বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: পরপর ডাবল হেডারে আইপিএল শেষ করার পরিকল্পনা ছিল বোর্ডের, জানালেন সৌরভ
অনুরাগ ঠাকুরের সঙ্গে সৌরভ গঙ্গোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)।
অনুরাগ ঠাকুরের সঙ্গে সৌরভ গঙ্গোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)।

IPL 2021: পরপর ডাবল হেডারে আইপিএল শেষ করার পরিকল্পনা ছিল বোর্ডের, জানালেন সৌরভ

  • ক্রিকেটারদের নিরাপদে বাড়ি ফেরানোই প্রাথমিক কর্তব্য বলে জানান BCCI সভাপতি।

নির্বিঘ্নে আইপিএল আয়োজনের জন্য সবরকম চেষ্টা করেছিল বিসিসিআই। যদিও শেষমেশ নিরাপদে শেষ করা যায়নি টুর্নামেন্ট। গতবছর মহামারির আবহেই আমিরশাহিতে সাফল্যের সঙ্গে আইপিএল অনুষ্ঠিত হয়। এবছর দেশের মাটিতেও করোনার বাধা এড়িয়ে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ আয়োজন করা যাবে বলে আশাবাদী ছিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। শেষমেশ বায়ো-বাবলের ভিতর করোনা হানা দেওয়ায় টুর্নামেন্ট মাঝপথেই স্থগিত করে দিতে বাধ্য হয় বোর্ড।

বোর্ড সভাপতি সৌরভ অবশ্য এখনই হাল ছাড়ছেন না। টুর্নামেন্টের সঙ্গে জড়িত সকলের নিরাপত্তার খাতিরেই আপাতত আইপিএল বন্ধ করা হলেও চলতি বছরেই যে কোনও সময়ে আইপিএলের বাকি ম্যাচগুলি আয়োজন করা যাবে বলে আত্মবিশ্বাসী তিনি।

নিউজ ১৮-কে সৌরভ বলেন, ‘ক্রিকেটারদের স্বার্থের কথাই সবার আগে ভাবতে হয়েছে আমাদের। ভেবেছিলাম পরপর ডাবল হেডার করে টুর্নামেন্ট শেষ করা যাবে। তবে পরিস্থিতি এতটা খারাপ হয়ে দাঁড়াল, টুর্নামেন্ট স্থগিত করা ছাড়া উপায় ছিল না। আমরা আগেই জানিয়েছিলেন যে, ক্রিকেটারদের স্বাস্থ্য নিয়ে কোনওরকম ঝুঁকি নেওয়া হবে না।’

বায়ো-বাবলের ফাঁক দিয়ে কীভাবে করোনা সংক্রমণ প্রবেশ করল আইপিএলের অন্দরমহলে, সেটা নিশ্চতভাবেই খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন বোর্ড সভাপতি। তবে আপাতত ক্রিকেটারদের নিরাপদে বাড়ি ফেরানোই যে বিসিসিআইয়ের প্রাথমিক কর্তব্য, সেটাও স্পষ্ট করে দিয়েছেন মহারাজ।

অক্টোবরে ভারতের মাটিতে বসবে টি-২০ বিশ্বকাপের আসর। ততদিনে পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে আসবে বলেই সৌরভের বিশ্বাস। এখনকার মতো পরিস্থিতি থাকলে ভারতে বিশ্বকাপ আয়োজন করা কঠিন বলে মেনে নিচ্ছেন তিনি। যদিও তাঁর কথাতেই ইঙ্গিত পাওয়া যায় যে, শেষ মুহূর্ত পর্যন্ত চেষ্টা করা হবে নিরাপদে ভারতের মাটিতেই টুর্নামেন্ট আয়োজনের। পরিস্থিতির উন্নতি হলে বছরের যে কোনও সময় যে আইপিএলের বাকি ম্যাচগুলিও আয়োজন করা হবে, সেটাও জানিয়েছেন মহারাজ।

বন্ধ করুন