বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023 Points Table: PBKS-কে হারিয়ে প্লে-অফের দিকে আরেক ধাপ এগিয়ে গেল MI, জানুন অন্য দলের অবস্থান

IPL 2023 Points Table: PBKS-কে হারিয়ে প্লে-অফের দিকে আরেক ধাপ এগিয়ে গেল MI, জানুন অন্য দলের অবস্থান

পঞ্জাব কিংসের বিরুদ্ধে মুম্বই ইন্ডিয়ান্স ম্যাচের মুহূর্ত (ছবি-এএফপি)

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ৪৬ তম ম্যাচে, পঞ্জাব কিংসের বিরুদ্ধে ৬ উইকেটের জয় নিবন্ধন করেছে রোহিত শর্মার নেতৃত্বাধীন মুম্বই ইন্ডিয়ান্স। এর সঙ্গে, আইপিএল ২০২৩ এর পয়েন্ট টেবিলে একটি বড় পরিবর্তন দেখা গিয়েছে।

IPL 2023-এর ৪৬ তম ম্যাচে, পঞ্জাব কিংসের বিরুদ্ধে ৬ উইকেটের জয় নিবন্ধন করেছে রোহিত শর্মার নেতৃত্বাধীন মুম্বই ইন্ডিয়ান্স। এর সঙ্গে, আইপিএল ২০২৩ এর পয়েন্ট টেবিলে একটি বড় পরিবর্তন দেখা গিয়েছে। MI এখন ১০ পয়েন্ট নিয়ে টেবিলের ছয় নম্বর স্থানে পৌঁছেছে। একই সময়ে, RCB এবং পঞ্জাবেরও সমান সংখ্যক পয়েন্ট রয়েছে, তবে নেট রান রেটের কারণে, এই দুটি দলই যথাক্রমে পঞ্চম এবং সপ্তম স্থানে রয়েছে। 

দিনের প্রথম ম্যাচে লখনউ সুপার জায়ান্টস ও চেন্নাই সুপার কিংসের মধ্যে খেলা হয়েছিল। এই ম্যাচ বৃষ্টির কারণে ভেসে যায় ও দুই দলই একটি করে পয়েন্ট পায়। গুজরাট টাইটানসের সঙ্গে রাজস্থান রয়্যালস এবং লখনউ সুপার জায়ান্টস ও চেন্নাই সুপার কিংস এখন শীর্ষ চার নম্বরে অবস্থান করছে।

আরও পড়ুন… বদলার ম্যাচে কি মোহালিতে পঞ্জাবকে হারাতে পারবে মুম্বই? দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ

পঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচের আগে মুম্বই ইন্ডিয়ান্স ৮ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের সপ্তম স্থানে ছিল। এই ম্যাচে, MI তাদের নেট রান রেট উল্লেখযোগ্যভাবে উন্নত করেছে। এই ম্যাচে ৭ বল এবং ৬ উইকেট হাতে রেখে অর্থাৎ ৭ বল ৬ উইকেট বাকি থাকতেই ম্যাচ পকেটে তুলেছিল। যে কারণে রোহিত শর্মার দলটি পঞ্জাব কিংসকে হারিয়ে তালিকার ৬ নম্বর স্থানটি দখল করেছে।

<p>দেখে নিন পয়েন্ট টেবিলের অবস্থান</p>

দেখে নিন পয়েন্ট টেবিলের অবস্থান

অন্যদিকে, যদি আমরা লখনউ সুপার জায়ান্টস এবং চেন্নাই সুপার কিংস সম্পর্কে কথা বলি, এই দুটি দল যথাক্রমে দ্বিতীয় এবং তৃতীয় স্থানে রয়েছে। তাদের সংগ্রহে রয়েছে ১১ পয়েন্ট। অন্যদিকে, ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গুজরাট টাইটানস ১২ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে রয়েছে।

আরও পড়ুন… কোহলি-গম্ভীরের সম্পর্কের আগুনকে নেভাতে চান শাস্ত্রী! বিরাটের প্রাক্তন কোচ দিলেন বিশেষ পরামর্শ

পয়েন্ট টেবিলের নীচের তিন দলের দিকে নজর দিলে, কলকাতা নাইট রাইডার্স, দিল্লি ক্যাপিটালস এবং সানরাইজার্স হায়দরাবাদের পয়েন্ট ৬। কেকেআর এবং ডিসি ইতিমধ্যেই টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার পথে। প্রকৃতপক্ষে, উভয় দলেরই এখন পাঁচটি করে ম্যাচ বাকি রয়েছে এবং এখান থেকে একটি পরাজয় তাদের বাইরের পথ দেখাতে পারে। কলকাতা এবং দিল্লি যদি একটি পরাজয়ের সম্মুখীন হয় তাহলে তাদের পকেটে সর্বোচ্চ ১৪ ​​পয়েন্টে থাকতে পারে। যার ফলে ১৬তম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের প্লে অফে যোগ্যতা অর্জন করা খুব কঠিন হয়ে যাবে।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

একই সময়ে, সানরাইজার্স হায়দরাবাদের এখনও ১৮ পয়েন্টে পৌঁছানোর সুযোগ রয়েছে। দলের ৬টি ম্যাচ বাকি রয়েছে। হায়দরাবাদ এখান থেকে সব ম্যাচ জিতলে প্লে অফে উঠতে পারে বলে মনে করা হচ্ছে। যদিও কাজটি এতটা সহজ নয়।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের স্কুলের শিক্ষকরা আদৌও যোগ্য তো? ২ সপ্তাহের মধ্যে তথ্য আপলোড করতে বলল হাইকোর্ট ৫টি হোম সিরিজের সূচি ঘোষণা করল BCCI, ইংল্যান্ডের বিরুদ্ধে ১টি T20 পেল ইডেন একাদশের বই কোথায়? প্রশ্ন তুলে শুরু হল আন্দোলন, পিডিএফে কি সবার সমস্যা মিটবে? ২২ জুন জগন্নাথ দেবের স্নানযাত্রা, এর পরে বন্ধ হয়ে যাবে মন্দিরের দরজা, কেন Zimbabwe Head Coach: ভারত তাদের দেশে সফর করার আগেই নতুন কোচ নিয়োগ করল জিম্বাবোয়ে ‘শরীর থেকে রাগ বের করতে হবে...’ব্রেকআপ নিয়ে কী জানালেন অক্ষয়? গঙ্গার পাড়ে সক্কাল বেলা প্রেমে মজে দিতিপ্রিয়া, প্রকাশ্য ছবি,প্রেমিককে দেখা গেল? পার্টি অফিসে দলীয় কর্মীদের সামনে হাতাহাতিতে জড়েলেন বিজেপি নেতারা মাউথ ওয়াশ ব্যবহার করেন? এতে বাড়তে পারে ক্যানসারের আশঙ্কা

T20 WC 2024

'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড়

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.