বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > ধোনির মন্তব্যকে ভুল বোঝা হয়েছিল : জগদীশান
চেন্নাই সুপার কিংস দলের দুই সদস্য মহেন্দ্র সিং ধোনি ও এন জগদীশান (ছবি: গুগল)
চেন্নাই সুপার কিংস দলের দুই সদস্য মহেন্দ্র সিং ধোনি ও এন জগদীশান (ছবি: গুগল)

ধোনির মন্তব্যকে ভুল বোঝা হয়েছিল : জগদীশান

  • এবার মুখ খুললেন সিএসকে দলের অন্যতম নির্ভরযোগ্য তরুণ ভারতীয় ক্রিকেটার জগদীশান। তিনি জানিয়েছেন সেদিন 'ক্যাপ্টেন কুল' ধোনির বক্তব্যের ভুল ব্যাখ্যা হয়েছিল।

শুভব্রত মুখার্জি: করোনা পরবর্তীতে ২০২০ সালে আরব আমিরশাহির বুকে আয়োজিত হয়েছিল আইপিএলের ১৩ তম সংস্করণের আসর। আইপিএলের ইতিহাসে অন্যতম সফলতম দল চেন্নাই সুপার কিংস সেবার তাদের সবথেকে জঘন্যতম পারফরম্যান্স উপহার দিয়েছিল ক্রিকেট বিশ্বকে। তাদের ফ্রাঞ্চাইজি ইতিহাসে প্রথমবার প্লে অফ খেলতে ব্যর্থ হয়েছিল। ব্যাট হাতে অধিনায়ক ধোনির পারফরমেন্স বলার মতন ছিল না। প্রতিযোগিতা শুরুর আগেই আমিরশাহি পৌঁছেও সেখান থেকে পারিবারিক কারণে ভারতে ফিরে এসেছিলেন রায়না। হরভজন সিং নিজেকে সরিয়ে নিয়েছিলেন। বলা যায় সব মিলিয়ে বেশ একটা অস্বস্তিকর অবস্থায় পরেছিল গোটা সিএসকে দল।

সেই টুর্নামেন্ট চলাকালীন ৩৭ তম ম্যাচে রাজস্থান রয়্যালস দলের মুখোমুখি হয়েছিল চেন্নাই সুপার কিংস। যথারীতি সেই ম্যাচেও তারা হারের মুখ দেখেছিল। ম্যাচ হারার পরে সাংবাদিক সম্মেলনে এসে ধোনির বেশ কিছু মন্তব্য সেবার বিতর্কের ঝড় বইয়ে দিয়েছিল। বলা ভাল সেবার দলের জুনিয়ারদের পারফরম্যান্স নিয়ে ধোনি কার্যত আঙুল তুলে দিয়েছিলেন। ৭ উইকেটে সেই ম্যাচ হারের পরে ধোনি বলেছিলেন জুনিয়ররা এমনকিছু আহামরি পারফরম্যান্স করছে না যে তাদেরকে সিনিয়রদের টপকে আলাদা করে জায়গা করে দিতে হবে। 

এই বিতর্কিত বিষয়টি নিয়ে এবার মুখ খুললেন সিএসকে দলের অন্যতম নির্ভরযোগ্য তরুণ ভারতীয় ক্রিকেটার জগদীশান। তিনি জানিয়েছেন সেদিন 'ক্যাপ্টেন কুল' ধোনির বক্তব্যের ভুল ব্যাখ্যা হয়েছিল। জগদিশান বলেন 'তরুণদের সেই সময় প্রথম একাদশে বেশ কিছু সুযোগ দেওয়া হয়েছিল। হয়ত সেই সময় তাদের মধ্যে সেই পারফরমেন্স দেখা যায়নি যেটা টিম দেখতে চাইছিল। তাই কথা উঠছিল সিনিয়র ক্রিকেটারদের জায়গায় আরও বেশি করে জুনিয়রদের সুযোগ দেওয়ার। এই প্রসঙ্গে ধোনি যা বলেছিলেন তার সম্পূর্ণ ভুল ব্যাখ্যা করা হয়েছিল। বক্তব্যটা জুনিয়রদের নিয়ে ছিল না। যদিও আমি এবং রুতু দুজনেই ভাল পারফরম্যান্স করছিলাম। মানুষ যেটা ধরতে পারেনি সেটা হল ধোনি সমগ্র টিমকে উৎসাহ দিতে চেয়েছিল। সিনিয়ররাও তার মধ্যে অন্তর্ভুক্ত ছিলেন। দলে যখন একাধিক কিংবদন্তি ক্রিকেটার থাকে তখন আপনি কোন একজনকে নির্দিষ্ট করে বলতে পারেননা। সেখানে একটা নির্দিষ্ট উপায়ে আপনার সিনিয়রদের পাশে দাঁড়াতে হয়। টিমের তখন যা অবস্থা ছিল তখন কিছু একটা করতে হত। ধোনির ওই কমেন্টের পরে আমরা কিন্তু ভাল পারফরমেন্স করি। দল ও ভাল পারফরমেন্স করেছিল।'

বন্ধ করুন