বাংলা নিউজ > ময়দান > IPL 2022: এখনও এই দল নিজের অধিনায়কের নাম ঘোষণা করেনি! দেখে নিন বাকি ৯টি দলের অধিনায়ক কারা

IPL 2022: এখনও এই দল নিজের অধিনায়কের নাম ঘোষণা করেনি! দেখে নিন বাকি ৯টি দলের অধিনায়ক কারা

দেখে নিন বাকি ৯টি দলের অধিনায়ককে (ছবি:আইপিএল)

পঞ্জাব কিংস তাদের দলের অধিনায়কের নাম ঘোষণা করেছে। তবে এখনও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর অর্থাৎ আরসিবি তাদের অধিনায়কের নাম ঘোষণা করেনি।

চলতি বছরের ২৬ মার্চ থেকে শুরু হতে চলেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৫তম মরশুম। ২০২২ আইপিএলে ১০টি দলকে খেলতে দেখা যাবে। এর মধ্যে ৯টি দলের অধিনায়ক ইতিমধ্যেই ঘোষণা করা হয়েছে। এখন শুধুমাত্র একটি ফ্র্যাঞ্চাইজি তাদের অধিনায়ক ঘোষণা করতে পারেনি। সোমবার ২৮ ফেব্রুয়ারি, পঞ্জাব কিংস তাদের দলের অধিনায়কের নাম ঘোষণা করেছে। তবে এখনও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর অর্থাৎ আরসিবি তাদের অধিনায়কের নাম ঘোষণা করেনি।

আইপিএলের এই মরশুমে এখনও পর্যন্ত একজন মাত্র অধিনায়ককে দেখা যাচ্ছে যিনি বিদেশি। সানরাইজার্স হায়দরাবাদের নেতা করা হয়েছে কেন উইলিয়ামসনকে। এ ছাড়া এখনও পর্যন্ত বাকি দলগুলিতে দেশের ক্রিকেটারদেরই অধিনায়ক করা হয়েছে। শুধু তাই নয়, বেশিরভাগ ফ্র্যাঞ্চাইজির অধিনায়কই ভারতীয় দলের শীর্ষ খেলোয়াড়। যারা ভারতীয় দলের হয়ে একটানা আন্তর্জাতিক ক্রিকেট খেলেন তাদেরকেই ফ্র্যাঞ্চাইজিরা নিজেদের দলের অধিনায়ক করেছেন।

আইপিএল-এ এখনও পর্যন্ত সবচেয়ে সফল আইপিএল ফ্র্যাঞ্চাইজি মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক হয়েছেন রোহিত শর্মা। অন্যদিকে এবারও চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব থাকবে মহেন্দ্র সিং ধোনির হাতেই। দিল্লি ক্যাপিটালসের কমান্ড আবার ঋষভ পন্তের কাছে হস্তান্তর করা হয়েছে। অন্যদিকে রাজস্থান রয়্যালস এবারও সঞ্জু স্যামসনকে বিশ্বাস করেছে। আইপিএল ২০২২-এর মেগা নিলামের পরে, লখনউ সুপার জায়ান্টস তাদের দলের নেতৃত্ব কেএল রাহুলের হাতে তুলে দিয়েছে। 

অন্যদিকে গুজরাট টাইটানস হার্দিক পান্ডিয়াকে তাদের নেতা বেছে নিয়েছেন। এছাড়াও, শ্রেয়স আইয়ারকে আইপিএল নিলামে কলকাতা নাইট রাইডার্স অর্থাৎ কেকেআর কিনেছিল এবং তাকেই দলের অধিনায়ক হিসাবে নিযুক্ত করেছে। একই সঙ্গে এখন মায়াঙ্ক আগরওয়ালকে অধিনায়ক করেছে পঞ্জাব কিংস। সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়কত্ব করবেন কেন উইলিয়ামসন। রিটেনশনের সময়ই এর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এখন কেবল আরসিবি তাদের অধিনায়কের নাম ঘোষণা করেনি। তবে এই লড়াইয়ে গ্লেন ম্যাক্সওয়েল এবং ফাফ ডু প্লেসিসের নাম শোনা যাচ্ছে।

চেন্নাই সুপার কিংস - এমএস ধোনি

মুম্বই ইন্ডিয়ান্স - রোহিত শর্মা

দিল্লি ক্যাপিটালস - ঋষভ পন্ত

কলকাতা নাইট রাইডার্স - শ্রেয়স আইয়ার

রাজস্থান রয়্যালস - সঞ্জু স্যামসন

সানরাইজার্স হায়দ্রাবাদ- কেন উইলিয়ামসন

লখনউ সুপার জায়ান্টস - কেএল রাহুল

গুজরাট টাইটানস- হার্দিক পান্ডিয়া

পঞ্জাব কিংস - মায়াঙ্ক আগরওয়াল

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর - এখনও ঘোষণা করা হয়নি

বন্ধ করুন