বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: বুমরাহের থেকেও ভালো বল করেন এই ভারতীয়, সার্টিফিকেট নেহরার
আশিস নেহরা। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
আশিস নেহরা। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

IPL 2021: বুমরাহের থেকেও ভালো বল করেন এই ভারতীয়, সার্টিফিকেট নেহরার

  • ভারতের হয়ে সর্বাধিক উইকেট শিকারি হয়ে অজি সফর শেষ করেন। জাতীয় দলের জার্সি গায়ে পাওয়া সাফল্যের ফলে প্রাপ্ত আত্মবিশ্বাস এ বছরের আইপিএলেও ঝড়ে পড়ছে সিরাজের বোলিংয়ে।

বর্তমান ক্রিকেটে ফাস্ট বোলারদের নাম করলেই সবার আগে উঠে আসে জসপ্রীত বুমরাহের নাম। টেস্ট হোক বা টি-টোয়েন্টি সব ফর্ম্যাটেই বুমরাহ তাঁর দক্ষতার পরিচয় রেখেছেন। তবে প্রাক্তন ভারতীয় বোলার আশিস নেহরার মতে বল হাতে দক্ষতার নিরিখে তাঁর থেকেও এগিয়ে অপর এক ফাস্ট বোলার। তিনি আর কেউ নন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মহম্মদ সিরাজ। 

ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাৎকারে নেহরা বলেন, ‘বোলার হিসেবে সকলে (জসপ্রীত) বুমরাহের কথা বলে থাকে। তবে বল হাতে দক্ষতা অনুযায়ী বুমরাহের থেকে খুব একটা পিছিয়ে নেই (মহম্মদ) সিরাজ এবং সেটা সব ফর্ম্যাট মিলিয়েই। আমি বরাবর বিশ্বাস করে এসেছি একজন ভালো টেস্ট বোলার, সাদা বলের একদিনের ক্রিকেটে অন্যদের তুলনায় আরও বেশি সফল হবে। গত দু'বছর ধরে ও একাধিকবার ভারতীয় এ দলের হয়ে পাঁচ বা ততোধিক উইকেট নিয়েছে। সেই সাফল্য থেকে পাওয়া আত্মবিশ্বাসের ঝলকানি এখন সাদা বলের ক্রিকেটেও দেখা যাচ্ছে।’ 

অস্ট্রেলিয়া সফরে অভিষেক ঘটিয়ে অল্প সময়ের মধ্যেই ভারতীয় বোলিং বিভাগের অন্যতম প্রধান অস্ত্রে পরিণত হয়েছেন সিরাজ। ভারতের হয়ে সর্বাধিক উইকেট শিকারি হয়ে অজি সফর শেষ করেন তিনি। জাতীয় দলের জার্সি গায়ে পাওয়া সাফল্যের ফলে প্রাপ্ত আত্মবিশ্বাস এ বছরের আইপিএলেও ঝরে পড়ছে সিরাজের বোলিংয়ে। কয়েক মাসেই পালটে গিয়েছে তাঁর ভাগ্য। নেহরা এমনকী বোলিংয়ে বিকল্পের দিক থেকে বুমরাহের থেকেও এগিয়ে রাখছেন সিরাজকে।

‘আমার মতে সিরাজ সব ফর্ম্যাটেই বল করতে দক্ষ। বল হাতে ওর কাছে একাধিক বিকল্প রয়েছে। ও স্লোয়ার বল করতে পারে, গতির ও অভাব নেই ওর কাছে আর নতুন বলে সুইং করাতে বেশ ভালই জানে ও। আমি তো বলব শুধুমাত্র বিকল্পের দিক থেকে বিচার করতে গেলে ও বুমরাহের থেকেও এগিয়ে’, মত নেহরার।

বন্ধ করুন