বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: ৫০টি অর্ধশতরানের রেকর্ড, সঙ্গে ক্রিকেট ইতিহাসে নতুন নজির SRH অধিনায়কের
নতুন নজির ওয়ার্নারের। ছবি: এএনআই
নতুন নজির ওয়ার্নারের। ছবি: এএনআই

IPL 2021: ৫০টি অর্ধশতরানের রেকর্ড, সঙ্গে ক্রিকেট ইতিহাসে নতুন নজির SRH অধিনায়কের

  • একই সঙ্গে আইপিএলের প্রথম প্লেয়ার হিসেবে ৫০টি অর্ধশতরান করে ফেললেন তিনি। এর আগে এই কৃতিত্ব কোনও ক্রিকেটারের নেই। শুধু তাই নয়, এখনও পর্যন্ত এই রেকর্ডের ধারেকাছে কোনও ক্রিকেটার নেই।

দল সে ভাবে সাফল্য পাচ্ছে না ঠিকই। কিন্তু সানরাইজার্স হায়দারাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নারের লড়াইয়ের কোনও খামতি নেই। বুধবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ওপেন করতে নেমে ফের  একটি অর্ধশত রান করলেন তিনি। এই নিয়ে আইপিএলে তাঁর ৫০তম শতরান হল। একই সঙ্গে এই ম্য়াচের হাত ধরে টি-টোয়েন্টি ফর্ম্যাটে ১০ হাজার রান করে ফেললেন অজি তারকা ক্রিকেটার। তিনি চতুর্থ ক্রিকেটার, যিনি টি-টোয়েন্টিতে দশ হাজার রান করার নজির গড়লেন। এরই সঙ্গে আইপিএলে ২০০টি ছয় মারার রেকর্ডও করলেন ওয়ার্নার।

ওয়ার্নারের আগে ক্রিস গেইল, কায়রন পোলার্ড, শোয়েব মালিক টি-টোয়েন্টি ক্রিকেটে দশ হাজার রান করার  কৃতিত্ব অর্জন করেছেন। সেই তালিকায় চতুর্থ ক্রিকেটার হিসেবে যোগ হল ওয়ার্নারের নাম। এ দিন ৪০ রান করলেই ওয়ার্নারের দশ হাজার রান পূরণ হওয়ার কথা ছিল। কিন্তু অজি ব্যাটসম্যান ৫৫ বলে ৫৭ রান করেন। তবে এত রেকর্ডের মাঝে একটি লজ্জার রেকর্ডও রয়েছে। এ দিন নিজের ক্যারিয়ারে সবচেয়ে বেশি বল খেলে অর্ধশত রান করেন হায়দরাবাদের অধিনায়ক। এর আগে কখনও অর্ধশতরান করতে এত বল লাগেনি ডেভিড ওয়ার্নারের।

৫৭ রানের মধ্যে এ দিন দু'টি ছয় মেরেছিলেন ওয়ার্নার। এই ছয়ের সৌজন্যে আইপিএলে ২০০টি ছয় মারার কৃতিত্বও অর্জন করেন তিনি। একই সঙ্গে আইপিএলের প্রথম প্লেয়ার হিসেবে ৫০টি অর্ধশতরান করে ফেললেন তিনি। এর আগে এই কৃতিত্ব কোনও ক্রিকেটারের নেই। শুধু তাই নয়, এখনও পর্যন্ত এই রেকর্ডের ধারেকাছে কোনও ক্রিকেটার নেই।

বন্ধ করুন