বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2022: করোনার কারণে দলই নামানো যাচ্ছে না, তাহলে কী করা হবে IPL-এ? কাটা যাবে পয়েন্ট?

IPL 2022: করোনার কারণে দলই নামানো যাচ্ছে না, তাহলে কী করা হবে IPL-এ? কাটা যাবে পয়েন্ট?

নিয়মটি চালু হলে তা গত মরশুমের কোভিড নিয়মের থেকে অনেকাংশে আলাদা হবে। (ছবি সৌজন্যে আইপিএল)

গুরুত্বপূর্ণ পদক্ষেপ হতে পারে।

শুভব্রত মুখার্জি

করোনাভাইরাস আবহে কোভিড-১৯ ভাইরাসে সংক্রমণের কারণে যদি কোনও ফ্র্যাঞ্চাইজি ২২ গজে প্রথম একাদশ নামাতে না পারে, সেক্ষেত্রে আইপিএলের আসন্ন মরশুমে কী সিদ্ধান্ত নেওয়া হবে, তা স্পষ্ট করা হল ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) তরফে। করোনার প্রকোপে কোনও দল যদি ১২ জন (প্রথম একাদশের ১১ জন এবং ১ জন পরিবর্ত) ক্রিকেটারকে কোনও একটি নির্দিষ্ট সময় না পায় এবং সেই কারণে ম্যাচ যদি নির্দিষ্ট দিনে নির্দিষ্ট সময়ে আয়োজন করা সম্ভব না হয়, তাহলে পরবর্তী পদক্ষেপ কী হবে, সেই বিষয়ে বিসিসিআইয়ের এক সূত্রকে উদ্ধৃত করে পুরো বিষয়টি ব্যাখ্যা করা হয়েছে ক্রিকবাছের তরফে।

ক্রিকবাজকে বিসিসিআইয়ের সেই সূত্র জানিয়েছেন, 'কোভিডের কারণে যদি কোনও কারণে একটি ম্যাচে ১২ জন (প্রথম একাদশের ১১ জন এবং ১ জন পরিবর্ত) ক্রিকেটারকে না পাওয়া যায়। যাদের মধ্যে আবার অন্ততপক্ষে সাতজন ক্রিকেটারকে ভারতীয় হতে হবে, তাহলে সেই ম্যাচটি বিসিসিআই পরবর্তী একটি তারিখে পালটানোর চেষ্টা করব। একান্ত যদি তা সম্ভব না হয়, তাহলে সেক্ষেত্রে বিষয়টি আইপিএলের টেকনিকাল কমিটির কাছে পাঠানো হবে। তার যে সিদ্ধান্ত নেবে, তা সবপক্ষকেই মানতে হবে। এর কোনওরকমভাবে পরিবর্তন সম্ভব নয়।'

প্রসঙ্গত, এই নিয়মটি চালু হলে তা গত মরশুমের কোভিড নিয়মের থেকে অনেকাংশে আলাদা হবে। গতবারের নিয়ম অনুযায়ী ম্যাচ নির্দিষ্ট দিন এবং সময়ে করা সম্ভব না হলে পরবর্তীতে খেলানোর চেষ্টা হবে, তা সম্ভব না হলে কোভিডের কারণে যে দল তাদের প্রথম একাদশ মাঠে নামাতে পারবে না। তাদের বিপক্ষ দলকে ২ পয়েন্ট দিয়ে দেওয়া হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বেড়মজুরে নাচ ২ মন্ত্রীর, তবে সন্দেশখালির পথে বাধা ফ্যাক্ট ফাইন্ডিং টিমকে মাঝের মধ্যে টিভি বন্ধ করে দিই- BPL 2024 নিয়ে কোচ হাথুরুসিংহের বিতর্কিত মন্তব্য আবার চালু হচ্ছে সিকিম থেকে কলকাতা–নয়াদিল্লি বিমান পরিষেবা, মার্চ মাসেই মিলবে ‘খুব দুঃখিত, আমরা ৬ তারিখে কোনও…’, রাজি নয় কাঞ্চন, সাফ জানিয়ে দিলেন শ্রীময়ী চা খেতে নেমেছিলেন চালক, তাঁকে ছেড়েই আপনা থেকেই ছুটল মালগাড়ি! এরপর? কেন সন্দেশখালিতে যাননি? জানালেন নুসরত 'মীরার সঙ্গে ঝগড়া হলে ১৫ দিন কথা বন্ধ থাকে'! শাহিদের মুখে এমন কথায় অবাক কিয়ারা দার্জিলিং হিলস বিশ্ববিদ্যালয় কি বন্ধ হয়ে যাবে?‌ পাহাড়ে উঠেছে প্রবল রাজনৈতিক তরজা DRS সফল হতেই লাফিয়ে উঠলেন অশ্বিন, রুটকে ফেরাতেই স্বস্তি ভারতের তৃণমূল জমানায় সন্দেশখালিই গলার কাঁটা, জ্যোতিপ্রিয় কতটা জড়িয়ে?‌ প্রশ্নে সংগঠন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.