বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: ভারতীয় দলে নাম নেই, অথচ মুম্বইয়ের অনুশীলনে - রোহিতের ‘ফিট’ ধাঁধায় বিতর্কের আগুন
মুম্বইয়ের অনুশীলনে রোহিত (ছবি সৌজন্য, টুইটার @mipaltan)
মুম্বইয়ের অনুশীলনে রোহিত (ছবি সৌজন্য, টুইটার @mipaltan)

IPL 2020: ভারতীয় দলে নাম নেই, অথচ মুম্বইয়ের অনুশীলনে - রোহিতের ‘ফিট’ ধাঁধায় বিতর্কের আগুন

  • রোহিত ফিটনেস নিয়ে ধোঁয়াশা বাড়ছে। শুরু হয়েছে বিতর্ক।

শুভব্রত মুখার্জি

চোটের জন্য অস্ট্রেলিয়া সফরের কোনও দলেই নেই রোহিত শর্মা। ভারতীয় ক্রিকেট বোর্ডের সেই ঘোষণার ঘণ্টাখানেক পরেই আইপিএলে রোহিতের অনুশীলনের ছবি প্রকাশ করল মুম্বই ইন্ডিয়ান্স। আর তা নিয়েই প্রশ্ন উঠতে শুরু করেছে।

সোমবার ঘোষণা করা হয়েছে অস্ট্রেলিয়াগামী ভারতীয় জাতীয় ক্রিকেট দলের। একদিনের, টি-টোয়েন্টি, টেস্ট - তিন ফর্ম্যাটের জন্য দল বেছে নিয়েছেন নির্বাচকরা। কোনও দলেই ঠাঁই হয়নি মুম্বই ইন্ডিয়ান্স দলের অধিনায়ক রোহিত শর্মার। তাঁর অনুপস্থিতিতে সহ-অধিনায়কত্বের ভার দেওয়া হয়েছে কিংস ইলেভেন পঞ্জাবের অধিনায়ক কে এল রাহুলকে। প্রসঙ্গত কিংস ইলেভেন পঞ্জাবের ম্যাচেই পরের দিকে অসুস্থ বোধ করার ফলে আর খেলেননি রোহিত। অধিনায়কত্ব সামলান কায়রন পোলার্ড। বিসিসিআইয়ের তরফে জানানো হয়েছে, রোহিতের অবস্থা নজরে রাখা হচ্ছে।

তার কিছুক্ষণ পরেই মুম্বই ইন্ডিয়ান্স দলের অফিশিয়াল টুইটার হ্যান্ডেল থেকে পোস্ট করা রোহিতের ছবিতে একাধিক প্রশ্নের জন্ম দিয়েছে। যেখানে ব্যাট হাতে মুম্বইয়ের অনুশীলনে দেখা গেছে 'হিটম্যানকে'। একটি ছবিতে দেখে মনে হচ্ছে, স্টেপ-আউট করে মারছেন রোহিত। তাঁকে স্বাভাবিক ছন্দেই মনে হচ্ছে। সেই টুইটের ক্যাপশনে লেখা হয়েছে, 'যা দেখতে আমরা অত্যন্ত ভালবাসি। আজকের অনুশীলনে হিটম্যান।' শুধু তাই নয়, আরও একটি ভিডিয়ো পোস্ট করেছে মুম্বই। তাতে রোহিতের অনুশীলনের বিভিন্ন মুহূর্ত তুলে ধরা হয়েছে। তা দেখে মনে হচ্ছে, একেবারেই স্বাভাবিকভাবেই নড়াচড়া করছেন রোহিত। কোনও জড়তা ভাবও লক্ষ্য করা যায়নি।

ইতিমধ্যেই এই ছবি ও পোস্ট ঘিরে বিতর্ক উস্কে উঠেছে। অনেকের প্রশ্ন, পুরোপুরি সুস্থ না হয়েই মাঠে নেমেছেন রোহিত? সেই প্রশ্নের উত্তর তো মেলেনি। উলটে আরও একটি প্রশ্ন তৈরি হচ্ছে, মুম্বইয়ের অনুশীলনে যখন নেমেছেন, তাহলে কি ফিট রোহিত? আর যদি সেটাই হয়, তাহলে ভারতীয় দলে নেই কেন রোহিত? আপাতত সেই প্রশ্নেরও কোনও উত্তর মেলেনি। ফলে বাড়ছে বিতর্ক।

বন্ধ করুন