বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > ভিআইপি বক্সে না বসায় ধোনিদের ম্যাচে ঢুকতেই দেওয়া হল না প্রতিবাদী বজরং, ভিনেশদের!

ভিআইপি বক্সে না বসায় ধোনিদের ম্যাচে ঢুকতেই দেওয়া হল না প্রতিবাদী বজরং, ভিনেশদের!

ধোনিদের ম্যাচে ঢুকতেই দেওয়া হল না বজরং, ভিনেশদের (PTI)

শনিবার দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল দিল্লি ক্যাপিটালস এবং চেন্নাই সুপার কিংস। এই ম্যাচেই এই অনভিপ্রেত ঘটনা ঘটেছে বলে দাবি করা হয়েছে কুস্তিগীরদের তরফে। অরুণ জেটলি স্টেডিয়ামে এই ম্যাচ দেখতে হাজির হয়েছিলেন যন্তর মন্তরে ধরনারত কুস্তিগীরদের একাংশ।

শুভব্রত মুখার্জি: দিল্লির যন্তর মন্তরে দীর্ঘদিন ধরে ভারতীয় রেসলিং ফেডারেশনের সভাপতি ব্রিজভূষণ শরণ শর্মার বিরুদ্ধে ধরনায় বসেছেন দেশের সেরা কুস্তিগীররা। মহিলা কুস্তিগীররা তাঁর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলেছেন। তাঁর বিরুদ্ধে ইতিমধ্যেই এফআইআরও হয়েছে। এই আন্দোলনের রেশ ছড়িয়ে পড়েছে গোটা দেশে। আন্দোলনের সঙ্গে যুক্ত রয়েছেন অলিম্পিক-সহ বিশ্ব পর্যায়ের সব টুর্নামেন্টে দেশকে পদক এনে দেওয়া কুস্তিগীররা। আন্দোলনে রয়েছেন বজরং পুনিয়া, ভিনেশ ফোগাট-সহ একাধিক তারকা। এবার সেই আন্দোলনকারী কুস্তিগীরদের ঢুকতে দেওয়া হল না মহেন্দ্র সিং ধোনিদের ম্যাচ দেখতে!

শনিবার দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল দিল্লি ক্যাপিটালস এবং চেন্নাই সুপার কিংস। এই ম্যাচেই এই অনভিপ্রেত ঘটনা ঘটেছে বলে দাবি করা হয়েছে কুস্তিগীরদের তরফে। অরুণ জেটলি স্টেডিয়ামে এই ম্যাচ দেখতে হাজির হয়েছিলেন যন্তর মন্তরে ধরনারত কুস্তিগীরদের একাংশ। সেখানেই নাকি বৈধ টিকিট থাকা সত্ত্বেও তাঁদের ঢুকতে দেওয়া হয়নি মাঠে-- এমনই অভিযোগ করেছেন তাঁরা। বিষয়টি নিয়ে দিল্লির পুলিশের তরফে দাবি করা হয়েছে, সাধারণ দর্শকাসনে বসে খেলা দেখলে দেশের তারকাদের নিরাপত্তা নিয়ে সমস্যা হতে পারত। দিল্লি পুলিশের তরফে জানানো হয়েছে বৈধ টিকিট থাকা সবাইকে ঢুকতে দেওয়া হয়েছে স্টেডিয়ামে। তবে পুলিশের এই দাবি মানতে চাননি কুস্তিগীরেরা।

দিল্লি পুলিশের তরফে টুইটারে লেখা হয় 'কুস্তিগীরদের আইপিএলের ম্যাচ দেখার জন্য মাঠে ঢুকতে দেওয়া হয়নি, এ প্রসঙ্গে কিছু সংবাদমাধ্যমে অসত্য খবর প্রচার করা হচ্ছে। বৈধ টিকিট বা পাস রয়েছে এমন কাউকে কখনও আটকানো হয়নি। প্রত্যেককে নির্দিষ্ট গেট দিয়ে ঢোকানো হয়েছে।' উল্লেখ্য, শনিবার ম্যাচের আগে স্টেডিয়ামের বাইরে বাহাদুর শাহ জাফর মার্গে অপেক্ষা করছিলেন কুস্তিগীরেরা। সেখানেই ভিনেশ ফোগাট জানিয়েছেন, 'আমরা ম্যাচ দেখতে এসেছিলাম। পাঁচ জনের কাছে পাঁচটি বৈধ টিকিট ছিল। ওঁরা টিকিট পরীক্ষা করে জানায় যে আমাদেরকে মাঠে ঢুকতে দেওয়া হবে না। দাবি ছিল নিরাপত্তা নিয়ে সমস্যা তৈরি হতে পারে। আমাদেরকে বলা হয় ভিআইপি দর্শকাসনে বলে খেলা দেখতে। আমরা জানাই ‘যে আসনের জন্য টিকিট রয়েছে, সেখানে বসেই খেলা দেখতে চাই।'

এদিন ম্যাচ দেখতে এসেছিলেন ভিনেশ ফোগাট, বজরং পুনিয়া, সাক্ষী মালিক। তাঁরা সকলেই সাদা রংয়ের টি শার্ট পরেছিলেন। যেখানে লেখা ছিল, ‘আমরা কুস্তিগীরদের পাশে রয়েছি’। জানা গিয়েছে প্রত্যেকের কাছে অরুণ জেটলি স্টেডিয়ামের ইস্ট স্ট্যান্ডের টিকিট ছিল। ফলে কোটলার ৮ এবং ১০ নম্বর গেট দিয়ে মাঠে ঢোকার কথা ছিল তাঁদের। তবে দুর্ভাগ্যবশত কাউকেই মাঠে ঢুকতে দেওয়া হয়নি বলে দাবি তাঁদের। পুলিশের তরফে পরবর্তীতে ড্যামেজ কন্ট্রোলের জন্য নাকি তাদের ভিআইপি বক্সে বসতে অনুরোধ করা হয়েছিল। কুস্তিগীরদের তরফে সাফ জানানো হয় তারা নিজেরা সাধারণ মানুষ। তাই তারা ভিআইপি বক্স নয় সাধারণ মানুষের মধ্যেই বসবেন।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

'১০ বছর মিথ্যা বলে এখন খুন করছে BJP', আন্দোলনকারী কৃষকের মৃত্যুতে তোপ মমতার KKR তারকার ব্যাটিং ঝড়, লঙ্কার বিরুদ্ধে অল্পের জন্য সম্মান বাঁচাল আফগানিস্তান ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল গালে স্পাইডার ম্যান স্টিকার, কেক কেটে জন্মদিন জেহ-র! এল রাহা, ইনায়া, বায়ু-রা 'এমন পিচ আগে কখনও দেখিনি', রাঁচির বাইশগজের সম্ভাব্য চরিত্র নিয়ে ধোঁয়াশায় স্টোকস ডিজিটাল যুগেও চশমা ছাড়া থাকবে আপনার শিশু! ছোটদের চোখের যত্ন নিন এভাবে সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল শিলাবৃষ্টি ৭ জেলায়, বৃহস্পতিতে ৫০ কিমিতে ঝড় উঠবে কোন ১৫টিতে? কতদিন বৃষ্টি হবে? অন্ধকারে ‘অপারেশন’ DGP রাজীব কুমারের, সন্দেশখালিতেই রাতেই ‘ফাইনাল অ্যাকশন’?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.