বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > ডাকসাইটে বিশ্বকাপজয়ী ব্যাটার, কিন্তু আইপিএলের ইতিহাসে লজ্জার নজির গড়লেন বাটলার

ডাকসাইটে বিশ্বকাপজয়ী ব্যাটার, কিন্তু আইপিএলের ইতিহাসে লজ্জার নজির গড়লেন বাটলার

পঞ্জাব কিংসের বিরুদ্ধে আউট হওয়ার পরে জোস বাটলার (ছবি-পিটিআই) (PTI)

পঞ্জাব কিংসের বিরুদ্ধে আইপিএল ২০২৩-এর ৬৬তম ম্যাচে জোস বাটলার তাঁর অ্যাকাউন্ট খুলতে পারেননি। চলতি মরশুমে পঞ্চম বারের মতো তাঁর সঙ্গে এমনটি ঘটল, যেখানে শেষ তিন ম্যাচে ডিসমিসালের হ্যাটট্রিকও করেছেন তিনি। জোস বাটলারের কাছ থেকে এমন বিব্রতকর পারফরম্যান্স আশা করেনি তাঁর দল বা তাঁর ভক্তেরা।

আইপিএল ২০২৩ এর যাত্রা রাজস্থান রয়্যালস তারকা ওপেনার জোস বাটলারের জন্য একটি দুঃস্বপ্নের চেয়ে কম ছিল না। ২০২২ সালে অরেঞ্জ ক্যাপ জেতা এই ইংলিশ খেলোয়াড়কে এই বছর তাঁর ফর্ম নিয়ে লড়াই করতে দেখা গিয়েছে। আইপিএল-এর ১৬তম মরশুমে খেলা ১৪টা ম্যাচে জোস বাটলার ২৮ গড়ে ৩৯২ রান করেছেন। ১৪টা ম্যাচে তিনি চারবার ৫০ রানের সীমা অতিক্রম করতে সক্ষম হন। যাইহোক, মরশুমের শেষের দিকে তাঁর নামে এমন একটি বিব্রতকর রেকর্ড যুক্ত হয়েছিল যা আইপিএলের ইতিহাসে কেউ তৈরি করতে পারেনি। এটি এক মরশুমে সবচেয়ে বেশিবার শূন্য রানে আউট হওয়ার রেকর্ড গড়েছেন।

আরও পড়ুন… কেন কেউ দিলেও IPL-এর চলতি মরশুমে ডুবতে থাকা DC-র নেতৃত্ব নিতেন না অক্ষর প্যাটেল?

পঞ্জাব কিংসের বিরুদ্ধে আইপিএল ২০২৩-এর ৬৬তম ম্যাচে জোস বাটলার তাঁর অ্যাকাউন্ট খুলতে পারেননি। চলতি মরশুমে পঞ্চম বারের মতো তাঁর সঙ্গে এমনটি ঘটল, যেখানে শেষ তিন ম্যাচে ডিসমিসালের হ্যাটট্রিকও করেছেন তিনি। জোস বাটলারের কাছ থেকে এমন বিব্রতকর পারফরম্যান্স আশা করেনি তাঁর দল বা তাঁর ভক্তেরা। এর আগে আইপিএলের ইতিহাসে, চারজন খেলোয়াড় গোটা মরশুমে শূন্য রানে আউট হয়েছেন চার বার। তবে জোস বাটলার পাঁচবার শূন্য রানে আউট হয়ে এই কীর্তিটি গড়েন এবং এই তালিকার শীর্ষে পৌঁছান।

আরও পড়ুন… অলৌকিক কিছু করতে তৈরি KKR! LSG-র বিরুদ্ধে নামার আগে কী বললেন KKR কোচ চন্দ্রকান্ত পণ্ডিত?

আইপিএলের এক মরশুমে সবচেয়ে বেশিবার শূন্য রানে আউট হওয়া ব্যাটসম্যানের তালিকা-

জোস বাটলার - ৫ (২০২৩)

হার্শেল গিবস - ৪ (২০০৯)

মিঠুন মানহাস - ৪ (২০১১)

মনীশ পান্ডে - ৪ (২০১২)

শিখর ধাওয়ান - ৪ (২০২০)

আরও পড়ুন… DC vs CSK: আরও ৫ বছর খেলতে পারবেন মাহি! ধোনির IPL ভবিষ্যৎ নিয়ে মাইক হাসির বড় দাবি

আশ্চর্যজনকভাবে, আইপিএল ২০২৩ এর আগে, জোস বাটলার এই রঙিন লিগে মাত্র একবার শূন্য রানে আউট হয়েছিলেন। হ্যাঁ, ২০১৬ সালে এই লিগে অভিষেকের পর, জোস বাটলার ২০২২ সাল পর্যন্ত মোট ৮১টি ইনিংস খেলেছিলেন, যার মধ্যে তিনি কোনও অ্যাকাউন্ট না খুলেই শুধুমাত্র একবার প্যাভিলিয়নে ফিরেছিলেন, কিন্তু এই বছর তিনি ১৪ ম্যাচে ৫ বার আউট হয়েছিলেন। গত মরশুমে ৮৬৩ রান করার রেকর্ড বাটলারের দখলে রয়েছে। যে সময়ে তিনি এক মরশুমে সবচেয়ে বেশি চারটি সেঞ্চুরি করেছিলেন।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

জাদেজার পর উঠে আসছেন এই বাঁ-হাতি স্পিনার- কোন তারকার ভূয়সি প্রশংসা করলেন ঠাকুর? পিছিয়ে গিয়েও ৩-১ ম্যাঞ্চেস্টার ডার্বি জিতল ম্যান সিটি, জোড়া গোল করলেন ফোডেন সভাপতি কল্যান চৌবের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ, লিগ্যাল হেডকে সরিয়ে দিল AIFF ‘জিতে আসুন’, লোকসভা ভোটের আগে মন্ত্রীদের মোদী দিলেন কোন কৌশলগত টিপস? ঠিক যেন বলিউডের ছবি! হস্তাক্ষর অনুষ্ঠানে নেচে অনন্তের জীবনে প্রবেশ রাধিকার ধনু, মকর, কুম্ভ, মীন এই চার রাশির ভাগ্যে আজ কী রয়েছে? জানুন ৪ মার্চের রাশিফলে ২০২৭ পর্যন্ত টেস্ট খেলা চালিয়ে যেতে পারবেন লিয়ন, এমনই আশা অধিনায়ক কামিন্সের ‘অযৌক্তিক আটক’!পরমাণু যোগ সন্দেহে মুম্বই বন্দরে পাক-জাহাজকে রুখতেই সরব ইসলামাবাদ ২০২৪ এর প্রথম গ্রহণ পড়ছে মার্চে! চন্দ্রগ্রহণ কবে? ভারত থেকে কি দেখা যাবে? সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ কারা লাকি? ৪ মার্চের রাশিফলে জানুন ভাগ্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.