বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: এটাই কি ধোনির শেষ IPL? সত্যিটা কার্যত জানিয়েই দিলেন চেন্নাইয়ের সিইও
মহেন্দ্র সিং ধোনি। (ফাইল ছবি, সৌজন্য টুইটার @ChennaiIPL)
মহেন্দ্র সিং ধোনি। (ফাইল ছবি, সৌজন্য টুইটার @ChennaiIPL)

IPL 2021: এটাই কি ধোনির শেষ IPL? সত্যিটা কার্যত জানিয়েই দিলেন চেন্নাইয়ের সিইও

  • গতবারের আইপিএল থেকেই জল্পনা চলছে যে এটাই হতে চলেছে ধোনির শেষ আইপিএল।

এটাই কি মহেন্দ্র সিং ধোনির শেষ আইপিএল? দীর্ঘদিন ধরেই সেই জল্পনা চলছে। তবে চেন্নাই সুপার কিংসের (সিএসকে) সিইও কাশী বিশ্বনাথন কার্যত জানিয়ে দিলেন, আগামী বছরও সম্ভবত আইপিএলে দেখা যাবে ধোনিকে।  

আইপিএলে ধোনির ভবিষ্যৎ নিয়ে প্রশ্নের জবাবে ইন্ডিয়ান এক্সপ্রেসে সিএসকের সিইও বলেন, ‘দেখুন, আমার মনে হয় না যে এটা শেষ বছর হবে। এটা ব্যক্তিগত মতামত। আমার মনে হয় না যে এখন সেই বিষয়টা নিয়ে কেউ ভাবছেন।’ ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, খেলোয়াড়টার নাম সম্ভবত ধোনি বলেই কিছুটা ধোঁয়াশা রেখে দিলেন কাশী। একাংশের আবার ধারণা, এবার যদি চেন্নাই আইপিএল জিতে যায়, তাহলে এবারেই ব্যাট তুলে রাখবেন ধোনি। নাহলে সম্ভবত আরও একটা মরশুমে খেলবেন তিনি। 

গতবারের আইপিএল থেকেই জল্পনা চলছে যে এটাই হতে চলেছে ধোনির শেষ আইপিএল। কিন্তু ধোনি আগেভাগেই স্পষ্ট করে দিয়েছিলেন যে তিনি এখনও খেলবেন। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর ঘরোয়া ক্রিকেটে না খেললেও আইপিএলের জন্য নিজেকে সময়মতো তৈরি করে নেন। চেন্নাইয়ের নেটেও তাঁকে বেশ ছন্দে দেখিয়েছে। তাঁর আইপিএল ভবিষ্যৎ নিয়েও একটা শব্দ খরচ করেননি। অনেকের ধারণা ছিল, এখন সম্ভবত করবেনও না। শেষমুহূর্তে একেবারে ধোনিসুলভ ঢঙে জানাবেন, আগামী আইপিএলে কি মাহি-ঝড় উঠবে, তার কোনও ইঙ্গিত মিলবে না। যদিও চেন্নাইয়ের সিইও ভবিষ্যতের সেই ইঙ্গিতটা দিয়েই দিলেন।

তারইমধ্যে কাশী জানান, গতবার আইপিএলে ব্যর্থতার পর দলকে কোনও বিশেষ পরামর্শ দেননি ধোনি। তিনি বলেন, ‘আমরা সাধারণত টুর্নামেন্ট শুরুর আগেই একটা নির্দিষ্ট প্রক্রিয়া ঠিক করে নেওয়া হয়। একইভাবে গত বছরের টুর্নামেন্টের সময়ও সেই প্রক্রিয়া মেনে চলেছিলাম। আমরা কয়েকজন সেরা খেলোয়াড়কে পাইনি, কয়েকজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। (সেই পরিস্থিতি) আমাদের নিয়ন্ত্রণের বাইরে ছিল। এখন দল রীতিমতো ভালো পরিস্থিতিতে আছে। প্রক্রিয়াটি ভালো হয়েছে। গত ১৫-২০ দিন ধরে আমাদের অনুশীলন করছি। আমাদের প্রক্রিয়াপ উপর ভরসা আছে। অধিনায়ক একেবারে স্পষ্ট যে আমাদের প্রক্রিয়াটি সঠিকভাবে করতে হবে। যদি প্রক্রিয়াটি ঠিক হয়, তাহলে ফল আসবে।’ 

বন্ধ করুন