বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > DC vs RCB: 'কোনও রকমে যোগ্যতা অর্জনের লক্ষ্যে নয়, জয়ের জন্য খেলছিলাম', দাবি রাহানের
হাফ-সেঞ্চুরির পথে রাহানে। ছবি- আইপিএল।
হাফ-সেঞ্চুরির পথে রাহানে। ছবি- আইপিএল।

DC vs RCB: 'কোনও রকমে যোগ্যতা অর্জনের লক্ষ্যে নয়, জয়ের জন্য খেলছিলাম', দাবি রাহানের

  • কোহলিদের হারিয়ে কোয়ালিফায়ারে মুম্বইয়ের মুখে দিল্লি।

'নির্দিষ্ট কোনও টার্গেটের কথা মাথায় ছিল না। আমরা জেতার জন্য ব্যাট করছিলাম।' আরসিবিকে হারিয়ে উঠে এমনটাই জানালেন অজিঙ্কা রাহানে।

জিতলে কোয়ালিফায়ার নিশ্চিত। হারলেও প্লে-অফে ওঠার রাস্তা খোলা ছিল দিল্লি ক্যাপিটালসের সামনে। কোহলিরা জয়ের জন্য টার্গেট ঝুলিয়ে দিয়েছিলেন ১৫৩ রানের। তবে ১৩৪ রানে পৌঁছতে পারলেই নেট রানরেটের নিরিখে দিল্লির প্লে-অফে যাওয়া আটকাত না।

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

এই অবস্থায় দিল্লির সামনে প্রাথমিক লক্ষ্য হওয়া উচিত ১৩৪ রানে পৌঁছনো। তার পরে জয়ের কথা ভাবাই স্বাভাবিক ছিল ক্যাপিটালসের পক্ষে। তবে দিল্লি যে জয়ের জন্যই মাঠে নেমেছিল, সেটা স্পষ্ট করে দিলেন অজিঙ্কা।

আরসিবিকে হারিয়ে দ্বিতীয় স্থান নিশ্চিত করার পর রাহানে বলেন, 'আমরা বিশেষ কোনও লক্ষ্য নিয়ে খুব বেশি ভাবিনি। জয়ের উদ্দেশ্যেই ব্যাট করছিলাম। আউট হয়ে বসায় হতাশ। ম্যাচ শেষ করে মাঠ ছাড়তে চেয়েছিলাম। কেননা আমরা জানি খেলাটা কতটা মজাদার। তবে শেষমেশ জিতে যোগ্যতা অর্জন করতে পারায় খুশি।

উল্লেখ্য, পরিকল্পনামাফিক সতর্ক ব্যাটিংয়ে দিল্লি জয় ছিনিয়ে নেয় কোহলিদের কাছ থেকে। অজিঙ্কা রাহানে দলের হয়ে সর্বোচ্চ ৬০ রান করে আউট হন।

বন্ধ করুন