বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > KXIP vs MI: রোহিত-পোলার্ড-পান্ডিয়ার ত্রিফলায় বিদ্ধ পঞ্জাব

শুরুটা ভালো হয়নি। তবে ব্যাট হাতে মুম্বই ইনিংসের শেষটা হয় অসাধারণ। যার সুবাদেই রোহিত শর্মারা ব্যাকফুটে ঠেলে দেন কিংস ইলেভেন পঞ্জাবকে। পরে নিয়ন্ত্রিত বোলিংয়ে লোকেশ রাহুলদের আটকে রেখেই বাজিমাত করে মুম্বই।

আবু ধাবিতে আইপিএল ২০২০-র গুরুত্বপূর্ণ ম্যাচে কিংস ইলেভেন পঞ্জাবকে ৪৮ রানে পরাজিত করে মুম্বই ইন্ডিয়ান্স। সেই সুবাদে লিগ টেবিলের শীর্ষে উঠে আসেন রোহিতরা।

(আইপিএলের লাইভ আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

টস হেরে প্রথমে ব্যাট করে মুম্বই নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৯১ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে পঞ্জাব ২০ ওভারে ৮ উইকেটে ১৪৩ রানে আটকে যায়।

মু্ম্বইয়ের হয়ে ইনিংসের ওপেন করতে নেমে খাতা খুলতে পারেননি কুইন্টন ডি'কক। ম্যাচের প্রথম ওভারে কোনও রান তুলতে না পারলেও একটি উইকেট খোয়াতে হয় ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের। সূর্যকুমার যাদবও রান-আউট হয়ে দ্রুত সাজঘরে ফেরেন। তবে ইশান কিষাণকে সঙ্গে নিয়ে পরিস্থিতি সামাল দেন রোহিত।

শেষমেশ ইশান ফেরেন ৩২ বলে ২৮ রান করে। রোহিত আউট হন ৪৫ বলে ৭০ রানের অধিনায়কোচিত ইনিংস খেলে। এদিন ৮টি চার ও ৩টি ছক্কা মারেন হিটম্যান।

শেষে হার্দিক পান্ডিয়াকে সঙ্গে নিয়ে ঝড় তোলেন পোলার্ড। পান্ডিয়া ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১১ বলে ৩০ এবং পোলার্ড ৩টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ২০ বলে ৪৭ রান করে অপরাজিত থাকেন। শামি, কটরেল ও গৌতম ১টি করে উইকেট নেন।

পঞ্জাবের হয়ে সর্বোচ্চ ৪৪ রান করেন নিকোলাস পুরান। ২৭ বলের ইনিংসে তিনি ৩টি চার ও ২টি ছক্কা মারেন। এছাড়া লোকেশ রাহুল ১৭, মায়াঙ্ক ২৫, ম্যাক্সওয়েল ১১ ও গৌতম অপরাজিত ২২ রান করেন। বুমরাহ, প্যাটিনসন ও চাহার ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট দখল করেন বোল্ট ও ক্রুণাল পান্ডিয়া। ম্যাচের সেরা হন পোলার্ড।

এই জয়ের ফলে ৪ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের এক নম্বরে উঠে আসে মুম্বই ইন্ডিয়ান্স। কিংস ইলেভেন পঞ্জাব থেকে যায় ৬ নম্বরে।

সংক্ষিপ্ত স্কোর:- মুম্বই: ১৯১/৪ (২০ ওভার), পঞ্জাব: ১৪৩/৮ (২০ ওভার), (মুম্বই ৪৮ রানে জয়ী)।

বন্ধ করুন