বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > MI এবং KKR দুই অধিনায়ককে টপকে গেলেন পাক ক্রিকেটার, নিজের জায়গা ধরে রাখলেন কোহলি
বিরাট কোহলি।
বিরাট কোহলি।

MI এবং KKR দুই অধিনায়ককে টপকে গেলেন পাক ক্রিকেটার, নিজের জায়গা ধরে রাখলেন কোহলি

  • একদিনের ক্রিকেটে আগেই বিরাটকে ছাপিয়ে এক নম্বর জায়গার দখল নিয়েছেন বাবর আজম। বিরাট রয়েছেন দুইয়ে। আর রোহিত শর্মা রয়েছেন তিনে। বোলারদের মধ্যে প্রথম দশে ভারতের কেউ নেই।

পাকিস্তান ক্রিকেটারদের দাপটে ক্রমেই কি পিছিয়ে পড়ছেন ভারতীয় ক্রিকেটাররা? এর আগে টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম পিছনে ফেলে দিয়েছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলিকে। এ বার রোহিত শর্মা, ইয়ন মর্গ্যানদের টপকে প্রথমে দশে ঢুকে পড়লেন পাকিস্তানের উইকেটকিপার ব্যাটসম্যান মহম্মদ রোজওয়ান। 

২৮ বছরের রোজওয়ান এই মুহূর্তে পাকিস্তানের উর্তি তারকা। উইকেটকিপিংয়ের পাশাপাশি ব্যাটেও নজর কেড়েছেন। সম্প্রতি তাঁর পারফরম্যান্স তাঁকে আইসিসি-র টি-টোয়েন্টি র‍্যাঙ্কিং তালিকায় দশ নম্বরে জায়গা করে দিয়েছে। পাকিস্তানের আর এক তারকা ক্রিকেটার বাবর আজম এই তালিকার তিনে রয়েছেন। বিরাট কোহলি রয়েছেন পাঁচে। সাত নম্বরে রয়েছেন লোকেশ রাহুল। 

এই তালিকায় শীর্ষ স্থানটি ধরে রেখেছেন ইংল্যান্ডের দাউয়িদ মালান। দুইয়ে রয়েছেন অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ। বাবর আজমের পর এবং কোহলির ঠিক আগে চারে রয়েছেন নিউজিল্যান্ডের ডেভন কনওয়ে। রোহিত শর্মা রয়েছেন ১৪ নম্বরে।

বোলিং এবং অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে প্রথম দশে ভারতের কোনও ক্রিকেটার নেই। বোলারদের মধ্যে ওয়াশিংটন সুন্দর রয়েছেন ১৩ নম্বরে এবং ভুবনেশ্বর কুমার রয়েছেন ২০ নম্বরে। 

টেস্টে আবার বিরাট কোহলি (৫), ঋষভ পন্ত  এবং রোহিত শর্মা প্রথম দশে জায়গা করে নিয়েছেন। এই তালিকার শীর্ষে নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। বোলারদের মধ্যে রবিচন্দ্রন অশ্বিন রয়েছেন দুইয়ে। অস্ট্রেলিয়ার প্যাট কামিন্সের ঠিক পরে। বোলারদের তালিকায় প্রথম দশে অশ্বিন ছাড়া আর কোনও ভারতীয় নেই। টেস্টে অলরাউন্ডারদের মধ্যে রবীন্দ্র জাদেজা তিনে এবং অশ্বিন চারে রয়েছেন। এই তালিকায় শীর্ষে ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার জেসন হোল্ডার রয়েছেন।

একদিনের ক্রিকেটে আগেই বিরাটকে ছাপিয়ে এক নম্বর জায়গার দখল নিয়েছেন বাবর আজম। বিরাট রয়েছেন দুইয়ে। আর রোহিত শর্মা রয়েছেন তিনে। বোলারদের মধ্যে প্রথম দশে ভারতের কেউ নেই। অলরাউন্ডারদের তালিকায় রবীন্দ্র জাদেজা নয় নম্বরে জায়গা করে নিয়েছেন।

বন্ধ করুন