিফাইনালে যথারীতি দলে ফিরেছেন ভারত অধিনায়ক।

13 Oct 2022, 07:37:54 AM IST

লিগের ম্যাচে থাইল্যান্ডকে গুড়িয়ে দিয়েছিল ভারত

লিগের ম্যাচে থাইল্যান্ডকে একেবারে গুঁড়িয়ে দিয়েছিল টিম ইন্ডিয়া। ভারতীয় বোলারদের দাপটে মাত্র ৩৭ রানে গুটিয়ে গিয়েছিল থাইল্যান্ডের ইনিংস। অল্প রান তাড়া করতে নেমে ৯ উইকেটে সহজেই ম্যাচ জিতে যায় ভারত। তবে থাইল্যান্ডকে খুব দুর্বল ভাবলেও ভুল করা হবে। কারণ এই দলটি কিন্তু এর আগে পাকিস্তানকে হারিয়ে সবাইকে চমকে দিয়েছিল।

13 Oct 2022, 07:37:54 AM IST

লিগ টেবলের শীর্ষে থেকেই সেমিতে খেলে নামছে ভারত

পয়েন্ট তালিকায় শীর্ষে থেকে এশিয়া কাপের সেমিফাইনালে উঠেছেন স্মৃতি মান্ধানারা। শেষ চারে ভারতের সামনে থাইল্যান্ডের মহিলা দল। লিগ টেবলে পাকিস্তানের সঙ্গে সমান ১০ পয়েন্ট হলেও রানরেটে এগিয়ে থাকার সুবাদে শীর্ষস্থান ধরে রেখেছে ভারত। আর তাই সেমিফাইনালে চারে থাকা থাইল্যান্ডের মুখোমুখি স্মৃতি মান্ধানারা।

বন্ধ করুন