বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > CSK vs RR: ধোনির রেকর্ড গড়ার ম্যাচে চেন্নাইয়ের হার, রাজস্থানকে জেতালেন বাটলার
সিএসকের প্রচেষ্টায় জল ঢাললেন স্মিথ-বাটলার। ছবি- আইপিএল।
সিএসকের প্রচেষ্টায় জল ঢাললেন স্মিথ-বাটলার। ছবি- আইপিএল।

CSK vs RR: ধোনির রেকর্ড গড়ার ম্যাচে চেন্নাইয়ের হার, রাজস্থানকে জেতালেন বাটলার

  • জয় দিয়ে মাইলস্টোন ম্যাচ স্মরণীয় করা হল না সিএসকে অধিনায়কের।

হাতে নিতান্ত ছোটখাটো পুঁজি নিয়ে রাজস্থান রয়্যালসকে পালটা লড়াই ফিরিয়ে দেয় চেন্নাই সুপার কিংস। জোস বাটলার ক্রিজে এসে ছবিটা বদলে দেন একার হাতে। ক্যাপ্টেনের মাইলস্টোন ম্যাচকে জয় দিয়ে স্মরণীয় করে রাখার চেষ্টায় কসুর করেনি সিএকে। বাটলার ঝোডো হাফ-সেঞ্চুরি করে চেন্নাইয়ের প্রচেষ্টায় জল ঢেলে দেন। ক্যাপ্টেন স্মিথের সঙ্গে জুটি বেঁধে ব্রিটিশ তারকাই রাজস্থান রয়্যালসকে কাঙ্খিত জয়ের লক্ষ্যে পৌঁছে দেন।

আবু ধাবিতে প্রথমে ব্যাট করে চেন্নাই নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১২৫ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে রাজস্থান একসময় ২৮ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে বসে। তবে পরিস্থিতি সামাল দেন স্মিথ-বাটলার জুটি। রাজস্থান ১৭.৩ ওভারে ৩ উইকেটের বিনিময়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১২৬ রান তুলে নেয়।

(আইপিএলের লাইভ আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

প্রথম ক্রিকেটার হিসেবে আইপিএলে ২০০তম ম্যাচ খেলতে নেমে রেকর্ড গড়েন ধোনি। এমন মাইলস্টোন ম্যাচেই ক্যাচ ও স্টাম্প মিলিয়ে আইপিএলে ১৫০ শিকারের নজির গড়েন চেন্নাই অধিনায়ক। সিএসকের হয়ে ৪০০০ রান করার মাইলস্টোনও টপকে যান ধোনি। একাধিক ব্যক্তিগত রেকর্ড গড়লেও ধোনির দল যথারীতি ম্যাচ হেরে বসে।

চেন্নাইয়ের হয়ে জাদেজা সর্বোচ্চ ৩৫ রান করে অপরাজিত থাকেন। ধোনি রান-আউট হন ২৮ রান করে। এছাড়া স্যাম কারান ২২, ডু'প্লেসি ১০, শেন ওয়াটসন ৮, আম্বাতি রায়াডু ১৩ ও কেদার যাদব অপরাজিত ৪ রান করেন।

রাজস্থান শুরুতেই স্টোকস (১৯), উথাপ্পা (৪) ও স্যামসনের (০) উইকেট হারিয়ে বসে। স্মিথ ৩৪ বলে ২৬ রান করে অপরাজিত থাকেন। বাটলার ৪৮ বলে ৭০ রান করে নট-আউট থাকেন। তিনি ৭টি চার ও ২টি ছক্কা মারেন। চাহার ২টি উইকেট নেন। ম্যাচের সেরা হয়েছেন বাটলার।

সংক্ষিপ্ত স্কোর:- চেন্নাই: ১২৫/৫ (২০ ওভার), রাজস্থান: ১২৬/৩ (১৭.৩ ওভার), (রাজস্থান ৭ উইকেটে জয়ী)।

বন্ধ করুন