বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > RCB vs MI: বিরাট-রোহিত ও কোহলি-বুমরাহ লড়াইয়ে কে এগিয়ে? কোন কোন নজির তৈরি হতে পারে আজ?
দুবাইয়ে মুখোমুখি বিরাট কোহলি বনাম রোহিত শর্মা (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
দুবাইয়ে মুখোমুখি বিরাট কোহলি বনাম রোহিত শর্মা (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

RCB vs MI: বিরাট-রোহিত ও কোহলি-বুমরাহ লড়াইয়ে কে এগিয়ে? কোন কোন নজির তৈরি হতে পারে আজ?

  • আজকের ম্যাচে কী কী নজির তৈরি হতে পারে, দেখে নিন একনজরে।

বিরাট কোহলি বনাম রোহিত শর্মা, বিরাট কোহলি বনাম জসপ্রীত বুমরাহ, রোহিত শর্মা বনাম যুজবেন্দ্র চহাল - আজ (সোমবার) এরকম একাধিক লড়াইয়ের সাক্ষী থাকতে চলছে দুবাই। 

আইপিএলের যাবতীয় আপডেট, লাইভ স্কোর দেখতে এখানে চোখ রাখুন

ত্রয়োদশ আইপিএলে আপাতত দুটি করে ম্যাচ খেলেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও মুম্বই ইন্ডিয়ান্স। দু'দলই একটি করে ম্যাচ জিতেছে। তবে সাম্প্রতিক ফর্মের নিরিখে পাল্লা ভারী মুম্বই ইন্ডিয়ান্সের। গত ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে উড়িয়ে দিয়েছেন রোহিতরা। অন্যদিকে, প্রথম ম্যাচে জয়ের পর দ্বিতীয় ম্যাচে শোচনীয়ভাবে হেরেছেন বিরাটরা। সেই হার থেকে শিক্ষা নিয়ে যেমন জয়ের সরণিতে ফিরতে মরিয়া কোহলিরা, তেমনই নিখুঁত পারফরম্যান্স ধরে রাখতে চান রোহিতরা।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও মুম্বই ইন্ডিয়ান্সের মুখোমুখি রেকর্ড

এখনও পর্যন্ত সবমিলিয়ে দু'দল ২৭ বার মুখোমুখি হয়েছে। তাতে অনেকটা এগিয়ে আছে মুম্বই। ১৮ বার জিতেছে তারা। ন'বার জিতেছে ব্যাঙ্গালোর। ২০১০ সালের আইপিএল সেমিফাইনাল এবং ২০১১ সালের চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালেও জিতেছিল মুম্বই।

শেষ পাঁচ ম্যাচের রেকর্ড

শেষ পাঁচটি ম্যাচে ব্যাঙ্গালোরের বিরুদ্ধে একচ্ছত্র আধিপত্য বজায় রেখেছেন রোহিতরা। চারটি ম্যাচে জিতেছে মুূম্বই। মাত্র একটি ম্যাচে জয়ের স্বাদ পেয়েছেন বিরাটরা।

বিরাট কোহলি বনাম জসপ্রীত বুমরাহ লড়াই

এখনও পর্যন্ত বিরাটকে দু'বার আউট করেছেন বুমরাহ। তার মধ্যে গত বছর চিন্নস্বামীতে বিরাটকে প্যাভিলিয়েন পাঠিয়েছিলেন তিনি। আর বুমরাহের বিরুদ্ধে ৭২ বলে ১১২ রান করেছেন কোহলি। স্ট্রাইক রেট ১৫০-এর উপর। বুমরাহের থেকেও বিরাটের বড় গাঁট বাঁ-হাতি মিচেল ম্যাকক্লেনেঘান। 

আজকের ম্যাচে কী কী নজির তৈরি হতে পারে?

১) আর ১০ রান করলেই আইপিএলে ৫,০০০ রানের মাইলস্টোন পার করবেন রোহিত। মুম্বইয়ের হয়ে ১৫০ ছক্কা হাঁকানোর জন্য রোহিতের চাই মাত্র একটা ওভার-বাউন্ডারি।

২) আইপিএলে ৫,৫০০ রানের পূর্ণ করার জন্য বিরাটের দরকার আর ৭৩। 

৩) আর ২৬ রান করলেই আইপিএলে ৪,৫০০ রানের মাইলস্টোন পার করবেন এবি ডি'ভিলিয়ার্স।

৪) আর দুটি ছক্কা মারলেই আইপিএলে ৫০ টি ছক্কার নজির গড়বেন সূর্যকুমার যাদব।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সম্ভাব্য প্রথম একাদশ

দেবদূত পাড়িক্কাল, অ্যারন ফিঞ্চ, বিরাট কোহলি, এবি ডি'ভিলিয়ার্স, শিবম দুবে, জোস ফিলিপে, ওয়াশিংটন সুন্দর, ডেল স্টেইন, নভদীপ সাইনি, উমেশ যাদব/মহম্মদ সিরাজ এবং যুজবেন্দ্র চহাল।

মুম্বই ইন্ডিয়ান্সের সম্ভাব্য প্রথম একাদশ

রোহিত শর্মা (অধিনায়ক), কুইন্টন ডি'কক (উইকেটকিপার), সূর্যকুমার যাদব, সৌরভ তিওয়ারি, হার্দিক পান্ডিয়া, কায়রন পোলার্ড, ক্রুণাল পান্ডিয়া, রাহুল চাহার, ট্রেন্ট বোল্ট, জেমস প্যাটিনসন/মিচেল ম্যাকক্লেনেঘান এবং জসপ্রীত বুমরাহ।

বন্ধ করুন