বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: একটা ছক্কাও মারতে পারলেন না ১০.৫ কোটি টাকার তারকা!

শুভব্রত মুখার্জি

রবিবাসরীয় দুপুরেই চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ন' উইকেটে বড় হারের সম্মুখীন হয়ে আইপিএল থেকে ছিটকে গিয়েছে কিংস ইলেভেন পঞ্জাব। কে এল রাহুল, ক্রিস গেইল, মায়াঙ্ক আগরওয়ালদের প্রাণপণ চেষ্টা সত্ত্বেও শেষ হাসি হাসতে পারেননি তাঁরা। পঞ্জাব শেষ ম্যাচে বোর্ডে মাত্র ১৫৩ রান তুলতে সমর্থ হয়। যা রুতুরাজ গায়কোয়াড়ের অর্ধশতরানের সৌজন্যে সহজেই তুলে নেয় চেন্নাই।

কিংস ইলেভেন পঞ্জাবের পারফরম্যান্সে যথেষ্ট ধারাবাহিকতার অভাব দেখা গিয়েছে। প্রথমদিকে তারা বেশ কিছু সহজ ম্যাচে হেরে পয়েন্ট খোয়ান। পরবর্তীতে তারা পরপর পাঁচ ম্যাচ জিতে লড়াইয়ে ফিরে এলেও শেষরক্ষা হয়নি।

কিংসের এই ব্যর্থতার পিছনে যদি কাউকে দায়ী করা যায়, তাহলে তাঁদের মধ্যে অন্যতম হলেন গ্লেন ম্যাক্সওয়েল। কেকেআর যেমন ১৫.৫ কোটি টাকা খরচ করে প্যাট কামিন্সকে তাদের দলে নিয়েছিল, তেমনই ১০.৫ কোটি টাকা খরচ করে অজি অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলকে দলে নিয়েছিল পঞ্জাব। 

কিন্তু ব্যাট হাতে এই মরশুমে চূড়ান্ত ব্যর্থ তিনি। ১১ ইনিংস খেলে একটিও অর্ধশতরান করতে পারেননি। ৩০ রান টপকেছেন মাত্র একবার। তার থেকেও বড় ব্যাপার ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাটে ১০৭ টি বল খেলেও একটিও ছক্কা হাঁকাতে পারেননি। যার ফলে প্রবল সমালোচনার মুখে পড়েছেন তিনি। তবে শুধু এবার নয়, ২০১৬ সাল থেকেই আইপিএলে ব্যাট হাতে বলার মতো পারফরম্যান্স নেই তাঁর। শেষবার অর্ধশতরান করেছেন সেই ২০১৬ সালের মে মাসে। ব্যাট হাতে ম্যাক্সওয়েলের এই 'শুষ্কতা'-ও কিংসদের টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার অন্যতম কারণ।

বন্ধ করুন