বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: ফার্গুসন বা মর্গ্যান নন - KKR ম্যাচের 'রকস্টার' হলেন ইনি…

শুভব্রত মুখার্জি

পাশ্চাত্যের রক ব্যান্ড নিয়ে যাঁরা চর্চা করেন, তাঁরা নিশ্চয় একটা বিষয়ের সঙ্গে খুব একাত্ম থাকবেন - লম্বা চুলওয়ালা লিড সিঙ্গার। যিনি গিটার বাদক বা ড্রামসের সঙ্গে গাইতে গাইতে তাঁর লম্বা চুল নাড়িয়ে দর্শককে সম্মোহিত করার চেষ্টা করেন। তবে ক্রিকেট মাঠে ক্রিকেটারদের মধ্যে এই ট্রেন্ড দেখা গেলেও আরব দেশে আইপিএলের মঞ্চ সাক্ষী থাকল এক অভিনব ঘটনার।

কলকাতা নাইট রাইডার্স বনাম সানরাইজার্স হায়দরাবাদ ম্যাচের শিরোনামে যদি থাকেন লকি ফার্গুসন, আরেকজনও তাঁর থেকে খুব পিছিয়ে থাকবেন না। তিনি ৪৩ বছরের আম্পায়ার পশ্চিম পাঠক। রবিবার ম্যাচ শুরুতে তিনি যখন মাঠে নামছিলেন, তখন অনেকেই তাঁকে চিনতে পারছিলেন না। পরে জানা যায়, আম্পায়ারের আসল পরিচয়। পাঠকের লম্বা চুলের রকস্টার লুক কিন্তু ইতিমধ্যেই তাঁকে জনপ্রিয় করে তুলেছে। টুইটারে ট্রেন্ডও হলেন। বানানো হচ্ছে মিমও। তবে কে এই পশ্চিম পাঠক?

২০১৪ সালে আইপিএলে অভিষেক হয় এই রকস্টার আম্পায়ারের। তারপর মাত্র আটটি ম্যাচ খেলিয়েছেন তিনি। ২০১২ সালে দুটি মহিলা একদিনের ম্যাচে আম্পায়ার ছিলেন তিনি। ২০০৮ সাল থেকে ভারতে রঞ্জি ট্রফিতে নিয়মিত আম্পায়ারিং করছেন তিনি। প্রসঙ্গত, ২০১৫ সালে প্রথম ভারতীয় আম্পায়ার হিসেবে হেলমেট মাথা তিনিই ম্যাচ পরিচালনা করেছিলেন। তবে আম্পায়ারিংয়ের জন্য না হলেও তার রকস্টার লুক কিন্তু রবিবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

বন্ধ করুন