বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > KKR vs RR: কত রানে জিতলে আজই KKR-এর প্লে-অফ কার্যত নিশ্চিত হবে?

নেট রানরেটের নিরিখে দু'দলের অবস্থা অত্যন্ত খারাপ। কিন্তু রবিবার একলাফে নেট রানরেটের নিরিখে দিল্লি ক্যাপিটালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ছাড়িয়ে যেতে পারে কলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়্যালস। অর্থাৎ নিশ্চিতভাবে (টাই হবে না ধরে নিয়ে) প্লে-অফে যাওয়ার সুযোগ পাবেন ইয়ন মর্গ্যান বা স্টিভ স্মিথরা।

KKR vs RR ম্যাচের লাইভ আপডেটস

আপাতত ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট আছে দিল্লি ও ব্যাঙ্গালোরের। তবে নেট রানরেটের বিচারে দ্বিতীয় স্থানে আছেন বিরাট কোহলিরা (-০.১৪৫)। তারপরেই আছেন শ্রেয়স আইয়াররা (-০.১৫৯)। সোমবার দিল্লি এবং ব্যাঙ্গালোরের মধ্যে যে দল জিতবে, তারা দ্বিতীয় হয়ে প্লে-অফে উঠে যাবে। কিন্তু যে দল হারবে, তাদের প্লে-অফ ভাগ্য ঝুলে থাকবে। কারণ কেকেআর বা রাজস্থানেরও পয়েন্ট দাঁড়াবে ১৪। আর গ্রুপ লিগের শেষ ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সকে সানরাইজার্স হায়দরাবাদ হারিয়ে দিলে নেট রানরেটের বিষয়টি বিবেচনা করা হবে। অর্থাৎ দিল্লি ও ব্যাঙ্গালোর ম্যাচের পরাজিত দল এবং কলকাতা ও রাজস্থান ম্যাচের জয়ীর মধ্যে একটি দল নেট রানরেটের বিচারে প্লে-অফে যাবে। তার ফলে আজ (রবিবার) দিল্লি ও ব্যাঙ্গালোরের থেকে নিজেদের নেট রানরেট ভালো করতে চাইবে কেকেআর ও রাজস্থান।

তবে কাজটা একেবারেই সহজ নয়। দিল্লি ও ব্যাঙ্গালোরের থেকে নেট রানরেট ভালো করার জন্য কেকেআরকে কমপক্ষে ৮১ রানে জিততে হবে। অর্থাৎ রাজস্থানকে ১১০ রানের নীচে বেঁধে রাখতে হবে। একইভাবে সেই সুযোগ আছে রাজস্থানের সামনেও। বেন স্টোকসরা যদি ১৩.২ ওভারের মধ্যে রান তাড়া করতে পারেন, তাহলে নেট রানরেটের নিরিখে তাঁরা দিল্লি ও ব্যাঙ্গালোরকে ছাপিয়ে যাবেন।

বন্ধ করুন