বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPl 2020: আইপিএলের সেরা ৬ তরুণ ভারতীয় ক্রিকেটারকে বেছে নিলেন লারা
লারা ও সচিন। ছবি- টুইটার।
লারা ও সচিন। ছবি- টুইটার।

IPl 2020: আইপিএলের সেরা ৬ তরুণ ভারতীয় ক্রিকেটারকে বেছে নিলেন লারা

  • আইপিএলে বিশেষজ্ঞের ভূমিকা পালন করছেন ক্যারিবিয়ান কিংবদন্তি।

শুভব্রত মুখার্জি

আইপিএল ২০২০-র একেবারে সূচনা থেকেই মুম্বইতে উপস্থিত রয়েছেন কিংবদন্তি ক্যারিবিয়ান তারকা ব্রায়ান চার্লস লারা। সেখানে এক অভিজাত হোটেলে থেকেই ব্রডকাস্টার সংস্থার হয়ে তিনি বিশেষজ্ঞদের প্যানেলে রয়েছেন। প্রথম ম্যাচ থেকে এখনও পর্যন্ত সবকটা ম্যাচ তিনি খুব কাছ থেকে দেখেছেন। তরুন ভারতীয় বা আন্তর্জাতিক ব্যাটসম্যান বা বোলারদের প্রতি ধাপে উন্নতি তিনি পরিলক্ষন করেছেন।

প্রসঙ্গত কিছুদিন আগেই লারা ভারতীয় পেসার জসপ্রীত বুমরাহের ভূয়সী প্রশংসা করে মজার ছলে বলেছিলেন বুমরাহের থেকে কপিল, শ্রীনাথদের খেলা অনেক সহজ। তিনি এও জানিয়েছিলেন টি-২০ ক্রিকেটে তাড়াতাড়ি রান করার চক্করে ব্যাটসম্যানরা বেশি জোরে বল মারার চেষ্টা করছে। এর ফলে শুভমন গিলের মতো ব্যাটসম্যানদের টেকনিক প্রভূত ক্ষতিগ্রস্ত হচ্ছে। এবার হিন্দুস্তান টাইমসকে দেওয়া এক এক্সক্লুসিভ সাক্ষাৎকারে তিনি বেছে নিলেন এই মরশুমের ছয় তরুণ প্রতিভাবান ব্যাটসম্যানকে। একনজরে দেখে নেওয়া যাক লারার নেকনজরে রয়েছেন কোন কোন ভারতীয় ক্রিকেটার।

∆ সঞ্জু স্যামসন :-

ব্রায়ান লারা প্রথমেই যার নাম নেন তিনি রাজস্থান রয়্যালসের ডানহাতি উইকেটকিপার ব্যাটসম্যান সঞ্জু স্যামসন। তিনি ২০২০-র আইপিএলের প্রথম দুই ম্যাচে ১৬টি ছয় মেরে হইচই ফেলে দিয়েছিলেন। কিন্তু টুর্নামেন্ট যত এগিয়েছে ততই তিনি তাঁর ধারাবাহিকতা হারিয়েছেন।

লারা বলেন 'আমি সঞ্জুর শট খেলার ক্ষমতাকে কুর্নিশ করি। ও যেভাবে ব্যাট করে সেই স্টাইলকে আমি অত্যন্ত ভালবাসি। ওর ব্যাটিংয়ের টাইমিং অত্যন্ত সুন্দর। ওর যা সম্ভাবনা, সে নিয়ে ওর অনেক উচ্চতায় যাওয়া উচিত।'

∆ সূর্যকুমার যাদব :-

এই আইপিএলে অসাধারণ ফর্মে রয়েছেন সূর্যকুমার। এত ভালো ফর্মে থেকেও তাঁর ভারতীয় দলে না থাকা নিয়ে বিস্তর জলঘোলা হয়েছে‌।তিনি এই মরশুমে ১৫ ম্যাচে ৪৬১ রান করেছেন এখন পর্যন্ত। গড় ৪১.৯০। স্ট্রাইক রেট ১৪৮.২৩।

লারা বলেন 'আমার অত্যন্ত প্রিয় ক্রিকেটার সূর্য। যদি তোমার বেষ্ট ক্রিকেটার ওপেনিং না করে তাহলে তাকে ৩ নম্বরে ব্যাট করতেই হবে। মুম্বই তাড়াতাড়ি উইকেট হারালে সেই ক্ষতি সামাল দেওয়ার ক্ষমতা ওর আছে।ওর মধ্যে অ্যাটাকিং শট খেলার ভালো ক্ষমতা আছে।'

∆ দেবদূত পাডিক্কাল :-

এই মরশুমে আরসিবির সর্বোচ্চ রান সংগ্রাহক সম্বন্ধে লারা বলেন 'পাডিক্কালের অনেক সম্ভাবনা রয়েছে। আমি চাইব ওর খেলায় কিছু পরিবর্তন আসুক। আমি ওকে শুধু টি-২০ ক্রিকেট বা আইপিএল নয়, টেস্ট ক্রিকেট খেলতে দেখতে চাই।টেস্ট খেলতে গেলে যে টেকনিক দরকার সেটা পেতে গেলে ওকে খাটতে হবে। ওর হুক শটের উপর অনেক কাজ করতে হবে।'

∆ কেএল রাহুল :-

রাহুলের সম্বন্ধে বেশ উচ্ছ্বসিত শোনায় লারাকে। তাঁর মতে রাহুলের টেকনিক খুব ভাল। ও টেস্ট খেলছে না টি-২০ না ওয়ান ডে তা বোঝাই যায়না ওর শট খেলার ধরন দেখে। এছাড়া আর রাহুলের ব্যাপারে আলাদা করে কিছু বলেননি কিংবদন্তী।

∆ প্রিয়ম গর্গ:-

ভারতীয় অনুর্ধ্ব -১৯ দলের অধিনাকের খেলাও লারার চোখে পড়েছে। লারা জানান 'গর্গের মধ্যে ভবিষ্যৎ তারকা হওয়ার অনেক রসদ আছে।'

∆ আব্দুল সামাদ :-

জম্মু কাশ্মীরের অলরাউন্ডার আব্দুল সামাদের এই বছরেই অভিষেক হয় সানরাইজার্স হায়দরাবাদ দলের হয়ে। তাঁর খেলাতে ও যথেষ্ট মুগ্ধ লারা।

বন্ধ করুন