বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: KKR-র বিরুদ্ধে ফাইনালই কি CSK জার্সিতে ধোনির শেষ ম্যাচ হতে চলেছে? জানালেন আকাশ চোপড়া
সিএসকে জার্সিতে মহেন্দ্র সিং ধোনি। ছবি- পিটিআই। (PTI)
সিএসকে জার্সিতে মহেন্দ্র সিং ধোনি। ছবি- পিটিআই। (PTI)

IPL 2021: KKR-র বিরুদ্ধে ফাইনালই কি CSK জার্সিতে ধোনির শেষ ম্যাচ হতে চলেছে? জানালেন আকাশ চোপড়া

  • এ মরশুমের পরই মেগা নিলাম হতে চলেছে।

শুক্রবার (১৫ অক্টোবর) চেন্নাই সুপার কিংসের হয়ে নিজের নবম ফাইনালে দলকে নেতৃত্ব দিতে চলেছেন মহেন্দ্র সিং ধোনি। এ মরশুমের পরই মেগ নিলামের আসর বসবে। তাই এটাই ধোনির সিএসকে জার্সিতে শেষ আইপিএল হতে চলেছে বলে জোর জল্পনা ক্রিকেটমহলে। তবে আকাশ চোপড়া কিন্তু এমনটা মনে করছেন না।

ধোনি যে পরবর্তী আইপিএলেও খেলতে পারেন, তার আভাস আগেই মিলেছে। একমাত্র অধিনায়ক হিসাবে ধোনিই বরাবর সিএসকেকে নেতৃত্ব দিয়ে এসেছেন। তাই চেন্নাই ফ্রাঞ্চাইজির হয়ে ধোনির অবদানের কথা মাথায় রেখেই আকাশ মনে করছেন সিএসকে নিঃসন্দেহে ধোনিকে রিটেন করবে, তবে তিনি আসন্ন মরশুমে কোন ভূমিকায় দলের সঙ্গে যুক্ত থাকবেন সেই বিষয়ে নিশ্চিতভাবে প্রাক্তন ভারতীয় ওপেনার তথা ধারাভাষ্যকারও বলতে পারছেন না।

Star Sports-র Cricket Connected নামক এক শোয়ে আকাশ বলেন, ‘সিএসকে নিঃসন্দেহে ধোনিকে রিটেন করবে। তবে কোন ভূমিকায় তাঁকে দেখা যাবে তা সম্পূর্ণটাই তাঁর ওপর নির্ভর করছে। ধোনি মানেই সিএসকে এবং দুই তরফে মধ্যেকার সম্পর্ক কখনই আর্থিক বিষয়ের ওপর নির্ভরশীল ছিল না। ধোনি যদি মনে করে ও আরেকটা মরশুম, যেটা মাত্র ছয় মাস দূরে রয়েছে, তা খেলতে সক্ষম, তাহলে ও খেলবে।’

তবে ধোনিকে খেলোয়াড় হিসাবে ধরে রাখার অর্থ মেগা নিলামে সিএসকে বেশ অনেকটাই কম টাকা নিয়ে মাঠে নামতে পারবে, যা দলগঠনের ক্ষেত্রে তাদের সমস্যায় ফেলতে পারে। সেইদিক থেকে আকাশ চোপড়া মনে করছেন তিনি সম্ভবত মেন্টরের ভূমিকায় সিএসকেতে থাকতে পারেন। ‘ধোনি থাকলে পরবর্তী তিন মরশুমের দলগঠনের ক্ষেত্রে একটি খেলোয়াড়ের ওপর অনেকটা টাকা যে খরচ হয়ে যাবে সেই সম্পর্কে ও অবগত। সেটা হলে মেগা নিলামে একটা ভাল দল গঠনের সুযোগ হাতছাড়া হচে পারে। তো আমরা মতে এমএস পরের মরশুমে সিএসকেতে খেলোয়াড় নয়, বরং মেন্টর হিসাবেই থাকবে।’ দাবি চোপড়ার।

বন্ধ করুন