বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL Auction 2022: T20-তে নয় হাজারের অধিক রান, ৩৩ বছরের ইংল্যান্ড তারকাকে নিল KKR
ইংল্যান্ড জার্সিতে নতুন নাইট অ্যালেক্স হেলস। ছবি- গেটি ইমেজেস।

IPL Auction 2022: T20-তে নয় হাজারের অধিক রান, ৩৩ বছরের ইংল্যান্ড তারকাকে নিল KKR

  • ১.৫০ কোটি টাকায় ৩৩ বছর বয়সী ইংল্যান্ড তারকাকে দলে নেয় নাইটরা।

বেঙ্গালুরুতে রমরমিয়ে অনুষ্ঠিত হল দুইদিনব্যাপী আইপিএলের মেগা নিলাম। গোটা বিশ্বের তাবড় তাবড় তারকাকে বিশাল, বিশাল মূল্যে কেনে ফ্রাঞ্চাইজিরা। সেই নিলামের একেবারে শেষের দিকেই ইংল্যান্ডের খ্যাতনামা টি-টোয়েন্টি তারকা অ্যালেক্স হেলসকে ১.৫০ কোটি টাকায় দলে নিল কলকাতা নাইট রাইডার্স।

বার্বাডোজ থেকে সিডনি, গোটা বিশ্বজুড়ে একাধিক ফ্রাঞ্চাইজির হয়ে বিভিন্ন টি-টোয়েন্টি লিগ খেলে বেড়ান হেলস। টি-টোয়েন্টিতে তাঁর রেকর্ড বিশ্বের সেরাদের মধ্যে পড়ে। মোট ৩৩৩টি বিশ ওভারের ম্যাচ খেলে ৩০.৮৪ গড় এবং ১৪৬.৩৫-র স্ট্রাইক রেটে ৯৩৪৬ রান, হেলসের এই ফর্ম্যাটে দক্ষতাকেই তুলে ধরে। সুতরাং, পরিসংখ্যানের বিচারে কেকেআর কেন হেলসকে দলে নেয়, তা বুঝতে অসুবিধা হওয়ার কথা। উপরন্তু, তিনি ডান হাতি ওপেনার হওয়ায় বেঙ্কটেশ আইয়ারের সঙ্গে জুটিও কিন্তু মন্দ হবে না।

তবে সমস্যা একটাই। সেটা হল হেলসের আইপিএল রেকর্ড। ২০১৮ সালে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএলে সুযোগ পেয়েছিলেন হেলস। ছয় ম্য়াচে ২৪.৬৬-র গড়ে ১৪৮ রান ও ১২৫.৪২-র স্ট্রাইক রেট, তাঁর কেরিয়ারের রেকর্ড থেকে অনেকটাই খারাপ। তবে ৩৩ বছরের হেলসের কাছে অভিজ্ঞতা বা দক্ষতা, কোনোটারই কমতি নেই। তাই এই মরশুমে সুযোগ পেলে এই পরিসংখ্যান তিনি বদলে ফেলতেই পারেন।

বন্ধ করুন