বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2022: একই সময় বাংলাদেশ সিরিজ, টুর্নামেন্টের জন্য বিশেষ ছাড় পেতে পারেন রাবাদারা

IPL 2022: একই সময় বাংলাদেশ সিরিজ, টুর্নামেন্টের জন্য বিশেষ ছাড় পেতে পারেন রাবাদারা

দক্ষিণ আফ্রিকান ফাস্ট বোলার কাগিসো রাবাদা। ছবি- এএনআই। (ANI)

১৮ মার্চ থেকে ১১ এপ্রিল পর্যন্ত বাংলাদেশের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকার তিন ওয়ান ডে এবং দুই টেস্ট ম্যাচের সিরিজ খেলার কথা।

ধুমধাম করে দুইদিনব্যাপী আইপিএল নিলাম অনুষ্ঠিত হচ্ছে বেঙ্গালুরুতে। নিলাম ঘিরে উত্তজনা চরমে। তবে আইপিএল ২০২২ ঠিক কবে থেকে শুরু হবে সেই নিয়ে এখনও নিশ্চিত কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। দিনক্ষণ ঘোষণা না হলেও, আইপিএলের জন্য নিজেদের তারকা ক্রিকেটারদের আগেভাগে ছেড়ে দেওয়ার বিষয়ে আলোচনা শুরু করে দিয়েছে দক্ষিণ আফ্রিকার বোর্ড। 

নির্দিষ্ট কোনো তারিখ জানানো না হলেও, মনে করা হচ্ছে ২৭ মার্চ থেকে আইপিএল শুরু হতে পারে বলে শোনা যাচ্ছে। জল্পনা যদি সত্যি হয়, তাহলে সেই সময় দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের মধ্যে সিরিজ চলার কথা। ১৮ মার্চ থেকে ১১ এপ্রিল পর্যন্ত তিন ওয়ান ডে এবং দুই টেস্ট ম্যাচের সিরিজে ওপার বাংলার মুখোমুখি হবে প্রোটিয়ারা। সেই সিরিজ সম্পূর্ণ করে আইপিএল খেলতে আসার অর্থ অন্তত পাঁচ থেকে ছয়টি ম্যাচ মিস করা। কারণ ভারতে আসারা পর ক্রিকেটারদের পাঁচদিন নিভৃতবাসেও কাটাতে হবে, তারপরেই তাঁরা মাঠে নামার অনুমতি পাবেন। কোনো ফ্রাঞ্চাইজিই চাইবে তাদের ক্রিকেটার এত ম্যাচ মিস করুন।

সেই কথায় মাথায় রেখেই সম্ভবত কাগিসো রাবাদাদের আগে ছেড়ে দিতে পারে দক্ষিণ আফ্রিকান বোর্ড। এই বিষয়ে Cricbuzz-ক বোর্ড প্রধান লসন নাইডো জানান, ‘আমার আইপিএল নিলাম হয়ে জানতে পারব, কোন ক্রিকেটাররা আইপিএলে খেলবেন। সেই বুঝে তারপরেই সিদ্ধান্ত নেওয়া হবে।’ কুইন্টন ডি'কক, ফ্যাফ ডু'প্লেসিরা টেস্ট থেকে অবসর নেওয়ার তাঁদের নিয়ে সমস্যা নেই। তবে রাবাদ, এডেন মার্করাম, আনরিখ নরকিয়ার মতো বহু প্রোটিয়া ক্রিকেটার টেস্ট এবং আইপিএল, দুইই খেলেন। তাদের পাওয়া নিয়েই যত জল্পনা কল্পনা। তবে প্রোটিয়া বোর্ড এবং বিসিসিআইয়ের সম্পর্ক যথেষ্ট মধুর। তাই আইপিএলের জন্য প্রোটিয়া তারকদের বিশেষ ছাড় পাওয়ার সম্ভাবনাই প্রবল।

বন্ধ করুন