বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > নেদারল্যান্ডস সিরিজ বাদ দিয়েই IPL 2022-এ খেলবেন কিউয়ি ক্রিকেটাররা, জানালেন দলের হেড কোচ
নিউজিল্যান্ড ক্রিকেট টিম।

নেদারল্যান্ডস সিরিজ বাদ দিয়েই IPL 2022-এ খেলবেন কিউয়ি ক্রিকেটাররা, জানালেন দলের হেড কোচ

  • মার্চ মাসের শেষেই নেদারল্যান্ডসের বিরুদ্ধে একটি টি-টোয়েন্টি এবং তিনটি ওডিআই খেলার কথা নিউজিল্যান্ডের। ২৫ মার্চ টি-টোয়েন্টি দিয়ে সিরিজ শুরু হবে। শেষ ওডিআই হবে ২ এপ্রিল। সে কারণে মনে করা হয়েছিল, আইপিএলের শুরুর দিকে কিউয়ি প্লেয়ারদের পাওয়া যাবে না।

সম্প্রতি অস্ট্রেলিয়ার কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড দাবি করেছিলেন, টি টোয়েন্টি বিশ্বকাপের আগে আইপিএল অজি দলকে সাহায্যই করবে। তাই অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের আইপিএল খেলতে তিনি বাধা দেবেন না বলে জানিয়েছিলেন ম্যাকডোনাল্ড। সেই একই ভাবনায় সম্ভবত বিশ্বাসী নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড। তিনিও পরিষ্কার করে দিয়েছেন, কিউয়ি ক্রিকেটারদের আইপিএলে খেলতে কোনও সমস্যাই নেই।

তবে মার্চ মাসের শেষেই নেদারল্যান্ডসের বিরুদ্ধে একটি টি-টোয়েন্টি এবং তিনটি ওডিআই খেলার কথা নিউজিল্যান্ডের। ২৫ মার্চ টি-টোয়েন্টি দিয়ে সিরিজ শুরু হবে। শেষ ওডিআই হবে ২ এপ্রিল। সে কারণে মনে করা হয়েছিল, আইপিএলের শুরুর দিকে কিউয়ি প্লেয়ারদের পাওয়া যাবে না। কিন্তু দলের হেড কোচ জানিয়ে দিয়েছেন, নেদারল্যান্ডস সিরিজ খেলার পরিবর্তে তাঁর দলের প্লেয়ার, যাঁরা আইপিএলে সুযোগ পেয়েছেন, তাঁরা ভারতে গিয়ে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টি-টোয়েন্টি টুর্নামেন্টই খেলবে। গ্যারি স্টিডের এই বক্তব্যের পর আর, আইপিএলে কিউয়ি প্লেয়ারদের পাওয়া না যাওয়া নিয়ে কোনও সমস্যা থাকল না।

২০২২ আইপিএলের খেলার হবে মুম্বই, নবি মুম্বই এবং পুণে মিলিয়ে মোট চারটি স্টেডিয়ামে। ২৬ মার্চ চেন্নাই সুপার কিংস এবং কলকাতা নাইট রাইডার্স ম্যাচ দিয়ে আইপিএল শুরু হওয়ার কথা। ফাইনাল হবে ২৯ মে।

বন্ধ করুন