বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > KKR: আমেরিকাতে ক্রিকেট স্টেডিয়াম করছে শাহরুখ খানের নাইট রাইডার্স, নজর কি অলিম্পিক্স?
আমেরিকাতে ক্রিকেট স্টেডিয়াম করছে শাহরুখ খানের নাইট রাইডার্স (ছবি-টুইটার কেকেআর)
আমেরিকাতে ক্রিকেট স্টেডিয়াম করছে শাহরুখ খানের নাইট রাইডার্স (ছবি-টুইটার কেকেআর)

KKR: আমেরিকাতে ক্রিকেট স্টেডিয়াম করছে শাহরুখ খানের নাইট রাইডার্স, নজর কি অলিম্পিক্স?

  • টি ২০ ক্রিকেটে বিশ্বে নাইট রাইডার্সকে গ্লোবাল ব্র্যান্ড হিসেবে তুলে ধরার লক্ষ্যেই কি এই উদ্যোগ? নাকি লক্ষ্য অলিম্পিক্স! গ্রেটার লস অ্যাঞ্জেলেস এলাকায় এই স্টেডিয়াম তৈরি করার ব্যাপারে কেকেআর এবং এমএলসি রীতিমতো উত্তেজিত।

নাইট রাইডার্স গ্রুপ এবার মেজর লিগ ক্রিকেটকেও নিজেদের বিস্তার লাভ করতে চায়। সে কারণেই শাহরুখ খানের নাইট রাইডার্স এবার আমেরিকায় বানাতে চলেছে একটি স্টেডিয়াম। নাইট কর্ণধার শাহরুখ খান এই ঘোষণা করেছেন। তিনি জানিয়েছেন, আমেরিকায় ক্রিকেটের উজ্জ্বল ভবিষ্যতের কথা মাথায় রেখেই আমরা মেজর লিগ ক্রিকেটে বিনিয়োগ করতে চলেছি। টি ২০ ক্রিকেটে বিশ্বে নাইট রাইডার্সকে গ্লোবাল ব্র্যান্ড হিসেবে তুলে ধরার লক্ষ্যেই কি এই উদ্যোগ? নাকি লক্ষ্য অলিম্পিক্স! গ্রেটার লস অ্যাঞ্জেলেস এলাকায় এই স্টেডিয়াম তৈরি করার ব্যাপারে কেকেআর এবং এমএলসি রীতিমতো উত্তেজিত।

গ্রেট পার্কে ১৫ একর জমিতে হচ্ছে স্টেডিয়ামটি। গ্রেটার লস অ্যাঞ্জেলেস মেট্রোপলিটন এরিয়ায় হতে চলা স্টেডিয়ামটির নকশা তৈরি করেছে এইচকেএস। এই পদক্ষেপের ইতিবাচক প্রভাবের নিয়ে আত্মবিশ্বাসী শাহরুখ খান। এই স্টেডিয়ামে থাকছে স্টেট-অব-দ্য আর্ট ট্রেনিংয়ের পরিকাঠামো,আইসিসির গাইডলাইন মেনে আন্তর্জাতিক মানের পিচ,ফ্লাডলাইট,লকার রুম,ডেডিকেটেড পার্কিং,বিশ্রাম নেওয়া ও খেলা দেখার জন্য অভিজাত সবরকম ব্যবস্থা। যে পরিকাঠামো নিয়ে দক্ষিণ ক্যালিফোর্নিয়ার এই স্টেডিয়াম তৈরি হয়েছে সেটি ক্রিকেটপ্রেমীদের কাছে আকর্ষণের কেন্দ্রবিন্দু হবে বলে আশাবাদী মেজর লিগ ক্রিকেটের কো-ফাউন্ডারের কর্তারা।

২০২৪ সালে টি ২০ বিশ্বকাপ ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে যৌথভাবে আয়োজন করবে আমেরিকা। ভবিষ্যতে পুরুষ ও মহিলাদের ক্রিকেটের আরও আন্তর্জাতিক ইভেন্ট আয়োজনের জন্যও উদ্যোগ নেবে ইউএসএ ক্রিকেট। আর তার সঙ্গেই জড়িয়ে থাকবে শাহরুখের তৈরি এই স্টেডিয়াম। মনে করা হচ্ছে ২০২৮ সালে অলিম্পিকে ক্রিকেট যোগ হবে এবং সেই ঐতিহাসিক ঘটনার সাক্ষী থাকবে এই স্টেডিয়ামও। তবে নাইটদের তরফ থেকে বাংলার ক্রিকেট পরিকাঠামোর উন্নয়নে কিছুই না করায় কেকেআরের প্রতি অনেকেই ক্ষুব্ধ।

বন্ধ করুন