বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: IPL আয়োজনের আর্জি জানিয়ে ECB-কে চিঠি একাধিক কাউন্টির
লর্ডস। ছবি-গেটি ইমেজেস।
লর্ডস। ছবি-গেটি ইমেজেস।

IPL 2021: IPL আয়োজনের আর্জি জানিয়ে ECB-কে চিঠি একাধিক কাউন্টির

  • অক্টোবরের আগে মরু দেশের অত্যাধিক গরম যে অন্তরায় হয়ে দাঁড়াবে, সে কথা স্বীকার করে নেন এক বিসিসিআই আধিকারিক। তাই বিকল্প আয়োজক দেশ হিসাবে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার কথাও বোর্ড সভায় আলোচিত হয় বলেই খবর।

করোনা আশঙ্কায় ভারতে সদ্য বন্ধ হয়েছে আইপিএল। করোনা বিধ্বস্ত দেশে মেগা টুর্নামেন্টের জৈব বলয়ও আটকাতে পারেনি করোনা সংক্রমণ। একাধিক ক্রিকেটার করোনা আক্রান্ত হয়ে যাওয়ায় একরকম বাধ্য হয়েই স্থগিত করতে হয় টুর্নামেন্ট। এই পরিস্থিতিতে দেশে যে আর টুর্নামেন্টের বাকি অংশ অনুষ্ঠিত হবে না তা মোটামুটি নিশ্চিত।

এমন অবস্থায় স্বাভাবিকভাবেই সবার আগে উঠে আসছে গত বছর আইপিএল আয়োজন করা সংযুক্ত আরব আমিরশাহীর নাম। তবে অক্টোবরের আগে মরু দেশের অত্যাধিক গরম যে অন্তরায় হয়ে দাঁড়াবে, সে কথা স্বীকার করে নেন এক বিসিসিআই আধিকারিক। তাই বিকল্প হিসাবে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার কথাও বোর্ড সভায় আলোচিত হয় বলেই খবর। এরই মধ্যে ইংল্যান্ডের একাধিক কাউন্টি ক্লাব ইংল্যান্ড ও ওয়েলশ ক্রিকেট বোর্ডকে লিখিত চিঠির মাধ্যমে তাঁদের আইপিএল আয়োজনে আগ্রহের কথা জানায়।

এমসিসি, ওয়ারউইকশায়ার এবং সারে কাউন্টি নিজেদের ইচ্ছার কথা বোর্ডকে ইতিমধ্যেই জানিয়েছে। অনুমান করা হচ্ছে লিখিতভাবে না জানালেও ল্যাঙ্কাশায়ারের ওল্ড ট্র্যাফোর্ডও অনুমোদন পেলে আইপিএলের জন্য ব্যবহৃত হতে পারে। সেপ্টেম্বর মাসে দুই সপ্তাহ ধরে এই টুর্নামেন্ট অনুষ্ঠানের আয়োজন করার পরিকল্পনা করা হচ্ছে। আইসিসির ভার্চুয়াল সভায় এই বিষয়ে আলোচনা করা হবে বলেই শোনা যাচ্ছে।

বন্ধ করুন