বাংলা নিউজ > ময়দান > IPL নিলামের কথা মাথায় রেখে রঞ্জি ট্রফির আগে আয়োজিত হতে পারে মুস্তাক আলি টি-২০
আইপিএল নিলাম। ছবি- টুইটার।
আইপিএল নিলাম। ছবি- টুইটার।

IPL নিলামের কথা মাথায় রেখে রঞ্জি ট্রফির আগে আয়োজিত হতে পারে মুস্তাক আলি টি-২০

  • জাতীয় টি-২০ টুর্নামেন্ট আয়োজনের জন্য একাধিক মাঠ রয়েছে ও বায়ো-বাবল তৈরি করতে পারে এমন রাজ্যের দিকে নজর BCCI-এর।

আইপিএল নিলামের কথা মাথায় রেখে রঞ্জি ট্রফির আগে আয়োজিত হতে পারে সৈয়দ মুস্তাক আলি টি-২০। এমনটাই খবর বিসিসিআইয়ের অন্দরমহলে।

এমনিতে লকডাউন পরবর্তী ঘরোয়া ক্রিকেটের আসর রঞ্জি ট্রফি দিয়ে শুরু হওয়ার কথা ছিল। এমনকি এবছর মুস্তাক আলি টি-২০ অনুষ্ঠিত হবে কিনা, সে বিষয়েই নিশ্চয়তা ছিল না। তবে পরিবর্তিত পরিস্থিতিতে মুস্তাক আলি টি-২০ দিয়ে শুরু হতে পারে নতুন মরশুম।

এও শোনা যাচ্ছে যে, বোর্ড ইতিমধ্যেই কয়েকটি রাজ্য সংস্থাকে প্রস্তুত থাকতে বলেছে। যে রাজ্যগুলিতে একাধিক মাঠ রয়েছে এবং অন্তত তিনটি দলের জন্য বায়ো-বাবল তৈরি করা যায় এমন পাঁচতারা হোটেল রয়েছে, সেই রাজ্যগুলির দিকেই নজর বিসিসিআইয়ের।

নাম প্রকাশ কার যাবে না এই শর্তে এক রাজ্য সংস্থার কর্তা সংবাদ সংস্থা পিটিআইকে বলেন, ‘হ্যাঁ, এবছর নীচের দিকের দু’টি বা তিনটি দলের জন্য আইপিএল নিলাম অত্যন্ত গুরুত্বপূর্ণ। কেননা সেই দলগুলিতে ভারতীয় প্রতিভার প্রয়োজন রয়েছে। তাই নিলাম আবশ্যক হয়ে দাঁড়িয়েছে। সুতরাং, একটাই যুক্তিসঙ্গত উপায় যে, রঞ্জির আগে মুস্তাক আলি টি-২০ আয়োজন।'

সংশ্লিষ্ট কর্তা আরও জানিয়েছেন যে, অন্তত ১০টি রাজ্য সংস্থাকে বিসিসিআই প্রস্তাব দিয়েছে। যাদের মধ্যে ৬টি রাজ্য সংস্থা ইতিবাচক সংকেত দিলে রঞ্জির আগে ২ সপ্তাহের উইন্ডোয় মুস্তাক আলি টি-২০ আয়োজন করা সম্ভব।

বন্ধ করুন